Search Any Post Of WizBD.Com
 HomeYoutubeইউটিউব ভিডিও লাইক/ডিজলাইক ও সাবস্ক্রাইব অপশন হাইড করার উপায়।

ইউটিউব ভিডিও লাইক/ডিজলাইক ও সাবস্ক্রাইব অপশন হাইড করার উপায়।

হ্যালো বন্ধুরা!!!

আশা করি আপনারা সবাই ভাল আছেন। যারা  WizBD.com এই ওয়েবসাইটের সাথে থাকে  তারা সব সময় ভালই থাকে। আমিও আল্লাহ তাআলার অশেষ রহমতে ভালো আছি। 

তো আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব কিভাবে আপনি ইউটিউব চ্যানেলের ভিডিওতে সাবস্ক্রাইব অপশন হাইড এবং লাইক-ডিজলাইক অপশন অফ করবেন। WizBD.com এর পক্ষ থেকে আপনাদের সাথে আছি আমি মোঃ মেহেদী হাসান।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক!

আসলে  এটা একটি রিকোয়েস্ট টিউটোরিয়াল। আমার অনেক বন্ধু আমাকে রিকোয়েস্ট করেছিল এরকম একটা উপায় দেখানোর জন্য যার মাধ্যমে তারা তাদের ইউটিউব চ্যানেলের লাইক বাটন এবং সাবস্ক্রাইব অপশন হাইড করতে পারে।

সুতরাং এই টিউটোরিয়ালটি শুধুমাত্র তাদের জন্য  যারা নিজেদের ইউটিউব এর লাইক বাটন এবং  কমেন্ট বক্স অফ করতে চাচ্ছেন কিন্তু পারছেন না  তবে যারা জানেন  তাদের কাছে এই টিউটোরিয়ালটি তুচ্ছ  মনে হতে পারে এটা স্বাভাবিক ব্যাপার কারন আপনার  এই বিষয়ে ধারণা আছে  কিন্তু যাদের ধারনা নাই তাদের এই বিষয়টি নতুন লাগবে তাই যারা জানেন তারা অযথা কমেন্ট না করে পোষ্টটি এড়িয়ে গেলেই ভালো হয়।

অনেক কথা হয়ে গেছে তো চলুন মেইন টপিকে চলে আসা যাক। ইউটিউব এর লাইক বাটন এবং সাবস্ক্রাইব অপশন হাইড করার জন্য আপনাকে আপনার ইউটিউব চ্যানেলে যেতে হবে যেটাতে আপনার ফোনে বা কম্পিউটারে লগইন করে আছে।

নোটঃ যদি আপনার কম্পিউটার হয় তাহলে বাড়তি কোন কিছু করার দরকার নেই কিন্তু যদি আপনি মোবাইল ফোন ব্যবহার করেন তাহলে আপনাকে অবশ্যই গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করতে হবে এবং সেটাকে ডেক্সটপ মুড অন করে নিতে হবে।

WizBD.Com
যদি লগ ইন করা থাকে তাহলে Your Channel নামের উপরের দিকে একটা অপশন পাবেন সেটাতে ক্লিক করুন।

WizBD.Com
ক্লিক করার পর নতুন একটি পেজ ওপেন হবে সেখানে নীল কালারের রং দ্বারা দেখবেন লেখা আছে Customise Channel নামের আরেকটি অপশন সেটাতে ক্লিক করুন।

WizBD.Com
তারপর আপনার সাবস্ক্রাইব এর যে বাটনটি আছে তার বামপাশে ফোনের সেটিংস এ যে লোগো থাকে ঠিক সেরকম একটি লোগোর চিহ্ন দেওয়া আছে সেটাতে ক্লিক করুন।

WizBD.Com
এখন দেখবেন শুরুতে কিছু অপশন পাবেন ইউটিউবে লাইক অপশন এবং সাবস্ক্রাইব অপশন হাইড করার সেগুলো অফ করে দিলেই আপনার কাজ হয়ে যাবে ভালো বোঝার জন্য স্ক্রিনশটটি দেখুন ।

এখন কেউ আপনার ভিডিওতে সাবস্ক্রাইব দেখতে পারবে না এবং লাইক-ডিজলাইক অপশন দেখা যাবে না।



আশা করি পোস্টটি ভালো লেগেছে।



[এই পোস্টটি TwiceBD.com এ সর্বপ্রথম শেয়ার করা হয়েছে। তবে পোস্টটি সম্পূর্ণ আমার নিজের লেখা]

ধন্যবাদ সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য।

2 weeks ago (11:33 am) 260 views
Report

About Author (3)

Author

This author may not interusted to share anything with others

 

2 responses to “ইউটিউব ভিডিও লাইক/ডিজলাইক ও সাবস্ক্রাইব অপশন হাইড করার উপায়।”

  1. Mehedi Hasan 2
    Author
    says:

    Thanks

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019