Search Any Post Of WizBD.Com
 HomeUncategorizedলিখে নয়, গুগলে সার্চ করুন এখন ইমেজ দিয়ে

লিখে নয়, গুগলে সার্চ করুন এখন ইমেজ দিয়ে

বর্তমান এই ইন্টারনেট এর যুগে গুগল সার্চ এখন নিত্যনতুন কাজ হয়ে দাঁড়িয়েছে। যেকোনো ধরনের প্রয়োজনে এখন আমরা প্রায় সবাই গুগল সার্চ করে থাকি। কিন্তু আমাদের মধ্যে অনেকেই হয়তো জানিনা কিভাবে ইমেজ দিয়ে গুগল সার্চ করতে হয়।

যেমন ধরুন আপনি গতকাল ফেসবুকে একটি মুভির ছোট্ট ভিডিও ক্লিপ দেখেছেন ।মুভিটি আপনার ভালো লেগেছে,আপনি আবার দেখতে চান কিন্তু আপনি জানেননা মুভিটির নাম কি বা কি দিয়ে সার্চ দিলে গুগলে মুভিটি পাওয়া যাবে।আর তাই এই জন্যই গুগলে ইমেজ দিয়ে সার্চ করার প্রয়োজন পড়ে।

গুগলে ইমেজ দিয়ে সার্চ করলে গুগল বুঝতে পারে আপনি কি চাচ্ছেন,আপনার ছবির সাথে যেই ইমেজের সম্পর্ক আছে সেই ইমেজ গুলো সার্চ রেজাল্টে দেখা যাবে।তো চলুন কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক -কিভাবে গুগলে ইমেজ দিয়ে সার্চ করে নিজের কাঙ্খিত ফলাফল পাওয়া যায়:-

প্রথমেই আপনাকে যেকোনো ব্রাউজারে গিয়ে Google. com এ যেতে হবে। এরপর ডান পাশের মেন্যুবারে ক্লিক করে মোবাইলের ডেস্কটপ মুড অন করে দিতে হবে (যদি কম্পিউটার হয় তাহলে প্রয়োজন হবে না)।

ডেস্কটপ মুড অন করার পর একদম উপরে Image এর একটি অপশন দেখা যাবে সেখানে ক্লিক করতে হবে।

এরপর সার্চ আইকন এর পাশে ক্যামেরা আইকন দেখা যাবে সেখানে ক্লিক করতে হবে।ক্লিক করার পর এখন আপনি দুইটা অপশন দেখতে পারবেন একটি হলো paste image URL আর অন্যটি হলো Upload an image।

এখান থেকে যেকোনো একটি অপশন বেছে নিয়ে নিজের প্রয়োজনীয় ইমেজ সার্চ করুন।গুগলে যদি আপনার আপলোড কৃত ইমেজ সাথে কোনো রিলেটেড ইমেজ থাকে তাহলে সাথে সাথে গুগল সেই ইমেজকে টপ সার্চ রেজাল্টে এনে দিবে।আর আপনি তখন সেই ইমেজ বা তথ্য সম্পর্কে জানতে পারবেন।

আর এভাবেই গুগলে ইমেজ দিয়ে সার্চ করতে হয়।আশা করি পুরো আর্টিকেলটি আপনাকে বুঝাতে সম্মত হয়েছি।তার পরেও যদি কোনো সমস্যা হয় তাহলে নিচের কমেন্ট বক্সে জানাবেন।

2 months ago (12:04 pm) 320 views
Report

About Author (110)

Author

আমি সাজিদ চৌধুরী ইমন।একজন ওয়ার্ডপ্রেস ডেভেলপার এবং কন্টেন্ট রাইটার।অন্যদের ওয়েব ডেভেলপমেন্ট করে দেয়ার পাশাপাশি আমি প্রতিনিয়ত আমার সাইট it-kothon.com এ ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট,ফ্রিল্যান্সিং, কন্টেন্ট রাইটিং সহ বিভিন্ন ডিজিটাল স্কিল রিলেটেড কন্টেন্ট লিখে যাচ্ছি।

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

View AMP Version