ফোর্বসের তালিকা অনুযায়ী বাংলাদেশের শীর্ষ ১০ জন ধনী ব্যক্তি
Search Any Post Of WizBD.Com
 HomeUncategorizedফোর্বসের তালিকা অনুযায়ী বাংলাদেশের শীর্ষ ১০ জন ধনী ব্যক্তি

ফোর্বসের তালিকা অনুযায়ী বাংলাদেশের শীর্ষ ১০ জন ধনী ব্যক্তি

10.Iqbal Ahmed

ইকবাল আহমেদ বাংলাদেশী জন্মগ্রহণকারী ব্রিটিশ উদ্যোক্তা এবং তিনি চিংড়ি আমদানিতে তার ভাগ্য তৈরি করেন। তিনি হোটেল এবং রিয়েল এস্টেট ব্যবসা, জাহাজীকরণ, খাদ্য এবং আতিথেয়তার মধ্যে সম্পর্কযুক্ত দুটি কোম্পানীর মালিক এবং সিইও এবং আইবিও এবং সিমার্কের প্রধান নির্বাহী কর্মকর্তা। ইকবাল আহমেদেরর আনুমানিক সম্পত্তিরর মূল্য ২50 মিলিয়ন মার্কিন ডলার এবং তিনি বাংলাদেশের শীর্ষ 10 ধনী ব্যক্তিদের তালিকায় 10 নম্বরে স্থান পেয়েছেন।

9.Ragib Ali

রাজিব আলী বাংলাদেশী জন্মগ্রহণকারী ব্রিটিশ ব্যবসায়ী এবং সিলেট চা লিমিটেডের চেয়ারম্যান । তিনি বীমা কোম্পানি, ব্যাংক এবং ব্যবসা প্রতিষ্ঠানের সাথে যুক্ত। তিনি কোহিনূর শিল্প ও টিএলআরএ হোল্ডিংস এবং সাউথইস্ট ব্যাংকের চেয়ারম্যানও ছিলেন। রজিব আলীর মোট সম্পত্তির মূল্য 250 মিলিয়ন মার্কিন ডলার এবং তিনি বাংলাদেশের শীর্ষ 10 ধনী লোকের তালিকায় 9 নম্বরে স্থান পেয়েছেন।

8.Giasuddin Mamun

গিয়াস উদ্দীন মামুন একজন রাজনীতিবিদ এবং ব্যবসায়ী।গিয়াস উদ্দীন মামুনের মোট সম্পত্তির মূল্য আনুমানিক 400 মিলিয়ন ডলার।গিয়াসউদ্দীন মামুন বাংলাদেশের শীর্ষ ১০ ধনী লোকের তালিকায় ৮ নাম্বারে আছেন।

7.Mohiuddin Alamgir

মহিউদ্দিন আলমগীর বাংলাদেশের সবচেয়ে সুপরিচিত লেখক, সরকারি কর্মচারী, অর্থনীতিবিদ এবং রাজনৈতিক নেতা। তিনি ২011 থেকে ২013 সাল পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রী ছিলেন। তিনি বস্টন বিশ্ববিদ্যালয়ের পিএইচডি অর্থনীতিবিদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতিবিদ অধ্যাপক হিসেবে তার পেশাগত কর্মজীবন শুরু করেন। তার পেশাগত কর্মজীবনের সময় তিনি অনেক সিভিল সার্ভিসের পদে চাকরি করেন কিন্তু পরে তিনি আওয়ামী লীগের সরকারের মেয়াদে রাজনৈতিক অবস্থান ধরে রাখেন। মহিউদ্দিন আলমগীরের মোট সম্পত্তির ন্যূনতম মূল্য $ 400 মিলিয়ন মার্কিন ডলার এবং তিনি শীর্ষ 10 ধনী লোকের তালিকায় 7 নম্বরে স্থান পেয়েছেন।

6.Ahmed Sobhan

আহমেদ সোবহান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বাংলাদেশি ব্যবসায় ব্যবসায়ী এবং সিমেন্ট উৎপাদন, রিয়েল এস্টেট, ইস্পাত পণ্য, কাগজ এবং সংশ্লিষ্ট পণ্য, শপিং কমপ্লেক্স, এলপি গ্যাস এবং আন্তর্জাতিক বাণিজ্যের সাথে জড়িত। বসুন্ধরা বাংলাদেশের বাজার মূল্যের সবচেয়ে মূল্যবান কোম্পানি এবং টার্নওভারের মেয়াদে দ্বিতীয় বৃহত্তম কর্পোরেশন। আহমেদ সোবহানের মোট সম্পত্তির মূল্য 500 মিলিয়ন ডলার, বাংলাদেশের শীর্ষ দশজন ধনী ব্যক্তি তালিকায় 6 নাম্বারে স্থান পেয়েছেন।

5.Abul Hossain

আবুল হোসেন বাংলাদেশী ব্যবসায়ী এবং একজন রাজনীতিবিদ। তিনি বেলের বর্তমান সদস্য এবং 1991 সাল থেকে বাংলাদেশী সংসদ সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশের সাবেক যোগাযোগ মন্ত্রী ছিলেন। তিনি 1975 সালে সাহাকুর আন্তর্জাতিক প্রতিষ্ঠা করেন এবং তিনি “এশিয়ান বোয়াও ফোরাম” -এর প্রতিষ্ঠাতা সদস্য। আবুল হাসানেরর মোট সম্পত্তির মূল্য 1 বিলিয়ন মার্কিন ডলার । বাংলাদেশের শীর্ষ 10 ধনী লোকের তালিকা 5 নাম্বার স্থানে রয়েছেন।

4.Sajeeb Wazed

সজীব ওয়াজেদ বাংলাদেশী-আমেরিকান আইটি পরামর্শক এবং একজন রাজনৈতিক প্রচারক। সজিব ওয়েজেদ বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র।সজিব ওয়াজেদের মোট সম্পত্তির মূল্য ১ বিলিয়ন মার্কিন ডলার এবং তিনি বাংলাদেশের শীর্ষ ১০ জন ধনী ব্যক্তির মধ্যে ৪ নাম্বার স্থানে রয়েছেন।

3.Tariq Rahman

তারেক রহমান বাংলাদেশি রাজনীতিবিদ এবং বিএনপি-র বর্তমান ভাইস চেয়ারম্যান। তিনি তার পিতা জিয়া-উর-রহমান এর ব্যবসা থেকে তার সম্পদের বেশিরভাগই প্রতিষ্ঠা করেন, যিনি বাংলাদেশের সাবেক সভাপতি। তার মা খালেদা জিয়া বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারম্যানও ছিলেন।তারেক রহমানের মোট সম্পত্তির মূল্য 1.5 বিলিয়ন মার্কিন ডলার এবং তিনি শীর্ষ 10 ধনী লোকের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন।

2.Moosa Shamsher
মূসা শমশের বাংলাদেশী ব্যবসায়ী এবং প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ড্যাটা গ্রুপের চেয়ারম্যান । তিনি “প্রিন্স মুসা” নামেও পরিচিত। তিনি কেবল বাংলাদেশই নয় বরং সমগ্র বিশ্ব জুড়ে পরিচিত। জাপানী টেলিভিশনের একটি ডকুমেন্টারি তৈরি করেছে যা তার জীবন শৈলী এবং তার সাফল্যের গল্প তুলে ধরেছে। তিনি আন্তর্জাতিক অস্ত্র শিল্পে সর্বাধিক বিশিষ্ট এবং যুদ্ধক্ষেত্রের প্লেন এবং ট্যাংক ও বিদ্যুতের ব্যবসা করেন এবং বাংলাদেশের বাইরেও তার ব্যবসা পরিচালনা করেন।তার মোট সম্পত্তির মূল্য 1.5 বিলিয়ন মার্কিন ডলার এবং তিনি বাংলাদেশের শীর্ষ ১০ ধনী ব্যক্তির তালিকায় ২ নাম্বারে আছেন।

1.Salman Rahman

সালমান রহমান বাংলাদেশি ব্যবসায়ী এবং বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান।তার 48 হাজারেরও বেশি কর্মীসহ বাংলাদেশের বৃহত্তম কর্পোরেট প্রতিষ্ঠানের প্রধান অফিস এবং কারখানা রয়েছে। তিনি পাটকলের সাথে শুরু করেন যা তিনি তার পিতার কাছ থেকে উত্তরাধিকার লাভ করেন এবং পরবর্তীতে তিনি বেক্সিমকো গ্রুপ প্রতিষ্ঠা করেন যা ফ্রান্স, জার্মানি, ব্রিটেন, বেলজিয়াম এবং নেদারল্যান্ডের বাদামি হাড় এবং সিফুডের আমদানী ও রপ্তানিতে ব্যবসা পরিচালনা করে। । সালমানের মোট সম্পত্তির মূল্য 5.5 বিলিয়ন মার্কিন ডলার এবং তিনি বাংলাদেশের শীর্ষ 10 ধনী লোকের তালিকার শীর্ষে রয়েছেন।

© Sujoy Biswas Sourov

7 months ago (3:57 pm) 664 views

About Author (99)

wavatar
Administrator

জানতে এবং জানাতে চাই

 

2 responses to “ফোর্বসের তালিকা অনুযায়ী বাংলাদেশের শীর্ষ ১০ জন ধনী ব্যক্তি”

  1. wavatar JS Masud says:

    এইরকম টাকা যদি আমার হইত

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018