Search Any Post Of WizBD.Com
 HomeUncategorizedসফল হতে চান? মেনে চলুন বিল গেটসের ৯ পরামর্শ

সফল হতে চান? মেনে চলুন বিল গেটসের ৯ পরামর্শ

আসসালামু আলাইকুম


আশাকরি সবাই ভাল আছেন। আমিও ভালো আছি।


পোষ্ট:



জীবনে সফল হতে কে না চায়। সাফল্যই এ জীবনের সর্বশেষ ঠিকানা। কিন্তু সাফল্য আসে ধীর গতিতে। তাকে অর্জন করতে হয় জীবনের উত্তম বিনিময় দিয়ে। পৃথিবীর সেরা ধনী বিল গেটস জীবনে সাফল্য অর্জনে এমন ৯টি পরামর্শ দিয়েছেন। যা মানতে পারলে আপনিও ছুঁতে পারবেন সাফল্য নামের সোনার হরিণ।
WizBD.Com

যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত প্রতিবেদন বলছে, এই মন্ত্রগুলো প্রত্যেক মানুষের জন্যই দিকনির্দেশনা বা অনুপ্রেরণা হিসেবে কাজ করতে পারে। আসুন জেনে নেই বিষয়গুলো।


মনের জোর: একজন ব্যবসায়ীকে কঠোর পরিশ্রম করতে তাকে এতটাই প্রস্তুত থাকতে হবে যে, বিশ্রাম নেওয়ার মানসিকতা থেকেও বেরিয়ে আসতে হবে। তার মনের জোর থাকে হবে সবচেয়ে বেশি।

বাজে পরিস্থিতির শিকার হওয়া: বিল গেটস মনে করেন, জীবনে বড় ধাক্কা খাওয়া বা বাজে পরিস্থিতির শিকার হওয়াও সাফল্যের অন্যতম মূলমন্ত্র। কেউ বাজে পরিস্থিতির শিকার না হয়ে সাফল্যে পৌঁছেছে এমন উদাহরণ কম।



কঠোর পরিশ্রম: বিল গেটস মনে করেন, সাফল্য অর্জনে কঠোর পরিশ্রমের কোনো বিকল্প নেই। আপনাকে অবশ্যই খাটতে হবে এবং সেরা খাটুনিটাই দিতে হবে কর্মে।

ভবিষ্যতকে তৈরি করা: বিল গেটস বলেন, ভবিষ্যতের চাহিদার কথা মাথায় রাখুন। প্রতিষ্ঠানকে নিয়মিত আপডেট করুন। নতুন নতুন আইডিয়াকে সামনে নিয়ে আসুন।



নিজের কাজ উপভোগ করুন: বিল গেটস বলেন, আপনি যে কাজটি করছেন সেটি আপনাকে উপভোগ করতে হবে। নিজের কাজ নিয়ে কনফিডেন্স না রাখতে পারলে সে কাজে সফল হওয়া যাবে না। তাই নিজের কাজ উপভোগ করুন। ভাবুন আপনি যা করছেন সেটিই সেরা কাজ।



কার্ড খেলুন: বিল গেটসের প্রিয় খেলা কার্ড। তার মতে, ব্রিজ খেলার বেশ কিছু ভালো দিক রয়েছে। এই খেলা আপনাকে চিন্তা করতে সাহায্য করে। যে ব্যক্তি ব্রিজে ভালো সে অন্য অনেক কিছুতেও ভালো।

অন্যের পরামর্শ নেওয়া: বিল গেটস বলেন, হতে পারে আপনার কাছে কিছু আইডিয়া আছে যেটা আরেকজনের কাছে নেই। আবার আরেকজনের কাছে যে আইডিয়াটা আছে সেটাও হয়তো বা আপনার কাছে নেই। তাই কাছের লোকদের সঙ্গে আলাপ করা ও পরামর্শ চাওয়া বুদ্ধিমান ব্যক্তিত্বের পরিচায়ক।

ভালো মানুষ নিয়োগ: বিল গেটসের মতে, এমন ব্যক্তিদেরই আপনি আপনার ব্যবসায় সংযুক্ত করুন, যাদের আপনি পরিপূর্ণভাবে বিশ্বাস করতে পারেন।

গড়িমসি না করা: বিল গেটস বলেন, কোনো কাজেই আজ না কাল, কাল না পরশু- এমন করা যাবে না। যখন যে কাজটি করার প্রয়োজনবোধ করবেন তখনই সেটি করে ফেলবেন। তাহলেই সাফল্য ধরা দেবে।
পোষ্টটি পড়ার জন্য ধন্যবাদ।

4 months ago (6:00 pm) 620 views
Report

About Author (28)

RAKIBUL49
Author

ⓂⒺⓈⓈⒺⓃⒼⒺⓇ🆔 ||||ⓌⒺⒷⓈⒾⓉⒺ||ⒺⓂⒶⒾⓁ🆔

 

2 responses to “সফল হতে চান? মেনে চলুন বিল গেটসের ৯ পরামর্শ”

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019