Search Any Post Of WizBD.Com
 HomeUncategorizedজেনে নিন ভুয়া অ্যাপ চেনার কিছু উপায়।আশা করি আপনার কাজে লাগবে

জেনে নিন ভুয়া অ্যাপ চেনার কিছু উপায়।আশা করি আপনার কাজে লাগবে

তথ্য-প্রযুক্তির কল্যাণে এখন আমাদের সবার দৈনন্দিন সাথী হয়ে গেছে স্মার্টফোন। আর এই স্মার্টফোন এ আমরা বিভিন্ন ধরণের অ্যাপ ব্যবহার করে থাকি । কিন্তু অনেক ক্ষেত্রেই দেখা যায় কিছু ভুয়া অ্যাপ ডাউনলোড করে ফেলি আমাদের কিছু অসতর্কতার কারণে।পরে দেখা যায় এসব ভুয়া অ্যাপ ডাউনলোডের পরিণতিও হয় ভয়াবহ। আমাদের ফোনে প্রবেশ করে নানা ধরণের ভাইরাস। হয় বিভিন্ন ধরণের সমস্যা।
এছাড়াও ভুয়া অ্যাপ ডাউনলোড করার ফলে আপনার ব্যক্তিগত তথ্য চুরি সহ নানা ধরণের সমস্যায় পড়তে পারেন।তাই আজ আমি আপনাদের কিছু উপায় বলবো ভুয়া এপ চেনার।তাহলে চলুন জেনে নেই।

১. সবসময় অফিসিয়াল অ্যাপ স্টোর বা প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করুন:
সবসময় অফিসিয়াল অ্যাপ স্টোর বা প্লে স্টোর থেকে অ্যাপগুলো ডাউনলোড করুন। অনেক সময় দেখা যায় আমরা এপ স্টোর বা প্লে স্টোর ব্যবহার না করে গুগল থেকে অন্য কোনো ওয়েবসাইট থেকে এপপ্স ডাউনলোড করি ।এতে দেখা যায় এপপ্স টির মালিক বা ডেভেলপার অন্য কেউ।এর জন্য এই এপ্পসের মাধ্যমে আমাদের মোবাইলের গোপন তথ্য চুরি হয়ে যায়। তাই প্লে অফিসিয়াল এপপ্স স্টোর থেকে ডাউনলোড করুন। যদিও অফিসিয়াল অ্যাপ স্টোরগুলোতেও অনেক সময় ক্ষতিকারক অ্যাপ খুঁজে পাওয়া যায়। তবে অফিসিয়াল অ্যাপ স্টোর কর্তৃপক্ষ সেগুলো যত তাড়াতাড়ি সম্ভব সরিয়ে ফেলতে সচেষ্ট থাকেন।

২. অ্যাপ এর বিবরণ পড়ুন:
একটি অ্যাপের মৌলিক বিবরণে কোনো ধরনের ভুল থাকা মানেই হলো সেই অ্যাপটি ভুয়া হওয়ার সম্ভাবনাই বেশি।কারণ অনেক সময় দেখা যায় এপপ্স ডেভেলপার বা যে এপপ্স টি তৈরি করেছে সেখান থেকে এপপ্স টি হ্যাক করে নিজের ওয়েবসাইট এ দিয়ে দেয় এবং বিবরণ হিসেবে অনেক কিছু লিখে রাখে যেখানে অনেক বানান ভুল থাকে।তাই এপপ্স ডাউনলোড করার পূর্বে এপপ্স এর বিবরণ পরে নেন।

৩. রিভিউগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করুন:
কোনো অ্যাপ ডাউনলোড করার আগে তার রিভিউগুলো পড়ে নেয়াই বুদ্ধিমানের কাজ।কারণ ভুয়া এপপ্স গুলার রিভিউ কখনো ভালো থাকে না। তাই বলা যায় এপপ্স এর রিভিউ পরেই 100% সিউর হয়া যায় যে এপপ্স টি কি ভুয়া নাকি রিয়েল।

৪. ডাউনলোডের সংখ্যাকেও বিবেচনা করুন:
যদি কোনো এপপ্স ভুয়া থাকে তাহলে সেই এপপ্স এর ডাউনলোড সংখ্যা ভালো থাকে না।অনেক কম ডাউনলোড থাকে । তাই যখন ডাউনলোড সংখ্যা যদি বেশি হয় তাহলে বলা যায় যে এপপ্স টি অনেক ভালো এবং ভুয়া না।প্রায় 99% মানুষই ডাউনলোডের সংখ্যা দেখে ডাউনলোড করেন।

৫. এপপ্স এর রেটিং দেখুন:
যাই এপপ্স গুলো রিয়েল সেই এপপ্স গুলার রেটিং তুলনামূলক অনেক বেশি থাকে।প্রায় 4.7 বা তার উপরে থাকে রিয়েল এপপ্স গুলো।মানুষ এপপ্স গুলো ডাউনলোড করে উপকৃত হয় এই কারণেই রেটিং দিয়ে দেয়।তাই আপনি যখন এপপ্স ডাউনলোড করবেন তখন অবশ্যই দেখবেন এপ্পসের রেটিং।

তবে মনে রাখবেন, উপরের পয়েন্টগুলোই একটি অ্যাপ আসল না ভুয়া তা যাচাই করার করার জন্য যথেষ্ট নয়।

4 months ago (7:21 pm) 688 views
Report

About Author (71)

Author

নিজে শিখুন এবং অন্যকে শিখতে সাহায্য করুন

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019