Search Any Post Of WizBD.Com
 HomeUncategorizedবিশ্বের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লজ্জাজনক ঘটনা। অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন স্টিভেন স্মিথের বল টেম্পারিং এর ঘটনা।

বিশ্বের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লজ্জাজনক ঘটনা। অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন স্টিভেন স্মিথের বল টেম্পারিং এর ঘটনা।

আসসালামু আলাইকুম

স্বাগতম wizbd খেলা সংবাদে আপনাদের সাথে আছি আমি মাসুদ। পুরো আয়োজনেই থাকছে ক্রিকেট প্রসঙ্গ। পুরো ক্রিকেট বিশ্বে নিন্দার ঝড় উঠেছে কেপটাউন টেস্টে অস্ট্রেলিয়ার বল টেম্পারিংয়ের অপরাধে।
WizBD.Com
দায় স্বীকার করলেই এখনই স্টিভেন স্মিথের অধিনায়কত্ব কেড়ে নেন নি অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। দুই সদস্যের প্রতিনিধিদের প্রতিবেদন পাওয়ার পরই নেয়া হবে এই সিদ্ধান্ত। এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের সভাপতি জেমস সাদারল্যান্ড। একই সাথে এই অপরাধকে অস্ট্রেলিয়াও অন্যান্য ক্রিকেট ইতিহাসের নিন্দাজনক ঘটনা হিসেবে স্বীকার করছেন তিনি। ক্যাপটাউন টেস্টে যখন সাউথ আফ্রিকার ব্যাটসম্যানদের ঠেকাতে পারছিলোনা অস্ট্রেলিয়া তখনই বল টেম্পারিংয়ের অপরাধে জড়িয়ে পড়ে ক্রিকেট অস্ট্রেলিয়া। টিভি ফুটেজে ধরা পড়ে স্টিভেন স্মিথের বল টেম্পারিংয়ের অপরাধটি। পকেট থেকে হলুদ রঙের বস্তু বের করে বলে লাগুছিলেন এই ক্রিকেটার। এরপর এই বস্তুকে নিজের টাওজারে নিচে রেখে দেন steven smith।
WizBD.Com
ম্যাচশেষে board কনফারেন্সে দায় স্বীকার করে বিতর্কের মাত্রা আরও বাড়িয়ে নিয়েছেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। পূর ক্রিকেট বিশ্বের চোখ ওপরে উঠেছে স্টিভেন স্মিথের এই ঘটনায়।

এই ব্যাপারে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটারদের কথা

ক্রিকেট মাঠে এমন অপরাধ কখনোই দেখিনি আমি। টিভি ফুটেজ এ তো সব পরিষ্কার হয়ে গেছে। তবে এই রকম একটি ঘটনার পরেও আম্পায়াররা কেন বল পরিবর্তন করলেন না সেটা তারাই জানেন।
WizBD.Com
তবে এই ঘটনাটি যে দলীয় সিদ্ধান্ত ছিল সেই কথাটা স্বীকার করেছেন স্টিভেন স্মিথ। তবে এই ঘটনার পরও তার অধিনায়কত্ব এখনই কেড়ে নিচ্ছে না ক্রিকেট অস্ট্রেলিয়া। এই ঘটনাকে নিজেদের ক্রিকেট ইতিহাসের কলঙ্ক মনে করছে দেশটি।

অস্ট্রেলিয়ার বোর্ড সদস্যের কথা

অস্ট্রেলিয়ার ক্রিকেটের জন্য এটি ছিল দুঃখজনক দিন। আমি সহ সব অস্ট্রেলিয়ানই হতাশ। তবে ঘটনার তদন্তে দুই সদস্যের একটি টিম যাচ্ছে south africa। এর কারনে এক টেস্টে নিষিদ্ধ ও ডিমেরিট পয়েন্ট যোগ হতে পারে অজি অধিনায়ক স্টিভেন স্মিথ এর ওপর কাটা হতে পারে ম্যাচ ফি ও।
ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল ক্রিকেট টিম অস্ট্রেলিয়াকেই প্রশ্নের মুখে ফেলে দিয়েছেন তাদেরই অধিনায়ক স্টিভেন স্মিথ। ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লজ্জাজনক ঘটনার শাস্তি কি পাবে মাত্র দুই বা তিন জন না কি টিমের সবাই। এই কথাটা তো আইসিসিই জানে। শনিবার অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকার ম্যাচের যা ঘটেছে তা ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লজ্জাজনক ঘটনা মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটাররা তাই নিয়ে স্টিভেন স্মিথের কঠিন শাস্তির জন্যও বলছে ক্রিকেটাররা। তবে স্মিথ দাবি করেছেন অধিনায়কত্ব হারানোর মতো কোনো কাজ করেননি তিনি। অস্ট্রেলিয়ার সাবেক ক্যাপ্টেন মাইকেল ক্লার্ক মনে করেন এটা কোনভাবেই ক্রিকেটের অংশ নয়। এরা শাস্তি পাওয়া উচিত। ক্লার্ক বিশ্বাস করতে পারছেন না স্মিথ এর মত বিনয়ী ও ক্রিকেট অনুরাগী একজন মানুষ এই কাজটি করবে। তো আজকের মতো এই পর্যন্ত সব শেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন WizBD.Com সবাই ভাল থাকুন সুস্থ্য থাকুন সুস্থ রাখুন আল্লাহ হাফেজ।

1 year ago (8:30 pm) 2374 views
Report

About Author (675)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019