Search Any Post Of WizBD.Com
 HomeTechnology UpdateXiaomi কেন এত জনপ্রিয়।

Xiaomi কেন এত জনপ্রিয়।

আসসালামুআলাইকুম।

আমি শাওন। WizBD-র সকল Trainer, Author, Contributor, Subscriber, Guest, Editor এবং Administrator কে শ্রদ্ধা এবং WizBD-র পক্ষ থেকে সকল Visitor দেরকে অভিনন্দন জানিয়ে শুরু করছি আজকের পোস্ট।

আজকের পোস্টের বিষয় হলো Xiaomi Company কেন এত জনপ্রিয়। আমরা যারা বিভিন্ন Mobile Company সম্পর্কে পরিচিত তাদের অনেকেই Xiaomi-র ব্যাপারে শুনেছি।

বিশ্ববিখ্যাত Chinese Brand Xiaomi প্রথমে একটি Softwere Company হিসেবে ৬ এপ্রিল ২০১০ সালে প্রতিষ্ঠা লাভ করে। শুধুমাত্র ৮ জন সহকারীকে নিয়ে শুরু হয় এর যাত্রা। Company-র জনপ্রিয়তা লাভের জন্য Xiaomi তাদের Redmi model market এ release করে। তবে মজার ব্যাপার এই যে Redmi model এর Phone বাজারে আসার ১০ মিনিটের ভেতরেই Stock এর সবগুলো Phone sell হয়ে যায়। এই Redmi model এর উদ্দেশ্য হলো সবচেয়ে কম দামে গ্রাহকদের কাছে তাদের সবচেয়ে ভালো মানের পণ্য পৌঁছে দেওয়া।

অন্যান্য Mobile Company গুলির Handset এর দাম কম হলেও গ্রাহকদের কাছে পৌঁছানোর জন্য বাড়তি স্টোর ভাড়া বা দোকান খরচের কারণে দাম বেড়ে যায় উৎপাদন খরচের চেয়ে ২ থেকে ৩ গুণ বেশি। কিন্তু Xiaomi গ্রাহকদের সুবিধার্থে তাদের নিজস্ব Store থেকে পণ্য বিক্রয় করে। আর তাদের লাভের পরিমাণও থাকে খুব কম। এর ফলে তাদের বাড়তি স্টোর বা দোকান খরচ দিতে হয় না। সরাসরিভাবে গ্রাহকদের কাছে তারা পণ্য পৌঁছে দেয় বলে Xiaomi পণ্যের নকল হয় না।

অন্যান্য Handset company গুলোর মতো Xiaomi ad দেখিয়ে টাকা নষ্ট করে না। বরং এদের জনপ্রিয়তার মূল কারণ তাদের User community (MI Comminuty)

এদের Theme এবং Softwere development এর জন্য এরা সবচেয়ে বেশি প্রাধান্য দেয় গ্রাহকদের পছন্দকে। অনেকে মনে করে থাকেন যে Xiaomi তাদের user দের Personal Data access করে সেগুলোকে খারাপ কাজে লাগায়। তাদের উদ্দেশ্যে বলছি Xiaomi user data access করে শুধুমাত্র তাদের Server Develop করার জন্য। তারা User দের Choice সম্পর্কে জানতেই তাদের user data access করে। আপনার যদি মনে হয় এটা আপনার ক্ষতি করবে তাহলে যেসব access আপনি চান না সেগুলো deny করতে পারেন।

Theme Design এর জন্য Xiaomi বিখ্যাত। একারণে ফোনট পুরোনো হয়ে গেলেও নতুনের মতো Use করা যায়।

বিশ্বের সেরা Smartphone company গুলোর মধ্যে Samsung, Apple এবং Huawei এর পর চতুর্থভাবে স্থান দখল করেছে Xiaomi। এই Competition এর যুগে Xiaomi-র মতো একটা Brand পিছিয়ে থাকবে না এটাই স্বাভাবিক।

তাই আমার মতে Smartphone company গুলোর মধ্যে Xiaomi best…

পোস্টটি আমার নিজে লেখা। তাই আশা করছি কেউ এটি Copy করবেন না। আজ এই পর্যন্তই Technology related আরও updates পেতে WizBD-র সাথেই থাকুন…

1 year ago (6:34 pm) 1621 views
Report

About Author (27)

Rashadul Islam Shaon
Editor

Email | Facebook | Messenger

 

6 responses to “Xiaomi কেন এত জনপ্রিয়।”

  1. Fahim Boss
    Author
    says:

    vai parle poco f1 niee ekta review lekhen

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019