Search Any Post Of WizBD.Com
 HomeTech NewsTechnology Updateতথ্যপ্রযুক্তিতে কানাডিয়ান বিনিয়োগ কারীদের সাথে চুক্তি চেসিস এর

তথ্যপ্রযুক্তিতে কানাডিয়ান বিনিয়োগ কারীদের সাথে চুক্তি চেসিস এর

বেসিস এবং কানাডা বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ক্যানচ্যাম বাংলাদেশ) কানাডায় বাংলাদেশি আইসিটি সেক্টর ব্যবসায়ের সম্প্রসারণ এবং কানাডার বিনিয়োগকারীদের আকর্ষণ করার জন্য একটি স্মারক স্বাক্ষর করেছে।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, “বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির এবং ক্যানচ্যাম বাংলাদেশ এর রাষ্ট্রপতি মাসুদুর রহমান তাদের সংস্থার পক্ষে এমওইউ স্বাক্ষর করেছেন”।

এমওইউ স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের কানাডার হাইকমিশনার বেনোয়া প্রেফান্তে।

বেসিসের পক্ষে, প্রবীণ সহ-রাষ্ট্রপতি ফারহানা এ রহমান, সহ-রাষ্ট্রপতি (ফিন্যান্স) মুশফিকুর রহমান উপস্থিত ছিলেন।

হাই কমিশনার বলেছেন: “পরিসংখ্যান অনুসারে, গত পাঁচ বছরে কানাডায় বাংলাদেশের রফতানি বেড়েছে ৩৭%। এটি ২০২১ সালের মধ্যে বিলিয়ন ডলারে পৌঁছানোর পথে রয়েছে I আমি আনন্দিত যে ‘ক্যানচ্যাম বাংলাদেশ’ বাংলাদেশের এপেক্স আইসিটি ট্রেড বডি-বেসিসের সাথে এমওইউ স্মারক স্বাক্ষর করেছে”।

বেসিসের সভাপতি বলেছেন: “বেসিস ডিজিটাল বাংলাদেশ ভিশন ‘ভিশন ২০২১’ অর্জন এবং আইসিটি খাত থেকে ২০২৪ সালের মধ্যে ৫ বিলিয়ন মার্কিন ডলার আয়ের লক্ষ্য অর্জনে সরকারের সাথে নিবিড়ভাবে কাজ করছে”।

ক্যানচ্যাম বাংলাদেশের রাষ্ট্রপতি বলেছেন, “অনেক কানাডিয়ান বিনিয়োগকারী বাংলাদেশের আইসিটি সেক্টরে বিনিয়োগ করতে আগ্রহী। এছাড়াও কানাডা এক্ষেত্রে বেশ কয়েকটি উদ্যোগ নিয়েছে। ক্যানচ্যাম, বেসিস এবং ইনফর্মেশন টেকনোলজি এসোসিয়েশন অফ কানাডা (আইটিএসি) এক্ষেত্রে নিবিড়ভাবে কাজ করবে”।

3 weeks ago (3:35 pm) 224 views
Report

About Author (715)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019