Search Any Post Of WizBD.Com
 HomeTechnology Updateপর্ণ সাইট ব্লক করে রাখুন কোন রকম সফটওয়্যার ছাড়া । বাচ্চাদের নিয়ে চিন্তা মুক্ত থাকুন

পর্ণ সাইট ব্লক করে রাখুন কোন রকম সফটওয়্যার ছাড়া । বাচ্চাদের নিয়ে চিন্তা মুক্ত থাকুন

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন , আশাকরি সবাই খুব ভালও সুস্থ আছেন । যাই হোক আজকে আমি আপনাদের জন্য খুবি কাজের একটি টপিক নিয়ে এলাম পর্ণ বর্তমান সময় বড় একটা ব্যাধি আর মানুষ দিন দিন এর শিকার হছে আপনিও বুঝতে পারছেন না আপনার বচ্চাও দিনের পর দিন এর ব্যাধির শিকার হছে তাই বাচ্চার হাতে পিসি তুলে দেবার আগে পিসিতে এই সেটিং অন করেদিন যাতে করে আপনার বাড়ির বাচ্চা এই সকল অশ্লীল সাইট ভিজিট করতে না পারে তাহলে নীচে থেকে দেখে নিন কিভাবে পর্ণ সাইট আপনার পিসি থেকে ব্লক করে রাখবেন ।
WizBD.Com


আমি আগেই বলেছি কোন রমক সফটওয়্যার লাগবে না এটা আপনি আপনার উইন্ডোজ ব্যবহার করেই করতে পারবেন তবে আপনি যদি উইন্ডোজ ৭ বা ৮ ব্যবহার করি হন তাহলে আমার এই টিপস বুঝতে সুবিদা হবে । তাহলে চলুন শুরু করা যাক ।

কিভাবে পর্ণ সাইট ব্লক ব্লক করবেন !

প্রথমে আপনার পিসি থেকে কন্ট্রোল প্যানেল যান এবং সেখানে থেকে View network status and tasks এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন দেখুন ।
WizBD.Com
এবার যে পেজ আসবে সেখান থেকে Accrss type অপশন থেকে ক্লিক করুন নীচের ফটো দেখুন ।
WizBD.Com
এখানে আপনার অন্য অপশন থাকবে যেমন Local Area Connection ও থাকতে প্রে এক কথাই সেখানে যে অপশন থাকবে তাতে ক্লিক করুন একটি বক্স আসবে সেখান থেকে Properties এ ক্লিক করুন ক্লিক করা হলে নীচের মত একটি বক্স আসবে সেখান থেকে Internet protocol version 4 (TCP/IPv4) এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।
WizBD.Com
তাহলেই আরও একটি বক্স আসবে সেখান থেকে Use the following DNS server addresses এ চলি ঠিক দিন মানে ক্লিক করুন এবং সেই ফাকা ঘরের প্রথম লাইনে লিখুন 208 – 67 – 122 – 123 এবং দ্বিতীয় ঘোরে লিখুন 208 – 67 – 120 – 123 ব্যাস এবার OK এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।
WizBD.Com
ব্যাস হয়েগেল সব কিছুতে OK করে বেরিয়ে আসুন এবং গুগল যেকোনো পর্ণ সাইট ভিজিট করে দেখুন lol :-p চিন্তা নাই ভিজিট করতে পারবেন না । আশাকরি পোস্টটি বুঝতে কোন রকম সমস্যা হল না কোন রকম সমস্যা হলে অবশ্যই কমেন্ট করুন ।

তাহলে আজকের মত এই পর্যন্ত ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । পারলে আমার সাইটে একটু ঘুরে আসুন
ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।

3 months ago (3:16 pm) 616 views
Report

About Author (25)

Sahin Khan
Author

WizBd তে আসছি কিছু শিখানোর জন্য, যেটুকু যানি তা সবাইকে জানাবো আর যা যানিনা তা যেনে নিবো তাই Screensort দিয়ে বুঝানোর চেষ্টা করবো

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019