Search Any Post Of WizBD.Com
 HomeTechnology Updateটিকটক সহ ২২ হাজারেরও বেশি অশ্লীল (পর্ন) সাইট বন্ধ করেছে সরকার

টিকটক সহ ২২ হাজারেরও বেশি অশ্লীল (পর্ন) সাইট বন্ধ করেছে সরকার

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।

সাংসদ ভববানে আজ (৯ জুলাই, ২০১৯) (বিএসএস)-সারা দেশে সাইবারক্রাইম পরীক্ষা করার জন্য সরকার ইতোমধ্যে ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়ার ২২,০০০ টি অশ্লীল (পর্ন) সাইট বন্ধ করেছে।

পোস্ট ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, “ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়া পরিষেবাদিতে মোট ২২,০০০ টি অশ্লীল সাইট, কয়েক হাজার ‘সিয়ার ডার সাইটস’, যৌন গেমস এবং টিক-টক নামের নোংরা অ্যাপকে বন্ধ করা হয়েছে। আজ সংসদ ভবনে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ চৌধাই নবাবগঞ্জ-৩ এর একটি সম্পূরক প্রশ্নের জবাবে বলেন।

এছাড়া, মন্ত্রী বলেন, “আমরা ফেসবুক এবং ইউটিউব থেকে কিছু নগ্ন এবং অশ্লীল তথ্য সহ কন্টেন্ট সরিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছি।”

বিশ্বব্যাপী ঘটিত ঘটনাবলির জন্য ডিজিটাল নিরাপত্তা গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে তিনি বলেন, সরকার ইতোমধ্যে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-২০১৮ এর অধীনে তথ্য প্রযুক্তি বিভাগে একটি ডিজিটাল নিরাপত্তা সংস্থা গঠন করেছে।

সুতরাং, এটি গুরুত্বপূর্ণ যে সরকার নগ্ন ও অশ্লীল সাইটগুলিতে হস্তক্ষেপ করতে পারে কি না বা সোশ্যাল মিডিয়া থেকে এগুলা সরাতে পারে কিনা।

মন্ত্রী বলেন, এই বিষয়গুলিকে টেলিকম সাইবার সিকিউরিটি বিভাগের টেলিকম বিভাগের অধীনে নিয়ে যাওয়া হয়েছে এবং গত এক বছরে এর উপর কাজ করেছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, এই প্রকল্পটি ডিজিটাল নিরাপত্তা এবং দেশের নিরাপদ ইন্টারনেট ব্যবস্থা নিশ্চিত করবে।

4 months ago (7:58 pm) 576 views
Report

About Author (807)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019