Search Any Post Of WizBD.Com
 HomeTechnology Updateহুয়াওয়ে নিয়ে আসছে তাদের নতুন অপারেটিং সিস্টেম হংমেং ওএস। যা অ্যান্ড্রয়েড এর চেয়ে ৬০% ফাস্ট!!

হুয়াওয়ে নিয়ে আসছে তাদের নতুন অপারেটিং সিস্টেম হংমেং ওএস। যা অ্যান্ড্রয়েড এর চেয়ে ৬০% ফাস্ট!!

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।

হুয়াওয়ে নিয়ে আসছে তাদের নতুন অপারেটিং সিস্টেম হংমেং। যা অ্যান্ড্রয়েড এর চেয়ে ৬০% ফাস্ট!!

প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান হুয়াওয়ে কে নিয়ে খেলতে গিয়ে রীতীমতো মগজধোলাই এ পড়েছে যুক্তরাষ্ট্র। তার ফলস্বরূপ যুক্তরাষ্ট্র হারাতে যাচ্ছেন মিনিমাম ১ হাজার বিলিয়ন ডলারের বাজার এবং একসাথে রয়েছে ফাইভ-জি প্রযুক্তিতে পিছিয়ে পড়ার বিশাল রেকর্ড।

এতে চীন যুক্তরাষ্ট্র কে খুব দ্রুতই ছাড়িয়ে যাবে, তৈরি হবে প্রায় তিন মিলিয়ন মানুষের চাকরির সুযোগ। যুক্তরাষ্ট্র হুয়াওয়ে কে কালো তালিকাভুক্ত করার পর থেকে হুয়াওয়ে নিজেদের নতুন পন্থা নিয়ে ব্যবসা শুরু করার নতুন পরিকল্পনা হাতে নিয়েছে। হুয়াওয়ে সেন্ট্রাল এর তথ্য অনুযায়ী হুয়াওয়ে এ বছরের শেষ দিকে নিয়ে আসতে যাচ্ছে তাদের নতুন অপারেটিং সিস্টেম হংমেং অএস

যে অপারেটিং সিস্টেম এর উন্নয়নের জন্য ২০১২ সাল থেকে কাজ শুরু করেছে হুয়াওয়ে। কারণ হুয়াওয়ে জানত যুক্তরাষ্ট্র এমন কিছু করতে যাচ্ছে তাদের সাথে!! হুয়াওয়ের নিজস্ব ল্যাবে এই অপারেটিং সিস্টেম এর উন্নয়ন কাজ চলছে।

কনজিউমার বিজনেস সিইও Yu Chengdong গত সপ্তাহে বলেছেন তাদের ওএস হবে সম্পূর্ণরূপে সবার জন্য ব্যবহার উপযোগী, স্পেশালি মোবাইল, টিভি স্মার্টফোন, এবং ল্যাপটপের জন্য এটা সবচেয়ে বেশি উপযোগী হবে।

অ্যান্ড্রয়েড এর সবগুলো অ্যাপ তাদের অপারেটিং সিস্টেমে সবচেয়ে ভালোভাবে চলবে বলে তারা জানিয়েছে। হুয়াওয়ের পক্ষ থেকে এটা নিশ্চিত করা হয়েছে যে তাদের অপারেটিং সিস্টেম হবে অ্যান্ড্রয়েড এর চেয়ে ৬০% ফাস্টার!! তার মানে হচ্ছে যে কোন ধরণের অ্যাপ খুব দ্রুতই রান করা যাবে হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেমে।

সুতরাং গেম প্রেমীদের জন্য সেটা হবে অন্যরকম একটি অপারেটিং সিস্টেম!! সত্যিকার অর্থেই হুয়াওয়ে যদি তাদের অপারেটিং সিস্টেম সাকসেসফুলি ভাবে বাজারে নিয়ে আসতে পারে এবং তা যদি সবার জন্য ব্যবহার উপযোগী হয় এবং সব অ্যাপ সেটাতে সাপোর্ট করে তাহলে সত্যিকার অর্থেই অনেক বড় প্রতিযোগিতা এবং ব্যবসায়িক পরিবর্তন আসতে যাচ্ছে আগামী দিনগুলোতে।

হুয়াওয়ে এর প্রতিষ্ঠাতা Ren Zhengfei পড়েছেন নতুন একটি অপারেটিং সিস্টেম তৈরি করা তাদের জন্য খুব বড় কিছু নয়। কঠিন কাজটা হচ্ছে সবাইকে সেই অপারেটিং সিস্টেম ব্যবহারের মাধ্যমে নিয়ে আসা।

এবং তারা চেষ্টা করে যাচ্ছে সেই কাজটি যেন তারা খুব দ্রুত করতে পারে। হুয়াওয়ে খুব ভালোভাবেই জানে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর বাইরে গিয়ে নতুন একটি অপারেটিং সিস্টেম মার্কেটে স্থান করে নিতে গেলে অবশ্যই তাদের থেকে ভাল সার্ভিস দিতে হবে এবং তাদের থেকে বেশি টেকসই হতে হবে এবং সবচেয়ে কম দামি হতে হবে।

হুয়াওয়ে সেই দিক মাথায় রেখে খুব ভালো ভাবে কাজ করে যাচ্ছে। বিগত দিন গুলোতে তারা মোবাইল ফোনের বাজার দখল করে সেটি খুব ভালোভাবে প্রমাণ করেছে তারা সত্যিকার অর্থেই পারে। বর্তমানে হুয়াওয়ের রয়েছে ৩০০ মিলিয়ন এর উপরে ব্যবহারকারী!! এবং গত বছর হুয়াওয়ে ২০০ মিলিয়ন ফোন বিক্রি করে নতুন রেকর্ড গড়েছে!!

আর হুয়াওয়ে অবশ্যই চাইবে তাদের আগের গ্রাহকদের ধরে রাখতে এবং তাদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে। সুতরাং গুগল হুয়াওয়ে কে ব্যান করে হুয়াওয়েকে বিপদে ফেলে দেয় নি বরং নিজেদেরকে অনেক বড় বিপদে ফেলে দিয়েছে, পাশাপাশি অ্যাপল পড়ছে আরও বড় অনেক বিপদে।

কারণ অ্যাপলের ২৯% মার্কেট শেয়ার আসে চীন থেকে। চীনে অ্যাপলের দ্বিতীয় বৃহত্তম মার্কেট, এবং সম্ভাবনা রয়েছে অ্যাপলের এই মার্কেট ধ্বংস হওয়ার, এবং এখানেই শেষ নয় বর্তমান পৃথিবীতে সবচেয়ে বড় টেলিকমিউনিকেশন সেবাদানকারী প্রতিষ্ঠান হচ্ছে হুয়াওয়ে।

হুয়াওয়ে এবং জাপানের NTT DoCoMo তে গত ২০১৬ সালে প্রথমবারের মত ফাইভ-জি নেটওয়ার্ক আবিষ্কার করতে সক্ষম হয়। যার ফলস্বরূপ এ বছরের শেষ দিকে আমেরিকাতে সর্বপ্রথম ফাইভ-জি নেটওয়ার্ক চালু করার সিদ্ধান্ত নিয়েছিল এবং অ্যামেরিকান সরকারের বর্তমান নিষেধাজ্ঞার কারণে তাদের ফাইভ জি সেবা বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আমেরিকার আগে চীন সর্বপ্রথম ফাইভ-জি নেটওয়ার্কের আওতায় আসতে চলেছে!! ফাইভ-জি নেটওয়ার্কের গতি হবে অতীতের অন্যান্য যে কোন নেটওয়ার্কের গতি থেকে কয়েকগুণ বেশি!! ফোরজি থেকে ফাইভ জি থাকবে প্রায় ৪০ শতাংশ বেশি গতির।

ফলস্বরূপ ফাইভ-জি তে একটি মুভি ডাউনলোড করতে মাত্র তিন সেকেন্ড সময় লাগবে!! পাশাপাশি অন্যান্য যে কোনো ধরনের যোগাযোগ হবে সবচেয়ে দ্রুতগতির। বর্তমানে আমেরিকায় ফোর-জি আসার পর থেকে আমেরিকান সরকার প্রায় ১০০ বিলিয়ন ডলারেরও বেশি ব্যবসা করতে সক্ষম হয়েছে, পাশাপাশি ৫০ হাজারেরও বেশি চাকরির সুযোগ তৈরি হয়েছে। যা অ্যামেরিকান সরকারের জন্য ছিল অনেক বড় একটি এচিভমেন্ট।

একইভাবে যদি ফাইভ-জি সবার আগে আমেরিকাতে চালু করতে পারে তাহলে আমেরিকান সরকার প্রায় ৫০০ বিলিয়ন ডলারেরও বেশি ব্যবসা করতে সক্ষম হবে এবং ৩০০ মিলিয়ন জব ক্ষেত্র তৈরি হবে যা বর্তমান আমেরিকার জিডিপিতে অনেক বড় ভূমিকা পালন করতে যাচ্ছিল।

তাই বলাই যায় খাল কেটে কুমির আনার চিন্তাভাবনা করছিল আমেরিকা। এখন দেখার বিষয় কতটুকু মোকাবেলা করতে পারে হুয়াওয়ে এটির। কারণ এই মুহূর্তে হুয়াওয়ে হচ্ছে চাইনিজ বিগ ব্রাদার।

4 months ago (11:29 pm) 1232 views
Report

About Author (717)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

 

5 responses to “হুয়াওয়ে নিয়ে আসছে তাদের নতুন অপারেটিং সিস্টেম হংমেং ওএস। যা অ্যান্ড্রয়েড এর চেয়ে ৬০% ফাস্ট!!”

  1. MD Samim
    Author
    says:

    অনেক কিছু জানতে পারলাম

  2. Akash bd tips
    Contributor
    says:

    jemon bola hoise temon hole to valoi… Kintu bolar moto kora oto sohoj na abar..

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019