Search Any Post Of WizBD.Com
 HomeTechnology Updateকোন ধরনের প্রসেসর মোবাইল এর জন্য সেরা? সঠিক প্রসেসর চিনে মোবাইল নির্বাচন করুন Part-1

কোন ধরনের প্রসেসর মোবাইল এর জন্য সেরা? সঠিক প্রসেসর চিনে মোবাইল নির্বাচন করুন Part-1

thumb

আজকের স্মার্টফোন এবং মোবাইল প্রসেসরগুলি খুব শক্তিশালী, এত শক্তিশালী যে এটি ডেস্কটপ কম্পিউটারের মতোই শক্তিশালী। প্রসেসর এখন আরো কোর সঙ্গে আসছে। প্রাথমিকভাবে এটি একক কোর ছিল, তারপর ডুয়াল কোর এসেছিল, আমাদের এখন কোয়াড কোর, হেক্সা কোর এবং এমনকি অক্টা কোর রয়েছে।

1. একটি প্রসেসর কি?
একটি প্রসেসর আপনি আপনার স্মার্টফোন কি করতে চান তা সঞ্চালিত। প্রারম্ভিক মোবাইল ফোনগুলি মূলত ঐতিহ্যগত ল্যান্ডলাইন টেলিফোনগুলির চাচাতো ভাই ছিল।
তবে, স্মার্টফোনের পোর্টেবল কম্পিউটারগুলি রয়েছে যা নির্মিত টেলিফোন ক্ষমতাগুলির মধ্যে রয়েছে। সেই আশ্চর্যজনক টাচস্ক্রীন ডিসপ্লেের নীচে একটি সম্পূর্ণ কম্পিউটার রয়েছে যা
আপনার অ্যাপ্লিকেশনগুলি কীভাবে কাজ করতে হয়, আপনার GPS কীভাবে আপনাকে বাড়িতে পেতে এবং আপনি কাকে ডাকবেন টেলিফোন. প্রসেসর অপারেশন মস্তিষ্কের হয়।

2. একটি কোর কি?

এটি একটি উপাদান যা মূল প্রসেসরের মধ্যে পড়ে এবং নির্দেশাবলী চালায়। ডিভাইসগুলি একটি একক-কোর প্রসেসর দিয়ে শুরু হয়েছিল, কিন্তু ইঞ্জিনিয়াররা আরও ডিভাইসগুলি তৈরি করে আরও ডিভাইসগুলি তৈরি করেছিলেন। যে দ্বৈত কোর ডিভাইস নেতৃত্বে। শীঘ্রই কুইড-কোর প্রসেসর (চার কোরে) ছিল, এবং এখন হেক্সা- (ছয়) এবং অক্টা-কোর (আটটি) স্মার্টফোন এবং ট্যাবলেট রয়েছে।

3. একাধিক কোর সুবিধা কি?

আরো কোর, আপনি যে ফোনটি করতে যাচ্ছেন তা দ্রুততর তারা বিকাশ করতে পারে। এর মানে হল একাধিক কোরে আপনার অভিজ্ঞতা স্ন্যাপ করা: অ্যাপ্লিকেশনগুলি দ্রুত লোড হয়।
আপনি উচ্চ মানের ফটো বা HD ভিডিও ক্যাপচার করতে পারেন এবং তারপরে বিরতি ছাড়াই আপনার সংগ্রহের মাধ্যমে ব্রাউজ করতে পারেন। অ্যানিমেশন এবং ভিডিও stuttering ছাড়া মসৃণ খেলা। গেম নিচে bogged পেতে না। ব্যতিক্রম আছে, কিন্তু সাধারণত, আরো কোর ভাল কর্মক্ষমতা।

4. একটি অক্টা-কোর স্মার্টফোনের দ্বিগুণ দ্রুত একটি চতুর্ভুজ কোর হিসাবে?

না। অক্টা-কোর প্রসেসরটি কেবল একটি চতুর্ভুজ-কোর প্রসেসরের চেয়ে দ্রুত, যখন এটি এমন একটি অ্যাপ্লিকেশন চালনা করে যা তার ক্ষমতার সুবিধা নেয় বা যখন আপনি মাল্টিটাস্কিং করেন।
উদাহরণস্বরূপ, আপনার কোর ব্রাউজিংয়ের সময় একটি কোর কাজ করতে পারে এবং অন্যটি দাঁড়িয়ে থাকে। একটি কল আসে, এবং দ্বিতীয় কোর কাজ পায়।
আপনার ওয়েব ব্রাউজিং এবং আপনার ফোন কল উভয় একটি হিট ছাড়া অবিরত, কিন্তু দ্রুত হিসাবে দ্বিগুণ নয়।

5. কি অন্যান্য কারণ জড়িত হয়?
অনেকগুলি প্রসেসর আপনার স্মার্ট ডিভাইসের একমাত্র উপাদান (আপনার গাড়ির ইঞ্জিনের সমস্ত অংশের মত মনে করুন)। একটি গ্রাফিক্স প্রসেসিং ইউনিট রয়েছে, স্বল্পমেয়াদী মেমরির জন্য RAM, Wi-Fi এবং GPS এর জন্য এন্টেনাস এবং আরও অনেক কিছু। একটি ইউনিট হিসাবে একসঙ্গে এই কাজ এবং সব আপনি একটি স্মার্টফোন বা ট্যাবলেট কিনতে যখন বিবেচনা করা প্রয়োজন।

তাহলে বুঝলেন যে কেন এটি অতিব গুরুত্বপূর্ন্য বিষয়।
পরবর্তী পোষ্টে আমরা সকল প্রকার চিপসেট সম্পর্কে বিস্তারিত জানব এবং সঠিক প্রসেসর মূল্য অনুযায়ী বেচে নিব।

ধন্যবাদ

1 year ago (1:23 pm) 3947 views
Report

About Author (26)

hridoycr
Author

the best way to predict the future is to invent it 🌎

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019