Search Any Post Of WizBD.Com
HomeAppleTech News[Tech News] Apple Pay,Samsung Pay ও Google Pay এর মধ্যে কোনটি বেস্ট || Apple Pay vs. Samsung Pay vs. Google Pay: Which is best?

[Tech News] Apple Pay,Samsung Pay ও Google Pay এর মধ্যে কোনটি বেস্ট || Apple Pay vs. Samsung Pay vs. Google Pay: Which is best?

সসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন।
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।
বন্ধুরা আজ আমি আপনাদের জন্য আলোচনা করতে যাচ্ছি Apple Pay,Samsung Pay ও Google Pay এর মধ্যে কোনটি বেস্ট।

মোবাইল পেমেন্ট সিস্টেম আপনি একটি ফোন জন্য আপনার মানিব্যাগ পরিবর্তন করতে চান।

নগদ এবং কার্ডগুলি বহন করার পরিবর্তে, শুধু আপনার ফোনটি পরিশোধ করতে টোকা দিন। বর্তমানে, তিনটি প্রতিষ্ঠিত সিস্টেম অ্যাপল, স্যামসাং এবং গুগল থেকে এসেছে, যদিও গারমিন এবং ফিতিবিটের মত ব্র্যান্ডের কিছু থ্রিলাইজ তাদের নিজস্ব পেমেন্ট সিস্টেম অফার করে।

সুতরাং অ্যাপল পে কিভাবে, স্যামসাং পে এবং গুগল পে তুলনা করে এবং কোনটা সেরা?

Mobile payments comparison



Technology and availability

অ্যাপল পে এবং গুগল পে এনএফসি ব্যবহার করে, অথবা নিকটবর্তী ক্ষেত্রের যোগাযোগ, বিদ্যুত যোগাযোগহীন অর্থ প্রদানের জন্য। শুধু একটি সামঞ্জস্যপূর্ণ টার্মিনালে আপনার ফোনটি আলতো চাপুন এবং লেনদেন সম্পন্ন হয়।

স্যামসাং পেপটি NFC এবং চৌম্বকীয় সুরক্ষিত ট্রান্সমিশন (MST) নামে একটি প্রযুক্তি ব্যবহার করে। যখন আপনি কোনও টার্মিনালে ফোনটি ধরে রাখেন, তখন এটি এমন একটি সংকেত প্রকাশ করে যা একটি কার্ডের চৌম্বকীয় প্যাঁচকে অনুকরণ করে।
এর মানে হল এটি খুব বেশি সব টার্মিনালের সাথে কাজ করে, বণিক তাদের বিক্রয় সিস্টেমের আপডেট আপডেট না করে। একটি অবস্থা যেখানে MST কাজ করবে না যখন আপনি একটি স্লট একটি কার্ড সন্নিবেশ প্রয়োজন, একটি গ্যাস স্টেশন মত।

অফলাইন অর্থপ্রদানগুলি সব তিনটি প্ল্যাটফর্মেও সমর্থিত হয়, যাতে আপনার কোন সেল বা ওয়াই-ফাই সংকেত না থাকায় আপনি সীমিত সংখ্যক লেনদেন করতে পারেন।

সুবিধা: স্যামসাং পে
Security
মোবাইল পেমেন্ট সিস্টেম টেকনকেজেশন নামে একটি পদ্ধতি ব্যবহার করে কার্ডের বিশদকে সুরক্ষিত রাখে। একবার আপনি কার্ডে আপনার কার্ড যুক্ত করুন, এটি একটি ভার্চুয়াল অ্যাকাউন্ট নম্বর তৈরি করে এবং আপনার প্রকৃত কার্ড নম্বরটি বণিককে দেওয়া হয় না। আপনি যখন আপনার ফোনে অর্থ প্রদান করার জন্য ট্যাপ করেন, এটি টোকেনাইজ করা কার্ড নম্বর এবং একটি ক্রিপ্টগ্রাম পাঠায় যা পাসওয়ার্ড হিসাবে কাজ করে। কার্ড নেটওয়ার্ক তারপর যাচাই এবং পেমেন্ট প্রক্রিয়া।

একটি পেমেন্ট মাধ্যমে যেতে পারেন আগে অ্যাপল আপনি TouchID (ফিঙ্গারপ্রিন্ট), FaceID বা PIN ব্যবহার করে প্রমাণীকরণ করতে হবে।

কিন্তু লেনদেনের মাধ্যমে লেনদেন করার আগে Google Pay শুধুমাত্র ফোনেরফ্রিন, পাসওয়ার্ড, প্যাটার্ন বা পিনের সাথে আনলক করার জন্য আপনার ফোনের প্রয়োজন।

আপনি যদি আপনার ফোন হারান, তবে তিনটি আপনি দূরবর্তীভাবে ডিভাইস মুছতে পারবেন যা আপনার সমস্ত কার্ডের বিবরণ মুছে ফেলবে।

অ্যাডভান্টেজ: অ্যাপেল পে (যদিও TouchID এখনও FaceID এর তুলনায় বেশি সুবিধাজনক)

Other ways to pay

আপনি শুধু ফোন থেকে বাঁধা না এখানে আপনি কিভাবে ব্যবহার করতে পারেন এখানে:

আপেল পে Safari- এ ব্রাউজারের পেমেন্টের জন্য উপলব্ধ, এবং আপনাকে আপনার ফিঙ্গারপ্রিন্ট বা ফেসআইএডের সাথে প্রমাণীকরণ করতে হবে আপনি একটি আইফোন বা আইপ্যাড থেকে এটি করতে পারেন; আঙ্গুলের ছাপ সমর্থন সহ একটি ম্যাকবুক প্রো; বা একটি ম্যাক এবং একটি আইফোন বা অ্যাপল ওয়াচ সঙ্গে যাচাই।

Google Pay ব্রাউজারের অর্থ প্রদানের পাশাপাশি Chrome, Safari এবং ফায়ারফক্সেও অফার করে, কিন্তু অনেক অনলাইন স্টোর এখনও এটি ব্যবহার করে না।

স্যামসাং পে এবং Google Pay 340,000 সাইটে কাজ করে যা ভিসা চেকআউট ব্যবহার করে, যদি আপনি আপনার ফোন থেকে কেনাকাটা করেন।

বেশ কয়েকটি অ্যাপ্লিকেশানগুলি পরীক্ষা করার সময় এই তিনটি পরিষেবাগুলিও কাজ করে।

Advantage: All three

Peer-to-peer payments


অ্যাপল পে এবং গুগল পে একমাত্র দুইটি পরিষেবা যা আপনাকে বন্ধুদের অর্থ প্রদান করতে দেয়। স্যামসাং পে বর্তমানে একটি পিয়ার-টু-পিয়ার বিকল্প নেই।

অ্যাপল পে ক্যাশের মাধ্যমে, আপনি iMessage এর মাধ্যমে অ্যাপল আইডিগুলির সাথে যোগাযোগ করতে টাকা পাঠাতে পারেন। দুর্ভাগ্যবশত, এর মানে আপনি একটি অ্যাপল ডিভাইস নেই যারা থেকে বন্ধ কাটা করছি। ওয়ালেট অ্যাপ্লিকেশনে আপনার ভার্চুয়াল কার্ডে অর্থ সংরক্ষণ করা যেতে পারে বা আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রত্যাহার করতে পারেন। অ্যাপল পে ক্যাশ শুধুমাত্র মার্কিন জন্য এখন জন্য পাওয়া যায়।

আপনি Google Pay প্রেরক অ্যাপ্লিকেশন বা ডেস্কটপ ইন্টারফেস থেকে কোনও ফোন নম্বর বা ইমেল ঠিকানা দিতে পারেন। অ্যান্ড্রয়েড এবং iOS ডিভাইসগুলির মধ্যে অ্যাপ্লিকেশনটি কাজ করে। অ্যাপল পে মত, আপনি একটি ব্যালেন্স রাখতে বা আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে প্রত্যাহার করতে পারেন।

Google Pay প্রেরণ মার্কিন যুক্তরাষ্ট্রে অথবা ইউ কে ব্যবহারকারীদের জন্য Play.google.com এর মাধ্যমে পাওয়া যায়।

Advantage: Google Pay

Which one wins?

পরিশেষে, এই পেমেন্ট সিস্টেমগুলির মধ্যে একটি নির্বাচন আপনার বাস্তুতন্ত্রের সাথে সংযুক্ত এবং আপনার অবস্থানের প্রাপ্যতা। অ্যাপল ব্যবহারকারীদের জন্য, বাস্তব বিশ্বের মধ্যে আপনার একমাত্র পছন্দ হল অ্যাপল পে, যখন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা Google Pay ব্যবহার করতে হবে। স্যামসাং মালিকরা স্যামসাং পে বা গুগল পেতে বেছে নিতে পারেন (আপনার ফোনে উভয়ই থাকতে পারে, তবে আপনাকে ডিফল্ট হিসেবে সেট করতে হবে এবং আপনি সেটি ব্যবহার করতে চাইলে সেটিকে পরিবর্তন করতে হবে)।

টার্মিনালের বিস্তৃত পরিসর জুড়ে নিখুঁত সামঞ্জস্যের জন্য, এমএসটি প্রযুক্তির কারণে স্যামসাং পে জিতেছে। তবে সমর্থিত অ্যাপ্লিকেশান এবং ওয়েবসাইটগুলির মধ্যে অর্থোপার্জন অ্যাপেল পে সঙ্গে সবচেয়ে সহজলভ্য, এবং গুগল পে তাদের বন্ধুদের ব্যবহার করার সবচেয়ে আকর্ষনীয় উপায় প্রদান করে, নির্বিশেষে তারা যে ফোন ব্যবহার করে তা নয়।

তো আশাকরি পোষ্টটি সবার উপকারে আসবে
আর পোষ্টটি কেমন লাগল তা অবশ্যই কমেন্ট করে জানাবেন।
যেকোন সমস্যায়:-

সবাও ভালো থাকেন সুস্থ থাকেন আল্লাহ হাফেজ।

6 months ago (8:19 pm) 1255 views
Report

About Author (391)

JS Masud
Administrator

{___________Quran is only medicine of heart. and remember Allah is very powerful.____________}

 

3 responses to “[Tech News] Apple Pay,Samsung Pay ও Google Pay এর মধ্যে কোনটি বেস্ট || Apple Pay vs. Samsung Pay vs. Google Pay: Which is best?”

  1. Shanto
    Administrator
    says:

    Nice Post..

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018