Search Any Post Of WizBD.Com
 HomeAppleTech Newsকরোনাভাইরাসের কারণে হুমকিতে পড়েছে অ্যাপল

করোনাভাইরাসের কারণে হুমকিতে পড়েছে অ্যাপল

বড় ধরনের বিপর্যয়মূলক প্রভাবের মুখে চীনা অর্থনীতি। বিশ্ব রফতানিকারী চীন এখন চাপের মধ্যে রয়েছে এবং প্রায় পুরো বিশ্ব। এবার ভাইরাসটির প্রভাব মার্কিন প্রযুক্তি সংস্থা অ্যাপল-এ ছড়িয়ে পড়তে শুরু করেছে, সংবাদ সংস্থা বিবিসি জানিয়েছে।

ছবি: সংগৃহীত

অ্যাপল হুঁশিয়ারি উচ্চারণ করেছে যে করোনভাইরাস চীনে আইফোন উত্পাদন ব্যাহত করার কারণে আয় তাদের পূর্বাভাসের চেয়ে কম হবে।

এর আগে গত বুধবার করোনাভাইরাসের কারণে বাতিল করা হয় ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেস ২০২০। যা ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসের ৩৩ বছরের ইতহাসে প্রথম। এবং বাতিল করা হয়েছে ফেসবুকের গ্লোবাল ক্যাম্পেইন কনফারেন্স

অ্যাপল স্বীকার করেছে যে করোনভাইরাস তাদের আইফোন উত্পাদন এবং বিক্রয়কে ক্ষতিগ্রস্থ করেছে। এ কারণে, বিশ্বব্যাপী আইফোনের সরবরাহ সাময়িকভাবে ব্যাহত হয়েছে।

অ্যাপলের একটি বিবৃতিতে বলা হয়েছে যে, “আমরা পূর্বে যে পূর্বাভাস দিয়েছিলাম তা এই বছরের জানুয়ারি-মার্চ কোয়ার্টারে পূর্ণ হবে না।” এখন তারা প্রত্যাশার চেয়ে ধীরে ধীরে স্বাভাবিকতায় ফিরে আসছেন।

বিবিসির মতে, এটিই প্রথম মার্কিন সংস্থা যা চীনে করোনভাইরাস মহামারীটির আর্থিক ক্ষয়ক্ষতি সরাসরি স্বীকার।

অ্যাপল কর্তৃপক্ষ জানিয়েছে, চীনে তাদের বেশিরভাগ স্টোর বন্ধ রয়েছে। কিছু স্টোর সীমিত সময়ের জন্য খুলা করা হয়েছে। অ্যাপল পণ্য বিক্রয় এত কম।

জানা গেছে যে করোনভাইরাসটির আতঙ্কের কারণে চীনের বেশিরভাগ আইফোন উত্পাদনের কারখানাগুলি দীর্ঘ সময়ের জন্য বন্ধ ছিল। যদিও এখন বেশিরভাগ কারখানা খোলা থাকলেও সেখানে উত্পাদন কমছে। খুচরা বিক্রেতারা এবং অন্যান্য দোকান ধীরে ধীরে খোলার সময়, সুরক্ষা আরও গুরুত্বপূর্ণ।

2 months ago (11:53 pm) 396 views
Report

About Author (982)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

1 responses to “করোনাভাইরাসের কারণে হুমকিতে পড়েছে অ্যাপল”

  1. Sajal Ahmed Ashfiquzaman sajal
    Contributor
    says:

    খুব ভালো লাগলো।

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

View AMP Version