Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsঅনুকরণের চেয়ে উদ্ভাবনের দিকে মনোনিবেশ করুন: জয়

অনুকরণের চেয়ে উদ্ভাবনের দিকে মনোনিবেশ করুন: জয়

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আইসিটি সেক্টরের সকল কর্মকর্তাকে অনুকরণের পরিবর্তে উদ্ভাবনের দিকে মনোনিবেশ করার আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ার সম্মেলন কক্ষে আইসিটি বিভাগ এবং এর অফিস/এজেন্সিগুলির কার্যক্রম, অর্জন ও অগ্রগতি সম্পর্কিত এক মতবিনিময় সভায় তিনি এই আহ্বান জানান।

বৈঠকে আইসিটি সহকারী প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ASOCIO ICT শিক্ষা পুরস্কার সজীব ওয়াজেদ জয়ের হাতে তুলে দেন।

দেশের আইসিটি খাতকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন দিকনির্দেশনা বলেছিলেন জয়, “আমাদের সকলকে অনুকরণের চেয়ে উদ্ভাবনের দিকে মনোনিবেশ করা দরকার।” পুরষ্কার আইসিটি সেক্টরে বিশ্বকে রোল মডেল হিসাবে স্বীকৃতি দেয়। তিনি আইসিটি সেক্টরে বিশ্বের সেরা অনুশীলন অবলম্বন করার পরামর্শ দেন।

এ ছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশে আইসিটি বিভাগ সম্প্রতি ‘ডিজিটাল মতামত মনিটরিং সিস্টেম’ চালু করেছে, যা সরকারী কর্মচারীদের মতামত পর্যবেক্ষণ করে এবং গ্রাহকদের মতামতের ভিত্তিতে পরিষেবার মান বাড়িয়ে তোলে। এই উদ্যোগের প্রশংসা করে তিনি বলেন, এই উদ্যোগ আইসিটি বিভাগের পরিষেবার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বৈঠকে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জেইল আলম এবং ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্টারপ্রেনারশিপ একাডেমির (আইডিইএ) প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মোজিবুল হক এবং আইসিটি বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা এবং এর কার্যালয় ও সংস্থাগুলি উপস্থিত ছিলেন।

1 month ago (12:53 am) 224 views
Report

About Author (954)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019