Search Any Post Of WizBD.Com
 HomeTech News১৬ কোটি মানুষকে ইন্টারনেটের আওতায় আনা হবে: জয়

১৬ কোটি মানুষকে ইন্টারনেটের আওতায় আনা হবে: জয়

প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, সরকার দেশের সকল মানুষকে ইন্টারনেটের আওতায় আনতে কাজ করছে।

তিনি রবিবার দেশের পোস্ট ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে দেশের বিভিন্ন সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াই-ফাই জোনের উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, “আমরা যখন ডিজিটাল বাংলাদেশের যাত্রা শুরু করেছি, তখন মাত্র ০.৩ শতাংশ মানুষের ইন্টারনেট সংযোগ ছিল। আজ ৬০ শতাংশ মানুষ ইন্টারনেট সুবিধা ভোগ করছেন।”

এ উপলক্ষে রাজধানী ঢাকাসহ দেশের ১৪ টি সরকারী কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে “সমস্ত সরকারী কলেজ বা বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউট অব অপটিকাল ফাইবার কেবল (ওএফসি) নেটওয়ার্কের অধীনে ১০ এমবিপিএস (প্রতি সেকেন্ডে মেগাবাইট) ওয়াই-ফাই সুবিধা চালু করা হয়েছে এবং বাংলাদেশ টেলিযোগযোগ সংস্থা লিমিটেডের (বিটিসিএল) প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রজেক্ট।”

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেছেন, সরকার গত ১০ বছরে ১০ কোটি মানুষকে ইন্টারনেট কভারেজের আওতায় নিয়েছে।

অপটিকাল ফাইবার ক্যাবল ইউনিয়ন পর্যায়ে আনা হচ্ছে উল্লেখ করে জয় বলেন, সরকার দেশের ১৬ কোটি মানুষকে ইন্টারনেট সুবিধার আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রাখবে।

তিনি বলেন, কেবলমাত্র সকল মানুষকে ইন্টারনেট সুবিধার আওতায় আনাই পর্যাপ্ত হবে না, আমাদের নিশ্চিত করতে হবে যে তাদের দ্রুতগতির ইন্টারনেট সুবিধা দেওয়া হয়েছে কি না।

জয় বলেন, তরুণ প্রজন্মের চাহিদা অনুযায়ী সরকার সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াই-ফাই জোন চালু করছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব মোঃ নূর-উর-রহমান এবং বিভাগের অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন।

2 weeks ago (12:30 am) 220 views
Report

About Author (913)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019