Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsবিটিআরসির অনুমোদন ছাড়া নেটওয়ার্ক সরঞ্জাম সরবরাহ করেছে জিপি

বিটিআরসির অনুমোদন ছাড়া নেটওয়ার্ক সরঞ্জাম সরবরাহ করেছে জিপি

গ্রামীণফোন টেলিযোগাযোগ নিয়ন্ত্রকের অনুমোদন না নিয়ে বিপুল পরিমাণ নেটওয়ার্ক সরঞ্জাম সরবরাহ করেছে – এটি সম্পূর্ণ আইন বিরোধী ও তারা আইনি ফ্রন্টের ধূসর অঞ্চলে চলে গেছে।

এরপরে, টেলিকম ওয়াচডগ গত সপ্তাহে অপারেটরকে কারণ দর্শনের নোটিশ দিয়েছিল।

মঙ্গলবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান মোঃ জহুরুল হক বলেছেন, “অপারেটরের প্রতিক্রিয়া দেখে আমরা ব্যবস্থা নেব।”

বিটিআরসি গ্রামীণফোনকে কারণ দর্শনের নোটিশের জবাব দিতে সাত দিন সময় দিয়েছে। আজ জবাব দেওয়ার শেষ দিন।

গ্রামীণফোন আইনী পরিস্থিতি নিয়ে একটি কৌশল অবলম্বন করেছে এবং শুল্ক বিভাগ থেকে এই সরঞ্জাম প্রকাশ করেছে, তিনি আরও বলেন, দেশের শীর্ষস্থানীয় মোবাইল ক্যারিয়ার নন-অবজেকশন সার্টিফিকেট (নোসি) কমিশনের সামনে আবেদন করেছিল যা বিটিআরসি কখনও দেয়নি।

গত বছরের ২২ জুলাই টেলিকম নিয়ন্ত্রক গ্রামীণফোন এবং রবিকে নতুন প্যাকেজ বা পরিষেবা বা নেটওয়ার্ক সরঞ্জামের আমদানি সম্পর্কিত কোনও প্রকার অনুমোদন না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন, কারণ অপারেটরদের কাছে বিটিআরসি বিপুল পরিমাণ বখেয়া পাওনা।

গ্রামীণফোন ১২,৫৭৯.৯৫ কোটি টাকা এবং রবির ৮৬৭.২৪ কোটি টাকা ঋণখেলাপি টেলিযোগাযোগ সংস্থা জানিয়েছে। বিটিআরসি জাতীয় রাজস্ব বোর্ডের অধীনে বাংলাদেশ কাস্টমসে একটি অনুলিপিও প্রেরণ করে এবং অপারেটরের কোনও সরঞ্জাম প্রকাশ না করার জন্য তাদের অনুরোধ করেছিল।

কমিশনের প্রাপ্ত নথি অনুসারে, গ্রামীণফোন নিয়ন্ত্রকের কাছ থেকে পূর্বের অনুমতি নেওয়ার পরে গত বছরের মে থেকে জুনের মধ্যে পাঁচটি প্রচুর সরঞ্জাম আমদানি করেছে।

সরঞ্জামাদি বাংলাদেশে আসার পরে বিটিআরসির নিয়ন্ত্রক বার আমদানি প্রক্রিয়া বন্ধ করে দিয়েছে বলে নিয়ন্ত্রকের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন।

এদিকে, ক্যারিয়ারটি ৫ আগস্ট এবং ২৭ আগস্ট কমিশনের সামনে আবেদন করে এবং তাদের গ্রাহকসেবা বিবেচনা করে তাদের সরঞ্জামগুলি মুক্তি দিতে বলে।

পাশাপাশি, বার জারির আগে যন্ত্রপাতিটি আমদানি করা হয়েছিল, এতে বলা হয়।

উভয় আবেদন দুটি সেপ্টেম্বর ২৯ এবং ১১ নভেম্বর দুটি পৃথক কমিশনের বৈঠকে রাখা হয়েছিল এবং উভয় অনুষ্ঠানে অপারেটরকে পরবর্তী বিবেচনার জন্য পরবর্তী বৈঠকে আবেদনগুলি রাখার জন্য অনুরোধ করেছিলেন।

এরই মধ্যে, ১৭ ই অক্টোবর একটি উচ্চ আদালতের বেঞ্চ টাকা আদায়ের জন্য বিটিআরসির পদক্ষেপের জন্য দুই মাসের নিষেধাজ্ঞা জারি করে বলেছে যে গ্রামীণফোন সরকারের কাছে ঋণী এবং টেলিকম ওয়াচডাগ ২২ জুলাই যে চিঠি জারি করেছিল, তার ঋণ রয়েছে।

এরপরে গত বছরের ২৪ নভেম্বর সুপ্রিম কোর্ট গ্রামীণফোনকে ২৪ ফেব্রুয়ারির মধ্যে কমিশন কর্তৃক দাবি করা ১২,৫৭৯ কোটি টাকার মধ্যে ২ হাজার কোটি টাকা দিতে বলেছিল। আগের মাসে জারি করা হাইকোর্টের আদেশ চলবে যদি এই পরিমাণ জমা দেওয়া হয় তবে।

3 weeks ago (9:40 am) 232 views
Report

About Author (913)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019