Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsপ্রধানমন্ত্রী আইসিটি সেক্টরে তিনটি আন্তর্জাতিক পুরষ্কার পেয়েছে।

প্রধানমন্ত্রী আইসিটি সেক্টরে তিনটি আন্তর্জাতিক পুরষ্কার পেয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইসিটি সেক্টরে বাংলাদেশের অসামান্য সাফল্যের জন্য আন্তর্জাতিক সংস্থা কর্তৃক প্রদত্ত তিনটি পুরষ্কার পেয়েছেন।

পুরষ্কারগুলি হ’ল – “ডব্লিউআইটিএসএ গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৯” “ডিসিডি এপিএসি অ্যাওয়ার্ড – ২০১৯” এবং “গভইনসাইডার ইনোভেশন অ্যাওয়ার্ড – ২০১৯”।

সোমবার ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) নিয়মিত মন্ত্রিপরিষদের বৈঠকের শুরুতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং এর সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম প্রধানমন্ত্রীকে এই পুরস্কার তুলে দেন।

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এবং হাই-টেক পার্কের অবকাঠামো তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষকে “WITSA গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৯” দিয়ে সজ্জিত করা হয়েছে।

৬ থেকে ৯ অক্টোবর পর্যন্ত আর্মেনিয়ার ইয়েরেভেনে অনুষ্ঠিত একুশতম কর্মসূচিতে ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (ডব্লিউআইটিএসএ) বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কাছে এই পুরষ্কার হস্তান্তর করেছে।

এদিকে, আইসিটি বিভাগের অধীনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের “৪ টিয়ার জাতীয় তথ্য কেন্দ্র (৪টিডিসি) প্রকল্প” ডেটা সেন্টার কনস্ট্রাকশন ক্যাটাগরিতে “ডিসিডি এপিএসি অ্যাওয়ার্ড ২০১৯” ভূষিত করা হয়েছে।

যুক্তরাজ্য ভিত্তিক সংস্থা ডেটা সেন্টার ডায়নামিক্স (ডিসিডি) “৪ টিয়ার জাতীয় ডেটা সেন্টার (৪টিডিসি) প্রকল্পকে এই পুরষ্কার দিয়েছে।”

সাংহাইয়ের ডিসিডি-র দেশ পরিচালক জনসন ইয়াং আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলমের হাতে এই পুরষ্কার তুলেছিলেন যখন তিনি চলতি বছরের ১৭ সেপ্টেম্বর চীনের শেনজেন শহরে ৪ টিয়ার ডেটা সেন্টারের উত্পাদনকারী সংস্থা জেডটিই কর্পোরেশন লিমিটেডের প্রধান কার্যালয় পরিদর্শন করার সময় একটি প্রতিনিধি দলের সাথে ছিলেন।

“৪ টিয়ার জাতীয় তথ্য কেন্দ্র (৪টিডিসি) প্রকল্প” গাজীপুর হাই-টেক পার্কে বিশ্বমানের ডেটা সেন্টার স্থাপনের কাজটি সম্পন্ন করেছে।

এছাড়াও, কল সেন্টার – আইসিটি বিভাগের a2i প্রোগ্রাম দ্বারা বাস্তবায়িত সেন্ট্রাল ডেটা, সার্ভিস এবং অভিযোগ ম্যানেজমেন্টের “৩৩৩”, গভইনসাইডার কর্তৃক এশিয়ার “সেরা নাগরিক বাগদান প্রকল্প” হিসাবে গৃহীত হয়েছে।

থাইল্যান্ডের ব্যাংককে ইউনাইটেড নেশনস কনফারেন্স সেন্টারে (ইউএনসিসি) এক অনুষ্ঠানে এ পুরস্কারটি ১৬ অক্টোবর দেওয়া হয়েছিল।

2 weeks ago (11:26 pm) 300 views
Report

About Author (817)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019