Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsচাইনিজ স্মার্টফোন নির্মাতা অপো বাংলাদেশে তাদের প্ল্যান্ট চালু করেছে

চাইনিজ স্মার্টফোন নির্মাতা অপো বাংলাদেশে তাদের প্ল্যান্ট চালু করেছে

চাইনিজ হ্যান্ডসেট প্রস্তুতকারী সংস্থা অপো তার মোবাইল অ্যাসেমব্লিং প্ল্যান্ট বাণিজ্যিক উত্পাদন নিয়ে যাওয়ার কারণে চলতি মাসে স্থানীয়ভাবে “মেড ইন বাংলাদেশ” স্মার্টফোন বাজারে আনতে প্রস্তুত রয়েছে।

এটি স্থানীয় গ্রাহককে উপযুক্ত দামে অপো ডিভাইস কিনতে এবং দ্রুত বর্ধনশীল বাজারে চীনা কোম্পানির পাদদেশকে শক্তিশালী করতে সাহায্য করবে।

প্রাথমিকভাবে, অপো তার দুটি মিড-রেঞ্জ ডিভাইস – Oppo A5 এবং Oppo A1K অ্যাসেমব্লি করার পরিকল্পনা করেছে গাজীপুরের প্ল্যান্ট এ এবং সেটগুলি এই নভেম্বর মাসে পাওয়া যাবে।

সংস্থাটি বার্ষিক এক মিলিয়ন ডিভাইস অ্যাসেমব্লিং করার লক্ষ্য রেখেছিল।

ট্রান্সসিওন এবং ভিভোর পদাঙ্ক অনুসরণ করে অপো তৃতীয় চীনা সংস্থা যা বাংলাদেশে মোবাইল উত্পাদন কেন্দ্র স্থাপন করেছে।

বাংলাদেশের সাম্প্রতিক অর্থনৈতিক অগ্রগতি এবং প্রবৃদ্ধির পূর্বাভাস অপোক্র বাংলাদেশে এনেছে এবং এই প্ল্যান্ট স্থাপন করেছে, সংস্থাটির স্থানীয় পরিচালনার পরিচালক ড্যামন ইয়াং বলেছেন।

তিনি বলেন, “বর্তমানে বাংলাদেশ বিশ্বের অন্যতম দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশ এবং ডিজিটালাইজেশনের ক্ষেত্রে দেশ ইতোমধ্যে শীর্ষস্থানীয় অবস্থানে রয়েছে। ৫ জি প্রযুক্তি গ্রহণের ক্ষেত্রেও দেশটি প্রথম দিকে অগ্রসর হতে আগ্রহী।”

ইয়াং প্ল্যান্ট স্থাপনের মাধ্যমে বলেছিলেন, অপো যুক্তিসঙ্গত মূল্যে স্মার্টফোন সরবরাহ করতে সক্ষম হবে এবং এটি সারা দেশে হাই-স্পিড ইন্টারনেটের বিপ্লবকে সহায়তা করবে।

তিনি আরোও বলেন, “এছাড়াও, অপোর এই বিনিয়োগ দেশে কর্মসংস্থান সৃষ্টি করবে এবং প্রযুক্তিগতভাবে দক্ষ কর্মীদের একটি পুল তৈরি করবে।”

অপো বাংলাদেশে কতটা বিনিয়োগ করেছে তা প্রকাশ করেনি। স্থানীয় ফার্ম বেনলি ইলেক্ট্রনিক এন্টারপ্রাইজ কো লিমিটেড এই প্ল্যান্টটির লোকাল পার্টনার।

প্ল্যান্টটি চালানোর জন্য অপো ২০০ শতাধিক স্থানীয়কে নিযুক্ত করেছে। সংস্থাটি রফতানি সম্ভাবনাও দেখছে।

2 weeks ago (11:10 pm) 368 views
Report

About Author (817)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019