Search Any Post Of WizBD.Com
 HomeTech News৭ লাখ এমএনপি ব্যবহারকারীর ৫ লাখই রবিরে এসেছে

৭ লাখ এমএনপি ব্যবহারকারীর ৫ লাখই রবিরে এসেছে

বিটিআরসির এক প্রতিবেদনে বলা হয়েছে, মোট ৬,৯০,৫৫০ জন মোবাইল ফোন ব্যবহারকারী চালু হওয়ার প্রথম এক বছরে মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) পরিষেবা ব্যবহার করে তাদের বিদ্যমান ১১ ডিজিটের নম্বরটি পরিবর্তন না করেই তাদের অপারেটরগুলি চেঞ্জ করেছেন।

ছবি: টেক শহর

একই সময়ে আরও ২,৫৬,৭৩৩ গ্রাহক তাদের নেটওয়ার্ক স্যুইচ করার চেষ্টা করলেও বিভিন্ন কারণে ব্যর্থ হয়েছে বলে বাংলাদেশ টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) আজ প্রকাশিত প্রতিবেদনে বলেছে।

তালিকার মধ্যে, রবি প্রায় ৮৪ শতাংশ গ্রাহক অর্জন করেছেন যারা সফলভাবে তাদের অপারেটরে স্যুইচ করেছেন।

গত বছরের অক্টোবরের গোড়ার দিকে পরিষেবাটি চালু করার পরে, দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর রবিতে ৪.৯৬ লক্ষ ব্যবহারকারী স্যুইচ করেছে এবং মোট ১.৬৯ লক্ষ গ্রাহক রবির নেটওয়ার্ক ত্যাগ করেছে।

সাফল্যের তালিকায়, বাজারের বৃহত্তম মোবাইল ক্যারিয়ার গ্রামীণফোন দ্বিতীয় অবস্থানে রয়েছে। গ্রামীণফোন পেয়েছে ১.২৬ লক্ষ গ্রাহক এবং হারিয়েছেন ২.৭৪ লাখ টাকা।

তৃতীয় প্রতিযোগী বাংলালিংক, অন্য নেটওয়ার্ক থেকে ৬৮,৫২৮ গ্রাহক পেয়েছে এবং ২.৮৯ লক্ষ ব্যবহারকারী তাদের ছেড়ে চলে গেছে।

রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিটক উভয় বিভাগেই শেষ অবস্থানে রয়েছে। তারা অন্যদের কাছ থেকে ৪,৪২৭ গ্রাহক পেয়েছে এবং গত বছরের অক্টোবর থেকে এ বছরের সেপ্টেম্বর পর্যন্ত ৮,১০১ হারিয়েছে।

একাকী এমএনপি পরিষেবা সরবরাহকারী ইনফোজিলিয়ন টেলিটেক বিডির চিফ এক্সিকিউটিভ অফিসার মোহাম্মদ জুলফিকার বলেছেন, তারা আশা করেছিলেন অনেক বেশি ব্যবহারকারী অপারেটর পরিবর্তন করবেন তবে তারা অসন্তুষ্ট নন।

জুলফিকার আরও বলেন, “সিম রিপ্লেসমেন্ট ট্যাক্স হতে পারে একটি সমস্যা।”

এরপরে, ব্যবহারকারীরা এখন এমএনপি পরিষেবা গ্রহণের জন্য ৫৭ টাকা পরিষেবা চার্জ এবং ২০০ টাকার সিম রিপ্লেসমেন্ট কর প্রদান করছেন।

1 month ago (11:29 pm) 376 views
Report

About Author (817)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019