Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsবাংলাদেশে স্টার্টআপে সহযোগিতা করবে ভারতীয় টেক মাহিন্দ্রা

বাংলাদেশে স্টার্টআপে সহযোগিতা করবে ভারতীয় টেক মাহিন্দ্রা

ভারতীয় সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, শুক্রবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে চুক্তি অনুসারে টেক মাহিন্দ্রা বাংলাদেশের উদীয়মান উদ্যোক্তাদের গাইডেন্স এবং গাইডিংয়ের ব্যবস্থা করবেন।

ভারতের রেলপথ ও বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযূষ গোয়েলও উপস্থিত ছিলেন যখন বাংলাদেশের আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই সমঝোতা স্মারকের বিনিময় করেন।

বাংলাদেশে নতুন যুগের প্রযুক্তি সূচনাগুলিতে সহায়তা করার সময়, টেক মাহিন্দ্রা বলেছে যে এটি কৃত্রিম বুদ্ধিমত্তা, 5G, বিগ ডেটা, সাইবারসিকিউরিটি, ব্লকচেইন, ইন্টারনেট অফ থিংস (আইওটি) এবং মেশিন লার্নিংয়ের মতো ভবিষ্যতের প্রযুক্তিগুলিতে মনোনিবেশ করবে।

উদ্যোক্তাদের দ্রুত উদ্ভাবন, নতুন সুযোগ তৈরি, প্রযুক্তিগত দক্ষতা বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশের দৃষ্টি উপলব্ধি করতে সহায়তা করার জন্য স্টার্টআপ বাংলাদেশ হ’ল সরকারী প্ল্যাটফর্ম।

সমঝোতা চুক্তির অংশ হিসাবে টেক মাহিন্দ্রা বলেছে, এটি স্টার্টআপ বাংলাদেশের উদ্ভাবকদের তাদের গবেষণা ও বিকাশ বাহিনী প্রস্তুতকারী ল্যাব, যা ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং অস্ট্রেলিয়াসহ বিশ্বব্যাপী পদচিহ্নের সাথে জড়িত হওয়ার জন্য সহযোগিতার সুযোগ বাড়িয়ে দেবে।

বিবৃতিতে বলা হয়েছে, এই সহযোগিতা বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠান জুড়ে আইডিয়াথনস এবং হ্যাকাথনসের মতো উদ্যোগ গ্রহণ করবে।

এতে বলা হয়েছে, “এটি ডিজিটাল প্রযুক্তি সম্পর্কে সচেতনতা তৈরি করতে এবং উদ্ভাবনী চিন্তার সংস্কৃতি জাগাতে সাহায্য করবে। নির্বাচিত টেক স্টার্টআপসের জন্য টেক মাহিন্দ্রা বাংলাদেশের সমস্যা সমাধানে বিশ্বব্যাপী দক্ষতা অর্জনে সহায়তা প্রদান করবে।”

পলকের বরাত দিয়ে বলা হয়েছে, “বিশ্বায়ন ও ভবিষ্যতের বৃদ্ধির সুযোগের দিকে নজর রেখে বাংলাদেশ সরকার দেশে একটি জাতীয় উদ্যোক্তা প্ল্যাটফর্ম প্রতিষ্ঠা করতে বদ্ধপরিকর।”

টেক মাহিন্দ্রার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকাশিত বিবৃতিতে বলেছেন, “এই অঞ্চলে যে বিপুল বিকাশের সম্ভাবনা রয়েছে, তার পুঁজি অর্জনে স্থানীয় প্রতিভা রক্ষায় বাংলাদেশের সাথে অংশীদারিত্ব অর্জন করতে পেরে আমরা আনন্দিত।”

কারিগরি বিষয়ক ও ব্যবসায় প্রধান (এপিএসি) টেক মাহিন্দ্রা সভাপতি সুজিত বকসী বলেছেন, ডিজিটাল প্রযুক্তি বিকাশ, উদ্যোক্তাকে উত্সাহিত করা এবং ডিজিটাল বাস্তুসংস্থান লালনের ক্ষেত্রে সরকার যে জোর দিয়েছে, তা সবই “ডিজিটাল বাংলাদেশ” গড়তে সহায়তা করবে।

2 weeks ago (12:25 pm) 384 views
Report

About Author (768)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019