Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ডিজিটাল পেমেন্ট ও লাইফস্টাইল প্ল্যাটফর্ম ডিমানি (Dmoney)

দেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ডিজিটাল পেমেন্ট ও লাইফস্টাইল প্ল্যাটফর্ম ডিমানি (Dmoney)

নতুন ডিজিটাল পেমেন্ট অ্যাপ্লিকেশন ডিমানি তার বাণিজ্যিক কার্যক্রম বাংলাদেশে ঘোষণা করেছে যা পরিষেবা-চালিত প্ল্যাটফর্ম খুঁজছেন এমন লোকদের জন্য নকশাকৃত।

ডিমানির চেয়ারম্যান ও পরিচালক, স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, পেমেন্ট সিস্টেম বিভাগের জেনারেল ম্যানেজার, বাংলাদেশ ব্যাংকের মোঃ মেজবাউল হক, ভাইস চেয়ারম্যান ও সিইও, ডিমানি সোনিয়া বশির কবির এবং ডিমানি এর সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আরেফ আর বশির উপস্থিত ছিলেন। সোমবার নগরীর একটি হোটেলে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ডিমানি এই বছরের জানুয়ারির শুরুতে বাংলাদেশ ব্যাংক থেকে পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) লাইসেন্স নিয়েছিলেন।

ডিমানি কেবলমাত্র ব্যবহারকারীদের ডিজিটাল পেমেন্টের প্রয়োজনীয়তা পূরণ করার প্রতিশ্রুতি দেয় না এর পাশাপাশি ব্যবহারকারীদের সর্বশেষ জীবনযাত্রা এবং আর্থিক পরিষেবাদিগুলির সাথে সংবিচ্ছিন্নভাবে সংহত করে।

ব্যবহারকারীরা সহজেই তাদের স্মার্টফোনগুলি থেকে একটি ডিমানি অ্যাকাউন্ট খুলতে পারবেন এবং তাদের ব্যাংক অ্যাকাউন্টগুলির সাথে ডিমানি অ্যাপ্লিকেশনটি সংযুক্ত করতে পারবেন। ব্যবহারকারীরা যে কোনও ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড থেকে ডিমানি অ্যাকাউন্টে অর্থ আনতে পারবেন।

অর্থ প্রেরণ ও গ্রহণ করা ছাড়াও অ্যাপে অ্যাপ্লিকেশন সহ ডিমানির বিভিন্ন ধরণের লাইফস্টাইল পরিষেবা রয়েছে যেমন টপ-আপ, বিল প্রদান, টিকিট, খাবার, বীমা, স্বাস্থ্য এবং আরও অনেক অন-চাহিদা এবং বেসিক ডে-টু-ডে পরিষেবা কারও নিত্য প্রয়োজনীয়তা।

ডিমানি ব্যবহারকারীরা কিউআর কোড এবং অনলাইন গেটওয়ের মাধ্যমে বিভিন্ন টাচ পয়েন্টে অর্থ প্রদান করতে পারবেন।

বর্তমানে, ডিমানি ২৫০০+ অফলাইন এবং অনলাইন স্টোরগুলিতে গৃহীত হচ্ছে।

ডিমানি খুচরা কিউআর কোডটি ইএমভিসিও সামঞ্জস্যপূর্ণ এবং সম্পূর্ণ আন্তঃযোগাযোগ্য এবং দুটি প্রধান পেমেন্ট নেটওয়ার্কগুলির সাথে সংযুক্ত – ভিসা এবং ইউনিয়ন পে।

এ ছাড়া ওয়ান ব্যাংক, ট্রাস্ট ব্যাংক এবং আল আরাফাহ ইসলামী ব্যাংক সহ বাংলাদেশের একাধিক শীর্ষস্থানীয় ব্যাংকগুলির গ্রাহকরা ডিমানির কিউআর জোটের অংশ হবেন।

২০২০ সাল নাগাদ ডিমানি এর কিউআর প্রদানের স্পর্শ পয়েন্টগুলি বাড়িয়ে ১০০,০০০ করার পরিকল্পনা রয়েছে।

অঞ্জন চৌধুরী বলেছিলেন যে তারা দেশের দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং ডিজিটালাইজেশন দেখেছেন এবং এই উন্নয়ন তাদেরকে বিশেষত নিম্নবিত্তদের আরও বেশি কিছু করার জন্য অনুপ্রাণিত করে।

তিনি আরও বলেন, “ডিমানি হ’ল সম্পূর্ণ পরিষেবা ডিজিটাল পেমেন্টস প্ল্যাটফর্ম এবং লাইফস্টাইল অ্যাপ। আমরা এমন একটি প্রযুক্তি প্ল্যাটফর্ম নিয়ে এসেছি যা মানুষের অগ্রগতিকে আরও ত্বরান্বিত করবে। এটি আমাদের বাংলাদেশীদের জন্য অত্যন্ত গর্বের মুহূর্ত ”।

সোনিয়া বশির কবির নিজেই একটি প্রযুক্তি আইকন, ডিমানিকে বাংলাদেশী সত্তা দ্বারা বাংলাদেশে চালু করা সবচেয়ে উন্নত অ্যাপ হিসাবে আখ্যায়িত করে তার উত্তেজনা প্রকাশ করেছেন। আমরা প্রযুক্তিকে সমস্যা সমাধানকারী হিসাবে দেখি।

2 weeks ago (1:06 am) 400 views
Report

About Author (768)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019