Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsচালু করা হল হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম হারমনি ওএস

চালু করা হল হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম হারমনি ওএস

নতুন অপারেটিং সিস্টেম চালু করেছে হুয়াওয়ে। হারমনি নামের এই ওয়েস ব্যবহার করা যাবে সব ধরনের ডিভাইসে। বুধবার ঢাকাস্থ হুয়াওয়ে কার্যালয়ে হারমনি ওএস সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরেন প্রতিষ্ঠানটির সিনিয়র প্রোডাক্ট মার্কেটিং এক্সপার্ট রেমন্ড ঝো। অনুষ্ঠানে হুয়াওয়ের নতুন একটি হ্যান্ডসেটও উদ্বোধন করা হয়।

কম্পিউটার, স্মার্ট টিভি, স্মার্ট ওয়াচ, ট্যাব, স্পিকার থেকে গাড়ি ভিন্ন ভিন্ন ডিভাইসের ক্ষেত্রে ব্যবহার করতে হয় ভিন্ন ভিন্ন অপারেটিং সিস্টেম। সেই সমস্যা সমাধানের চীনা টেক জায়ান্ট হুয়াওয়ে এবার চালু করল তাদের নতুন অপারেটিং সিস্টেম হারমনি ওএস

হারমনি অপারেটিং সিস্টেমটি মাইক্রো কার্নেল বেস যা অ্যান্ড্রয়েড কিংবা আইওএস থেকে সম্পূর্ণ আলাদা। যাতে নিরাপত্তার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।

হারমনি ওএস উন্নয়নের জন্য শিগগিরি ডেভেলপারদের জন্য ওপেনসোর্স প্ল্যাটফর্ম হিসেবে উন্মুক্ত করে দেওয়া হবে। তবে আপাতত স্মার্টফোনেই ওএস চলনা করার পরিকল্পনা নেই বলে জানিয়েছেন হুয়াওয়ের এই কর্মকর্তা।

তিনি বলেন, হারমনি ওএস আইওটি ডিভাইসের জন্য, এটা বর্তমান 3G বা 4G স্মার্টফোনের জন্য নয়। কিন্তু হ্যা অবশ্যই এটি স্মার্টফোনে ব্যবহার করা যাবে। আমি স্মার্টফোনের জন্য অ্যান্ড্রয়েড রাখতে চাই। তবে ভবিষ্যতে অবশ্যই স্মার্টফোনের জন্য হারমনি ওএস ব্যবহার করা যাবে”।

অনুষ্ঠানের উদ্বোধন করা হয় হুয়াওয়ের Nova সিরিজের নতুন ফোন Nova 5T যা চলতি মাসের ১৮ তারিখ থেকে বাজারে পাওয়া যাবে। এর আগে পিকাবো থেকে প্রি-বুকিং দেয়া যাবে ১১ থেকে ১৭ তারিখ পর্যন্ত। বর্তমানে এর বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৯৯৯৯ টাকা।

Source: Business Report

1 week ago (3:17 pm) 384 views
Report

About Author (721)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019