Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsফেসবুক পোস্টে কত লাইক পড়েছে আর দেখতে পারবেন না

ফেসবুক পোস্টে কত লাইক পড়েছে আর দেখতে পারবেন না

অবশেষে ফেসবুক তাদের সামাজিক নেটওয়ার্কে খুব প্রয়োজনীয় একটি পরিবর্তন টেস্ট করছে। আর সেটি হচ্ছে আগামীতে ফেসবুক পোস্টে লাইক কাউন্ট দেখা যাবে না। শুধু মাত্র পোস্ট দাতা দেখতে পারবেন।

অ্যাপ গবেষক জেন মাঞ্চুন ওয়াং টুইটারে স্ক্রিনশট সহ এই পরিবর্তন এর কথা জানিয়েছেন।

ওয়াংয়ের পোস্টটি এই কথা বলে যে সামাজিক নেটওয়ার্কিং সাইট ফেসবুক তাদের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনে এই পরিবর্তনটি টেস্ট করছে। তবে কোন ব্যবহারকারী পরিবর্তনটি এখন লক্ষ্য করতে পারবে না।

সংস্থাটি নিশ্চিত করেছে যে এই ট্রায়ালটি সর্বজনীনভাবে উন্মুক্ত করার বিষয়ে বিবেচনা করছে এবং এটি পোস্টে লাইক ও রিয়েকশনকে প্রভাবিত করবে।

Facebook reaction button hide
ফটো: Jane Manchun Wong

এপ্রিলে ফেসবুকের মালিকানাধীন ইন্সটাগ্রাম কানাডার পোস্ট থেকে লাইক হাইডের জন্য একটি টেস্ট শুরু করে। পরে জুলাইয়ে, এটি অস্ট্রেলিয়া, ব্রাজিল, আয়ারল্যান্ড, ইতালি, জাপান এবং নিউজিল্যান্ড সহ আরও পাঁচটি দেশে প্রোগ্রামটি প্রসারিত করে।

এই ঘোষণায় সংস্থাটি বলেছে যে, “অনুসরণকারী বা ফোলোওয়াররা আপনার পোস্ট করা কন্টেন্টগুলিতে ফোকাস করা উচিৎ, কতগুলি লাইক বা রিয়েকশন কাউন্ট হয়েছে তাতে নয়”।

এক গবেষণা দেখায় যে ফেসবুকের এই লাইক বা রিয়েকশন গণনা হতাশা, দুঃখ, নিঃসঙ্গতা, হিংসা এবং আত্ম-সম্মানের ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে!

রিয়েকশন গণনা বা কাউন্ট হাইড করা হয়ত আপনার ভালো লাগতে পারে আবার নাও লাগতে পারে। তবে ব্যক্তিগতভাবে আমি মনেকরি নিঃসন্দেহে এটি একটি ভালো পরিবর্তন।

2 weeks ago (1:23 am) 492 views
Report

About Author (721)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

 

1 responses to “ফেসবুক পোস্টে কত লাইক পড়েছে আর দেখতে পারবেন না”

  1. Biplob Rahman
    Author
    says:

    ata ki thik holo…… ?

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019