Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsরোহিঙ্গাদের মোবাইল ফোন পরিসেবা বন্ধ করার নির্দেশ দিয়েছে বিটিআরসি

রোহিঙ্গাদের মোবাইল ফোন পরিসেবা বন্ধ করার নির্দেশ দিয়েছে বিটিআরসি

হাইলাইট: বাংলাদেশ টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সকল মোবাইল অপারেটরকে রোহিঙ্গা শরণার্থীদের জন্য কোনও মোবাইল ফোন পরিষেবা না দেওয়ার এবং রোহিঙ্গা শিবিরের আশেপাশে তাদের পরিষেবা বন্ধ করার জন্য নির্দেশ দিয়েছে।

চারটি মোবাইল অপারেটরকে একটি সাধারণ চিঠিতে বিটিআরসি গতকাল তাদের রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে সিম বিক্রি বন্ধ করতে এবং যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে যাতে কোনও রোহিঙ্গা মোবাইল সংযোগ ব্যবহার না করতে পারে।

একই সাথে টেলিকম নিয়ন্ত্রক মোবাইল অপারেটরদের আগামী সাত দিনের মধ্যে এটির উন্নয়নের বিষয়ে অবহিত করতে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও, বিটিআরসি গত বছরের অক্টোবরে জারি করা একই নির্দেশকে পুনর্বিবেচনা করেছে যে সমস্ত মোবাইল অপারেটরকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকায় এবং রোহিঙ্গা শিবিরের আশেপাশের ব্লক নেটওয়ার্কগুলিকে সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, এই নির্দেশনার পরে মোবাইল অপারেটররা মিয়ানমারের পাশাপাশি সীমান্তবর্তী অঞ্চল কক্সবাজার ও বান্দরবন অন্তর্ভুক্ত তাদের নেটওয়ার্ক দুর্বল করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রবীণ টেলিকম এক্সিকিউটিভ জানিয়েছেন, “ইতিমধ্যে, এই অঞ্চলে গ্রাহকদের কাছ থেকে অভিযোগ খারাপ নেটওয়ার্কের গুণমান নিয়ে আসতে শুরু করেছে”।

নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, নির্দেশের আওতায় সীমান্তবর্তী প্রায় ১২০ টি বেস স্টেশন সীমাবদ্ধ করা হয়েছে, ফলে কক্সবাজারে নেটওয়ার্ক ব্যাহত হয়েছে।

2 weeks ago (10:25 pm) 232 views
Report

About Author (715)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019