Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsঅ্যামাজনের মাধ্যমে আমেরিকান বাজারে বিক্রি হবে ওয়ালটনের পণ্য

অ্যামাজনের মাধ্যমে আমেরিকান বাজারে বিক্রি হবে ওয়ালটনের পণ্য

বাংলাদেশের ইলেকট্রনিক্স প্রস্তুতকারক ওয়ালটন পূর্বের পণ্যগুলি যুক্তরাষ্ট্রে রফতানি করার জন্য বৈশ্বিক ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের সাথে একটি চুক্তি করেছে।

এই চুক্তির আওতায় অ্যামাজন প্ল্যাটফর্ম ব্যবহার করে ওয়ালটন ব্র্যান্ডের বিভিন্ন পণ্য বিশ্বব্যাপী বিক্রি করা হবে। এই চুক্তি অ্যামাজনে সব ধরণের ওয়ালটন পণ্য বিক্রির অনুমতি দেবে, তবে প্রাথমিকভাবে ওয়ালটন ব্র্যান্ডের ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন এবং হোম অ্যাপ্লায়েন্সেস পণ্য আমেরিকান বাজারে বিক্রি হবে।

বৃহস্পতিবার ঢাকায় ওয়ালটনের কর্পোরেট কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়, যেখানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

অ্যামাজন বিডি’র ম্যানেজার শশাঙ্ক পান্ডে এবং ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও কম্পিউটার পণ্য বিভাগের সিইও ইঞ্জিনিয়ার লিয়াকত আলী নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেছেন।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ভাইস চেয়ারম্যান এসএম শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম, ওয়ালটন কর্পোরেশনের চেয়ারম্যান এসএম মাহবুবুল আলম, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম সহ অ্যামাজন ও ওয়ালটনের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জুনায়েদ আহমেদ পলক বলেন, “বাংলাদেশে তৈরি পণ্য আমেরিকান বাজারে যাচ্ছে। এটি কেবল ওয়ালটনের জন্য ঐতিহাসিক দিন নয়, পাশাপাশি বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিনও বটে। এটি ডিজিটাল বাংলাদেশের জন্য ঐতিহাসিক দিন। ওয়ালটন পণ্যগুলি এমন দেশে রফতানি করা হচ্ছে যা বিশ্বের ডিজিটাল অর্থনীতিতে নেতৃত্ব দেয়। এটি আমাদের জন্য একটি বড় অর্জন”।

শশাঙ্ক পান্ডে বলেছেন, “আজ অ্যামাজন, ওয়ালটন এবং বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। বাংলাদেশে তৈরি পণ্যগুলির বিশ্বব্যাপী চাহিদা রয়েছে। এই চুক্তির মাধ্যমে ওয়ালটনের পণ্যগুলি আমাজনের বৈশ্বিক প্ল্যাটফর্মে পাওয়া যাবে”।

এডওয়ার্ড কিম বলেছিলেন যে, “ওয়ালটন ১ বিলিয়ন ডলারের পণ্য রফতানির মাধ্যমে তাদের লক্ষ্য বিশ্ববাজারে একটি শক্ত অবস্থান তৈরি করা। তাই নিজস্ব ব্র্যান্ডের পাশাপাশি ওইএম (অরিজিনাল ইকুইপমেন্ট মানুফাচারর) এর মাধ্যমে আন্তর্জাতিক বাজারে ব্যবসায়ের পরিমাণ বাড়ানোর উপর জোর দেওয়া হয়েছে। অ্যামাজনের সাথে এই চুক্তি আমেরিকান বাজারে আমাদের পণ্যগুলি উন্মুক্ত করছে যার ফলে ২০৩০ সালের মধ্যে ওয়ালটনের জন্য বিশ্বের শীর্ষ ব্র্যান্ডগুলির অন্যতম হয়ে উঠবে”!!

1 month ago (11:47 am) 296 views
Report

About Author (725)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019