Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsগুগল গো ব্যবহার করতে পারবে সকল অ্যান্ড্রয়েড ব্যবহারকারী

গুগল গো ব্যবহার করতে পারবে সকল অ্যান্ড্রয়েড ব্যবহারকারী

গুগল গো সকল অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য উপলব্ধ করা হয়েছে। গুগল গো এমন একটি অ্যাপ্লিকেশন যা আপনাকে আপনার চারপাশের সব খবর এক জায়গায় দেখাবে। আপনি যদি কোন মুভি সম্পর্কে সার্চ করেন তাহলে সেই মুভি সম্পর্কিত সমস্ত ট্রেন্ডিং নিউজ আপনাকে দেখাতে সহায়তা করবে গুগল গো।

আগে গুগল গো কিছু স্পেসিফিক দেশের জন্য উপলব্ধ ছিল কিন্তু বর্তমানে এটি সকল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।

গুগল গো মূলত লো-স্পেস ফোনের জন্য তৈরি করা যা খুব ফাস্ট এ কম সাইজের। এটি আমার মোবাইলের স্টোরেজ সঞ্চয় করবে কম স্পেস দখল করবে।

এমনকি আপনি গুগল গো এম স্থানেও ব্যবহার করতে পারবেন যেখানে নেটওয়ার্ক খুব কম। যদি বলতে হয় তাহলে আপনি ২জি নেটওয়ার্ক দিয়েও গুগল গো ব্যবহার করতে পারবেন।

লাইটওয়েট গুগল গো অ্যাপ ব্যবহার করে আরও বেশি মানুষ উপকৃত হতে পারে তা বুঝিতে পেরে সংস্থাটি সকল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

গুগল বলছে, “কয়েক মিলিয়ন মানুষ ওয়েবে তথ্য অনুসন্ধান করতে এবং তাদের চারপাশের বিশ্ব সম্পর্কে আরও জানতে ইতিমধ্যে গুগল গো ব্যবহার করেছেন। আমরা জানি যে সব জায়গায় হাইস্পিড ইন্টারনেট কানেকশন নেই বা সব মানুষ ভালো স্পেসিফিকেশন সম্পন্ন মোবাইল ব্যবহার করে না। তাই আমরা গুগল গো অ্যাপটিকে সবার জন্য উপলব্ধ করেছি”।

লো মেমরি, লো স্টোরেজ সম্পন্ন ফোন বা কম স্পিড সম্পন্ন ইন্টারনেট কানেকশন এর সাথে চলার পাশাপাশি গুগল গো অ্যাপ এর আরও কিছু স্পেশাল ফিচার রয়েছে যেমন উচ্চস্বরে কন্টেন্ট পড়া ইত্যাদি।

ফটো: Venturebeat.com

গুগল গো ২ জি-র মতো ধীর গতির ইন্টারনেট সংযোগেও কাজ করতে সক্ষম যা পূর্বে বলেছি। ইতিমধ্যে প্রায় ২৮ ভাষায় গুগল গো কন্টেন্ট পড়তে সক্ষম। অ্যাপটি গুগল লেন্স এর সাহায্যে বিভিন্ন ছিবি বা পিকচারে থাকা লেখা পড়তেও পারে।

ফটো: Techcrunch

একটি ওয়েব পেজের কোন পৃষ্ঠ এর কোন অংশ পড়তে হবে বা কোন অংশ ছেড়ে যেতে হবে তা নির্ধারণ করতে এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে। সুতরাং এর দ্বারা ওয়েব পেজে থাকা বিজ্ঞাপন বা এডস এর মতো জিনিসগুলিকে বাদ দিতে পারবে।

আপনি চাইলে সরাসরি গুগল প্লে স্টর থেকে গুগল গো অ্যাপটি ডাউনলোড করতে পারেন অথবা এখানে ক্লিক করে ও ডাউনলোড করতে পারেন। এত ফিচার সম্পন্ন অ্যাপটির সাইজ মাত্র ৬ মেগাবিট!

1 month ago (8:53 pm) 532 views
Report

About Author (725)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

 

1 responses to “গুগল গো ব্যবহার করতে পারবে সকল অ্যান্ড্রয়েড ব্যবহারকারী”

  1. Akash Akash
    Contributor
    says:

    wizbd er adsense ad show kore na keno?

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019