Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsফেসবুক, ইন্সটাগ্রাম ও ইউটিউবকে বড় অংকের জরিমানা দিতে হতে পারে

ফেসবুক, ইন্সটাগ্রাম ও ইউটিউবকে বড় অংকের জরিমানা দিতে হতে পারে

এক রিপোর্ট বলেছে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরম ফেসবুক, ইন্সটাগ্রাম ও ইউটিউব তাদের প্ল্যাটফর্মগুলিতে ক্ষতিকারক সামগ্রী মুছে ফেলতে ব্যর্থ হওয়ায় ব্রিটেনে অনেক বড় জরিমানার মুখোমুখি হতে চলেছে।

রবিবার টেলিগ্রাফ জানিয়েছে, “সরকারের পরিকল্পনার অংশ হিসাবে ব্রিটেনের সম্প্রচারকারী ওয়াচডগ অফকমকে পর্নোগ্রাফি, সহিংসতা ও শিশু নির্যাতন সহ ‘ক্ষতিকারক’ ভিডিও শেয়ার বা লাইভ স্ট্রিমিংয়ের জন্য বা সরাসরি সম্প্রচারের জন্য সামাজিক প্ল্যাটফর্মগুলি পর্যবেক্ষণ, তদন্ত এবং জরিমানার জন্য নতুন আইনী ক্ষমতা দেওয়া হবে”।

নতুন এই আইন অনুযায়ী কোন সাইট যদি পর্নোগ্রাফি, সহিংসতা ও শিশু নির্যাতন ছড়াচ্ছে এমন প্রমান পাওয়া গেলে সর্বোচ্চ ২৫০,০০০ পাউন্ড (প্রায় ৩০০,০০০ ডলার) জরিমানা করা হবে।

অথবা অই কোম্পানির আয়ের পাঁচ শতাংশ পর্যন্ত জরিমানা দিতে হবে যা ক্ষতিকারক ভিডিওগুলির সংস্পর্শ থেকে বাচ্চাদের রক্ষা করতে পারবে।

সোমবার টেলিগ্রাফের বরাত দিয়ে দ্যা সান জানিয়েছে, “প্রযুক্তি সংস্থাগুলি যদি আইন মেনে চলতে ব্যর্থ হয় তবে অফকম ইউকেতে অই সংস্থাগুলির পরিষেবাগুলি স্থগিত না সীমাবদ্ধ করার অধিকার থাকবে”।

গত কয়েক বছর ধরে, উত্তেজক বিষয়বস্তু দ্বারা উত্সাহিত হওয়া বা সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্মগুলিতে ট্রোলিংয়ের দ্বারা উত্সাহিত বেশিরভাগ কিশোর-কিশোরী আত্মহত্যার ঘটনা প্রকাশ্যে এসেছে।

এই বছরের শুরুর দিকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ভিডিওটি ফেসবুকে সরাসরি প্রচারিত হওয়ার পরে ফেসবুকও তীব্র প্রতিক্রিয়া জানায়।

তাই যদি ফেসবুক, ইন্সটাগ্রাম অথবা ইউটিউব যদি আইন নামতে ব্যর্থ হয় বা কোন অসামাজিক কন্টেন্ট ছড়ায় তাহলে তাদের বেশ বড় অংকের জরিমানা গুনতে হবে।

2 weeks ago (6:05 pm) 136 views
Report

About Author (675)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019