Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsবিদেশ থেকে আনা ফোন নিবন্ধন করে ব্যবহার করা যাবে – বিটিআরসি

বিদেশ থেকে আনা ফোন নিবন্ধন করে ব্যবহার করা যাবে – বিটিআরসি

বাংলাদেশ টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কমিশন বলছে, বিদেশ থেকে আনা মোবাইল হ্যান্ডসেটগুলি নিবন্ধনের পরে দেশে ব্যবহার করা যেতে পারে।

একই সময়ে, ১ আগস্ট (বৃহস্পতিবার) এর আগে কেনা বা ব্যবহার করা সমস্ত হ্যান্ডসেটগুলি ব্যবহার করা যেতে পারে, নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, ভবিষ্যতে অবৈধ হ্যান্ডসেটগুলি সংযোগ বিচ্ছিন্ন করা হবে। তবে, নেটওয়ার্কটি কখন সংযোগ বিচ্ছিন্ন হবে তা এখনও চূড়ান্ত নয়।

এছাড়াও বিটিআরসির এখন পর্যন্ত সর্বশেষ আপডেট ও বিজ্ঞপ্তি দেখয়ে এখানে ক্লিক করুন

বিটিআরসির এক প্রজ্ঞাপনে জানানো হয়, যারা ১ আগস্ট এর পর থেকে হ্যান্ডসেট ক্রয় করবেন তারা যাতে হ্যান্ডসেটের কাভারে দেওয়া আইএমইআই নাম্বার ব্যবহার করে হ্যান্ডসেট টি বৈধ কিনা তা যাচাই করে হ্যান্ডসেট কিনে।

আপনার মোবাইল বৈধ নাকি অবৈধ তা জানতে নিচের লিংকে ক্লিক করে পোস্ট পড়ে দেখতে পারেন।


দেখুন কিভাবে জানতে পারবেন আপনার মোবাইল বৈধ না কি অবৈধ


এই ইস্যুতে অনেক প্রশ্ন উত্থাপিত হয়েছিল – বিদেশ থেকে আনা হ্যান্ডসেটগুলি নাকি অনিবন্ধিতদের ১ অগস্ট থেকে সংযোগ বিচ্ছিন্ন করা হবে?

বিদেশ থেকে আনা হ্যান্ডসেটগুলি দেশে বা গিফটেড হ্যান্ডসেটগুলি ব্যবহার করা যাবে কিনা এই প্রশ্নে জানতে চাইলে বিটিআরসি বলছে যে ১ আগস্টের আগে ব্যবহৃত সমস্ত মোবাইল হ্যান্ডসেটগুলিতে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্ট্রি (এনইআইআর) সিস্টেমটি নিবন্ধকরণ করে ব্যবহারের সুযোগ পাবে ব্যবহারিরা।

তবে পরবর্তী সময়ে, বিদেশ থেকে ব্যক্তিগত ব্যবহারের জন্য বা উপহার হিসাবে আনা হ্যান্ডসেটগুলি প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার সাপেক্ষে নির্ধারিত পদ্ধতিতে উপলব্ধ এবং ব্যবহার করা হবে।

দেশে আমদানি করা বা উত্পাদিত সমস্ত হ্যান্ডসেটের তথ্য বিটিআরসির আইএমইআই ডাটাবেসে ২০১৮ এবং তারপরে সংরক্ষণ করা হয়। উপহার হিসাবে অবৈধভাবে আমদানি করা বা বিদেশ থেকে আনা সেটের তথ্য সংরক্ষণ করা হয় না।

বিটিআরসি শিগগিরই এনইআইআর সিস্টেম ইনস্টল করবে। যদি এই সিস্টেমটি ইনস্টল করা থাকে তবে সমস্ত অবৈধ মোবাইল হ্যান্ডসেটের নেটওয়ার্ক সংযোগ বিচ্ছিন্ন করা সম্ভব হবে। আইএমইআই ডাটাবেসে পাওয়া যায় না এমন সমস্ত হ্যান্ডসেটগুলি ১ আগস্ট থেকে নকল হিসাবে বিবেচিত হবে।

এনইআইআর সিস্টেম চালু করা হলে ১ আগস্টের আগে এবং এর পরের সমস্ত হ্যান্ডসেটগুলির নিবন্ধকরণ প্রক্রিয়া শুরু হবে।

4 months ago (11:49 pm) 568 views
Report

About Author (843)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019