Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsরবি ও গ্রামীণফোন এর সব ধরণের কার্যক্রমের অনুমোদন বন্ধ – বিটিআরসি

রবি ও গ্রামীণফোন এর সব ধরণের কার্যক্রমের অনুমোদন বন্ধ – বিটিআরসি

অডিটে দাবিকৃত টাকা আদায়ে বিটিআরসি জবরদস্তি মূলক ও অযৌক্তিক কৌশল নিচ্ছে বলে অভিযোগ করেছে গ্রামীণফোন। এনওসি বা অনাপত্তিপত্র প্রদান বন্ধ করে দেওয়ায় চলতি বছরে তাদের পরিকল্পিত ১৫শ’ কোটি টাকার বিনিয়োগ অনিশ্চয়তার বলেও দাবি জিপির।
রবি ও গ্রামীণফোন এর সব ধরণের কার্যক্রমের অনুমোদন বন্ধ – বিটিআরসি


ঋণ পরিশোধ না করলে গ্রামীণফোন ও রবির জন্য বড় শাস্তি, বিটিআরসি


যার প্রভাব পড়বে সামনের দিনের গ্রাহকসেবাতেও। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে সালিশি প্রক্রিয়ায় এই বিরোধ নিষ্পত্তির জন্য আদালতের শরণাপন্ন হওয়ারও ইঙ্গিত দিয়েছে জিপি। ১২ হাজার ৫৭৯ কোটি টাকা অডিট এর ভিত্তিতে।


নিষেধাজ্ঞার পরেও লাভজনক অবস্থানে গ্রামীণফোন


এই টাকা জিপির কাছে পাওনা হিসেবে দাবি করেছে বিটিআরসি, যার এক-তৃতীয়াংশই ধরা হয়েছে শুধু হিসেবে। এই পাওনা নিয়ে আপত্তি আছে জিপির। তারা বলছে, যে প্রক্রিয়ায় হিসাব করা হয়েছে সেখানেই গলদ আছে।

এসব অভিযোগে জিপি বেঁধে দেওয়া সময়সীমা অনুযায়ী টাকা পরিশোধ করেনি। এতে প্রথমে তাদের ব্যান্ডউইথ সরবরাহ এর ৩০ ভাগ কমিয়ে দেয় বিটিআরসি। পরে এ সিদ্ধান্ত তুলে নিয়ে সোমবার থেকে জিপির সব ধরনের কর্মকাণ্ডে আপত্তিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।


হংমেং ওএস স্মার্টফোনের জন্য তৈরি করা হয়নি


গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেনঃ, “নিয়ন্ত্রক সংস্থার এমন নিষেধাজ্ঞা নজিরবিহীন এবং জিপির জন্য অগ্রহণযোগ্য। এ সিদ্ধান্ত আমাদের গ্রাহক, বিনিয়োগকারী ও অংশীদার, সবাইকেই সমস্যার মধ্যে ফেলবে”।

তিনি আরো বলেন, “এজন্য আমাদের ফোরজি নেটওয়ার্ক এর বিস্তার বাধাগ্রস্ত হবে। কার্যক্রমের অনুমোদন বন্ধ করে দেওয়ায় নেটওয়ার্ক সম্প্রসারণের বিনিয়োগ বন্ধ হয়ে গেছে। এই বছর আমাদের ১৪শ’ থেকে ১৫ শ’ কোটি টাকার বিনিয়োগ পরিকল্পনা আছে। এর থেকে অনুমান করা যেতে পারে প্রতি মাসে কত টাকার বিনিয়োগ বন্ধ হয়ে যাচ্ছে”।

জিপি শুরু থেকেই এই সংকটের সমাধান চেয়ে আসছে সালিশি প্রক্রিয়াতে। এ নিয়ে চিঠি ও দিয়েছিল তারা বিটিআরসিকে, কিন্তু তাতে কোন সাড়া মেলেনি সংস্থাটির কাছ থেকে।

এখন জিপি কি করবে এমন প্রশ্ন ছিল কর্মকর্তাদের কাছে। আর শুধু জিপি নয় ৮৬৭ কোটি টাকা বখেয়া দাবি করে একই ব্যবস্থা নিয়েছে বিটিআরসি রবি’র বিরুদ্ধেও।

নিউজ: বিজনেস রিপোর্ট

4 weeks ago (12:20 pm) 280 views
Report

About Author (668)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019