Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsআগামী ৬ আগস্ট আসছে হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম হংমেং ওএস

আগামী ৬ আগস্ট আসছে হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম হংমেং ওএস

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।

আগামী ৯ আগস্ট চীনের সবচেয়ে বড় গ্লোবাল ডেভেলপমেন্ট কনফারেন্স (এইচডিসি)। ধারণা করা হচ্ছে হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম হংমেং ওএস এই কনফারেন্সে রিলিজ করা হবে। খবরটি চীনের ifeng.com নামক একটি ওয়েবসাইট থেকে আসে। ifeng.com এ নিশ্চিত করা হয় নতুন ওএস এ ইভেন্টে রিলিজ করা হবে।

কোম্পানির কাস্টমার বিজনেস এর হেড, রিচার্ড ইউ, সিএনবিসি-তে মে মাসে উল্লেখ করেছিলেন যে এই বছরই চীনে পতিত হওয়ার পর নতুন ওএস প্রস্তুত হতে পারে।


হংমেং ওএস হবে অ্যান্ড্রয়েড বা ম্যাক ওএস এর থেকে দ্রুতগতির বলেছেন হুয়াওয়ের সিইও


চীনের এই প্রযুক্তি জায়ান্ট গ্লোবাল ডেভেলপমেন্ট কনফারেন্স একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট। ইভেন্টটি প্রতিবছর আয়োজন করা হয়। আশকারা হচ্ছে এই বছর ১৫০০ এর বেশি পার্টনার এবং ৫০০০ এর বেশি গ্লোবাল ডেভেলপার এই কনফারেন্সে অংশগ্রহণ করবে।

হুয়াওয় চাইবে কোন হাইলাইটেড ইভেন্টের সাহায্যে তাদের নতুন অপারেটিং সিস্টেম উন্মুক্ত করতে। তাই চীনে অনুষ্ঠিত এই গ্লোবাল ডেভেলপমেন্ট কনফারেন্সকে মিস করতে চাইবে না হুয়াওয়ে।


হুয়াওয়ে নিয়ে আসছে তাদের নতুন অপারেটিং সিস্টেম হংমেং। যা অ্যান্ড্রয়েড এর চেয়ে ৬০% ফাস্ট!!


হুয়াওয়ের নতুন ওএস শুধু স্মার্টফোনেগুলিতে চালানোর জন্য তৈরি করা হয়নি। রিচার্ড ইউ রর মতে, ওএস “মোবাইল ফোন, কম্পিউটার, ট্যাবলেট, টিভি, গাড়ি এবং স্মার্ট ওয়ারেবল ডিভাইসগুলিতে চলবে”। সাথে অ্যান্ড্রয়েড এর সমস্ত অ্যাপ্লিকেশনও হংমেং ওএস এ দ্রুততার সহিত চলবে।

হুয়াওয়ের থেকে এমন মন্তব্যগুলি আমাদের হংমেং ওএস থেকে কি আশা করতে পারি তা সম্পর্কে একটি পূর্ণ ধারণা দেয়। এটি সম্ভবত অ্যান্ড্রয়েড এর ফর্কযুক্ত ভার্সন যা সব অ্যান্ড্রয়েড অ্যাপস এবং পরিষেবা সাপোর্ট করে।

তাছাড়া, আজকে আমরা যা দেখতে পাচ্ছি অ্যান্ড্রয়েড এর মত, যা সাধারণত স্মার্টফোনে এবং ট্যাবলেটগুলিতে সীমাবদ্ধ, হংমেং ওএস স্মার্টওয়াচ, টিভি এবং গাড়ি সহ বিভিন্ন ধরণের গ্যাজেট সাপোর্ট করতে পারে।

আগামী সপ্তাহগুলিতে আমরা সম্ভবত হংমেং ওএস সম্পর্কে আরো কিছু দেখতে ও শুনতে পাব। হুয়াওয়ে গ্লোবাল ডেভেলপার কনফারেন্স (এইচডিসি) ৯ আগস্ট থেকে ১১ আগস্ট পর্যন্ত দোংগুয়ানের সংশান লেকে অনুষ্ঠিত হবে। সুতরাং, আমরা হংমেং ওএস দেখার জন্য কেলেন্ডারে তারিখ গুনতে পারি।

2 weeks ago (12:50 pm) 320 views
Report

About Author (605)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019