Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsহোয়াটসঅ্যাপ এর আসন্ন নতুন কিছু ফিচার

হোয়াটসঅ্যাপ এর আসন্ন নতুন কিছু ফিচার

আসসালামু আলাইকুম
আশাকরি সবাই ভালো আছেন
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।

এক বিলিয়নের বেশি ব্যবহারকারী নিয়ে বিশ্বব্যাপী প্লে স্টোরে সবচেয়ে বেশি ডাউনলোড করা মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। ক্রমাগত হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারী ধরে রাখতে নিয়ে আসছে বিভিন্ন নতুন নতুন ফিচার।

এই বছরের শুরুতে ইনস্ট্যান্ট-মেসেঞ্জার আইফোন ডিভাইসের জন্য এই বছর বায়োমেট্রিক অথেনটিকেশন এর জন্য দুটি নতুন বৈশিষ্ট্য নিয়ে আসে।

যা আপনাকে আপনার চ্যাটগুলি আপনার আঙ্গুলের ছাপ এবং ফেস রিকগনিশন বৈশিষ্ট্য চালু করে। যা আপনার চ্যাটগুলোকে আরো সুরক্ষিত রাখতে সহায়তা করে। এছাড়াও ওয়ান ক্লিক ভিডিও কল ফিচারও চালু করা হয় আইফোনে।

এতক্ষণ তো শুধু আইফোন এর ফিচার আলোচনা করলাম। তো হোয়াটসঅ্যাপ এখন তাদের অ্যান্ড্রয়েড ইউজারদের জীবন আরো সহজ করতে নতুন কিছু ফিচার নিয়ে কাজ করছে যা আমরা খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপে দেখতে পাবো। তো আজকে আমরা জানব হোয়াটসঅ্যাপ এর আপকামিং কিছু নতুন ফাচার সম্পর্কে।

Hide Muted Status

হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার সম্পর্কে কাজ করছে যাকে আমরা “Hide Muted Status” বলতে পারি। এই ফিচারটি ফেসবুকের friend except বাটনের মতো ব্যবহার করতে পারব।

এই ফিচারের মাধ্যমে আমরা আমাদের কন্টাক্ট লিস্টের কিছু স্পেসিফিক মানুষের জন্য আমাদের স্ট্যাটাস আপডেট হাইড করে রাখতে পারি।

ব্যবহারকারী তাদের হোয়াটসঅ্যাপ উপরের দিকের Muted Status Update সেকশন এর “Hide” বাটনের উপর ক্লিক করে তাদের ইচ্ছেমত যেকোন মানুষের জন্য তাদের স্ট্যাটাস হাইড করাতে পারবে এবং পরবর্তিতে আবার স্ট্যাটাস দেখানোর জন্য “Show” বাটনে ক্লিক করে সেটিং চেঞ্জ করতে পারবে।

Frequently Forwarded

এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারী দেখতে পারবে কতবার কোন নির্দিষ্ট মেসেজ ফরওয়ার্ড করা হয়েছে। এই ইনফরমেশন শুধুমাত্র সেন্ড মেসেজের ক্ষেত্রে প্রযোজ্য।

যখন একটি মেসেজ ৪ বারের বেশি বার ফরওয়ার্ড করা হবে তখন একটি ‘Frequently Forwarded’ নামে একটি এলার্ট দেখাবে। যার ফলে ভুয়া খবর কম ছাড়াবে!

Dark Mode

হোয়াটসঅ্যাপ বেশ কয়েকমাস ধরে ডার্ক মোড নয়ে কাজ করছে। এখন পর্যন্ত, চ্যাটস লিস্ট, কল, কন্টাক্ট প্রোফাইল, গ্রুপ সেটিং এবং স্ট্যাটাস এর ডার্ক মোড এর কিছু ছবি প্রকাশ পেয়েছে।

আপনি যদি এখনই হোয়াটসঅ্যাপ ডার্ক মোড ব্যবহার করতে চান তাহলে হোয়াটসঅ্যাপ ডার্ক মোড নিয়ে আমাদের ওয়েবসাইটে কিছু পোস্ট আছে সেগুলো দেখতে পারেন। লিংক নিচে ↓


Whatsapp এর ব্যাকগ্রাউন্ডে আপনার নিজের ছবি লাগিয়ে ইচ্ছা মতো কাস্টমাইজেশন করুণ


Whatsapp এর ডার্ক মোড দেখতে কেমন হবে? দেখেনিন এক নজরে


এছাড়াও হোয়াটসঅ্যাপ আপ্প-ওয়াইড ডার্ক মোড অপশন এবং হোয়াটসঅ্যাপ এর স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করার ফিচার আনার জন্য কাজ করছে।

2 weeks ago (6:49 pm) 288 views
Report

About Author (605)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

1 responses to “হোয়াটসঅ্যাপ এর আসন্ন নতুন কিছু ফিচার”

  1. আপনি একটু What’s App এ আসেন। কথা আছে আপনার সাথে।

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019