Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsহুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম ‘আর্ক OS’ এর কারণে বাজার শেয়ার কমতে পারে অ্যান্ড্রয়েড এর

হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম ‘আর্ক OS’ এর কারণে বাজার শেয়ার কমতে পারে অ্যান্ড্রয়েড এর

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।

হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম ‘আর্ক’ এর কারণে বাজার শেয়ার কমতে পারে অ্যান্ড্রয়েড এর। হংমেং ওএস, আমরা সবাই জানি এই নামেই আসছে হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম। কিন্তু নতুন এক রিপোর্ট বলছে হুওয়ায়ের নতুন অপারেটিং সিস্টেম এর নাম হতে পারে ‘আর্ক OS’।
আর্ক OS

হুয়াওয়ে এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপ মিডিল ইস্টের ব্যবস্থাপনা পরিচালক ও সহ-সভাপতি Alaa Elshimy, জানিয়েছেন: “হুয়াওয়ে জানত যে মার্কিন সরকার থেকে এরকম কোন নিষেধাজ্ঞা আসতে পারে এবং তারা প্রস্তুতি নিচ্ছিলো। OS টি ২০১৮ সালের জানুয়ারিতে প্রস্তুত ছিল এবং এটি আমাদের ‘প্ল্যান বি’ ছিল। আমরা চাই না OS কে বাজারে নিয়ে আসতে কারণ গুগল ও অন্যান্যদের সাথে আমাদের দৃঢ় সম্পর্ক ছিল এবং সম্পর্কটি ধ্বংস করতে চাইনি। এখন, আমরা আগামী মাসের শেষের দিকে এটি চালু করছি”।

কিন্তু এই কথাটি সত্যি ছিল না। OS টির লঞ্চ ডেট ঠিক করা ছিল কিন্তু হুয়াওয়ের কিছু অভ্যন্তরীণ ভুল বোঝাবুঝির কারণে এখনও আসে নি। তবে এটি সত্যি যে OS টি আমরা ২০২০ এর শুরুর দিকে অথবা ২০১৯ এর শেষের দিকে বাজারে পাবো।

হুয়াওয়ে বলছে ‘আর্ক OS’ এর মধ্যে সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপ কম্প্যাটিবলভাবে চলবে এবং অ্যাপগুলো তাদের নিজস্ব অ্যাপ গ্যালারী থেকে পাওয়া যাবে।

যদি নতুন আসা হুয়াওয়ের ‘আর্ক OS’ অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড এর চেয়ে ভালো পারফর্মেন্স করে তবে হয়ত অ্যান্ড্রয়েড এর বাজার শেষ হতে চলেছে। কারণ বর্তমানে স্মার্টফোন জগতে রাজত্ব করছে চীনা প্রযুক্তি কম্পানিগুলো। তাই যদি ‘আর্ক OS’ অ্যান্ড্রয়েড এর চেয়ে ভালো হয় তাহলে হয়ত নতুন আসা Oppo, Vivo, Xiaomi, Huawei, Lenovo, OnePlus, Meizu, Tecno Mobile, এসব স্মার্টফোন কম্পানিগুলোর নতুন মোবাইলে হয়ত ‘আর্ক OS’ অপারেটিং সিস্টেম থাকবে কারণ এই কম্পানিগুলোও চীনা স্মার্টফোন কম্পানি।

এছাড়াও হুয়াওয়ে কে ব্যান করার ফলে আমেরিকার কি কি আর্থিক ক্ষতি হতে পারে এই নিয়ে আমি সম্পূর্ণ একটি পোস্টে আলোচনা করেছি। যরি না দেখে থাকেন তাহলে নিচের লিংক এ ক্লিক করে দেখে নিন।


হুয়াওয়ে নিয়ে আসছে তাদের নতুন অপারেটিং সিস্টেম হংমেং। যা অ্যান্ড্রয়েড এর চেয়ে ৬০% ফাস্ট!!


চ্যালেঞ্জ শুধু অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে তাদের নতুন প্লাটফর্ম ‘অ্যাপ গ্যালারী‘ তে অ্যাপ্লিকেশন প্রকাশ করতে হবে। আর আমার মনে হয় যদি ‘অ্যাপ গ্যালারী’ তে ফ্রিতে অথবা ‘প্লে স্টোর’ থেকে কম খরচে অ্যাপ্লিকেশন প্রকাশ করা যায় তাহলে ‘প্লে স্টোর’ এর চেয়ে বেশি অ্যাপ ‘অ্যাপ গ্যালারী’ তে থাকবে। আর আমার মনে হয় হুয়াওয়ে এই কাজটিই করবে।

আমেরিকায় হুয়াওয়ে ব্যান থাকায় মার্কিন আদালতে বর্তমানে মামলা চলমান আছে। যাতে যদি হুয়াওয়ের কোন দোষ তাকে তাহলে মার্কিন সরকারকে তার প্রমাণ দেখাতে হবে। আর হুয়াওয়েকে প্রমান দেখাতে হবে যে নর্বাহী আদেশটি বেআইনী এবিং সরানো উচিৎ। তাহলেই আবার সবকিছু আগের মতো হয়ে যাবে।

6 months ago (12:42 am) 748 views
Report

About Author (816)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

 

1 responses to “হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম ‘আর্ক OS’ এর কারণে বাজার শেয়ার কমতে পারে অ্যান্ড্রয়েড এর”

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019