Search Any Post Of WizBD.Com
 HomeTech Newsইন্টেল নিয়ে আসসল আগামী অরজন্মের জন্য ৫জি মডেম

ইন্টেল নিয়ে আসসল আগামী অরজন্মের জন্য ৫জি মডেম

আমেরিকান চিপসেট নির্মাতা প্রতিষ্ঠান ইন্টেল কর্পোরেশন নিয়ে আসলো তাদের নতুন মাল্টিমোড মডেম Intel XMM 8160 5G। কম্পিউটার ও স্মার্টফোনে ব্যবহার হবে এই মডেম। Intel XMM 8160 5G মডেমের মাধ্যমে ৫জি কানেক্টিভিটি সম্ভব।

এর সর্বোচ্চ ডাউনলোড স্পিড ৬গিগাবিটস পার সেকেন্ড! ২০২০ সালে এই মডেম ব্যবহার করে প্রথম ডিভাইস বাজারে আসার সম্ভাবনা রয়েছে। ধারণা করা হচ্ছে অ্যাপল কোম্পানিই বাজারে আনবে বিশ্বের প্রথম ৫জি স্মার্টফোন!

The Intel XMM 8160 5G modem will offer very clear improvements in power, size and scalability in a package that will be smaller than a U.S. penny. It will be released in the second half of 2019, and it will support the new standard for 5G New Radio (NR) standalone (SA) and non-standalone (NSA) modes as well as 4G, 3G and 2G legacy radios in a single chipset. (Credit: Intel Corporation)

নতুন এই Intel XMM 8160 5G মডেম ব্যবহার করে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো কম জায়গা ব্যবহার করে হালকা ও শক্তিশালী স্মার্টফোন বানাতে পারবে। LTE ও 5G মোডে কাজ করবে এই মডেম। ফলে যেসব জায়গাতে 5G নেটওয়ার্ক থাকবে না সেখানে 4G নেটওয়ার্ক ব্যবহার করা যাবে।

নতুন এই মডেমে মিলিমিটার ওয়েভ সাপোর্ট থাকবে। এজন্য 6GHz তরঙ্গদৈর্ঘ্যের থেকে 6Gbps পর্যন্ত স্পিড পাওয়া যাবে।১০ ন্যানোমিটার থ্রেডে ডিজাইন হয়েছে Intel XMM 8160 5G মডেমটি চিপটি।

সম্প্রতি এক রিপোর্টে জানা যায়, ইন্টেল মডেম ব্যবহার করে ২০২০ সালে প্রথম ৫জি আইফোন নিয়ে আসবে অ্যাপল। আগামী বছর স্ন্যাপড্রাগন চিপসেট ব্যবহার করে ওয়ানপ্লাস, শাওমি এর মতো একাধিক অ্যান্ড্রয়েড স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো বাজারে নিয়ে আসবে 5G স্মার্টফোন । চোখ রাখুন আমাদের অফিশিয়াল ইউটিউব চ্যানেল ATC তে এবং সাবস্ক্রাইব করুন, নতুন নতুন স্মার্টফোনের রিভিউ ও খবর জানতে। ধন্যবাদ।

©ATCTOTO.Com

8 months ago (8:19 pm) 763 views
Report

About Author (23)

Munna
Author

This author may not interusted to share anything with others

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019