[Tech News] দেখে নিন 2018 সালের বেস্ট স্মার্টফোন Oppo Find X এর খুঁটিনাটি
Search Any Post Of WizBD.Com
 HomeSmartPhone Review[Tech News] দেখে নিন 2018 সালের বেস্ট স্মার্টফোন Oppo Find X এর খুঁটিনাটি

[Tech News] দেখে নিন 2018 সালের বেস্ট স্মার্টফোন Oppo Find X এর খুঁটিনাটি

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন।
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।
বন্ধুরা আজ আমি আপনাদের সাথে একটি বেস্ট স্মার্টফোন সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি।
ফোনটির নাম Oppo Find X। ফোনটি এখনও রিলিজ হয় নি। সম্ভবত ইন্ডিয়াতে ১৯ জুলাই ফোনটি আনুষ্ঠানিক ভাবে রিলিজ হবে।
তো প্রত্যেকটি ফোন রিলিজ হওয়ার আগে কিছু মানুষ সেই ফোনের কিছু ইনফো সবার সাথে শেয়ার করে আর সেই সূত্র থেকে আজকের আমার এই পোষ্ট।

PicsArt_06-20-01.41.38-01
যদি 2018 সালে ফোন বলি তাহলে সবগুলো ফোনে প্রায় নোচ আছে এবং দেখতেও প্রাই একই রকম। Oppo এর নতুন Find X, যা আনুষ্ঠানিকভাবে প্যারিসে একটি লাইভ স্ট্রিম ইভেন্টে ঘোষণা করা হয়েছে, বেশ কয়েকটি নতুন ডিজাইনের ধারণাগুলিকে একত্রিত করা হয়েছে ফোনটিতে, এমনকি কয়েকটি নতুন টিপসও, এটি এমন একটি বৃহৎ 6.4-ইঞ্চি ডিসপ্লে যা আপনি ধরে রাখতে পারবেন এক হাতে। Find X এর ডিজাইন এত স্পেস দক্ষতা যে Oppo দাবি করে যে এটির Physical অনুপাত 93.8 শতাংশ। এবং এটি নোচ ব্যবহার না করে তৈরী করা হয়েছে, যা অন্তত কিছু মানুষ সুখী করা উচিত।

Find X এর ডিজাইনের সবচেয়ে আকর্ষণীয় দৃষ্টিভঙ্গি হল তার ক্যামেরা সিস্টেম, যা সম্পূর্ণ বন্ধ হয় যখন ফোন বন্ধ থাকে বা ক্যামেরা অ্যাপ্লিকেশনটি বন্ধ থাকে। যখন আপনি Find X চালু করবেন এবং ক্যামেরা অ্যাপ্লিকেশনটি খুলবেন, তখন ফোনটির সম্পূর্ণ অংশটি আপগ্রেড হবে এবং 25-MP ফ্রন্ট-মুখী ক্যামেরা, 3D মুখের স্ক্যানিং সিস্টেম এবং 16-MP+ 20-MP ডুয়াল রিয়ার ক্যামেরা আছে এতে। ক্যামেরা অ্যাপ্লিকেশন বন্ধ করলে উপরের মোড় ফিরে ফোনের ভিতরে ঢুকে যাবে। Oppo বলছে ক্যামেরাটি খুলতে কেবল 0.5 সেকেন্ড সময় লাগবে, এবং আমার অভিজ্ঞতার উপর ভিত্তি করে, এটি মোটামুটি সঠিক বলে মনে হচ্ছে।

অন্যথায়, Find X একটি Samsung Galaxy S9 প্লাস এর অনুরূপ দেখায়, তার বাঁকা ডিসপ্লে এবং বৃত্তাকার কোণের জন্য ধন্যবাদ Oppo কে আমার পক্ষ থেকে। Find X এর প্রদর্শন 1080 পিক্সেল বিস্তৃত রেজল্যুশনের সঙ্গে একটি স্পন্দনশীল OLED প্যানেল, এবং ফোনের Feature সামনে এবং পিছনে উভয় Glass & Glass।

গোপন ক্যামেরা সিস্টেম এবং একটি বাঁকা Screen এর সমন্বয় Oppo ফোনটি তৈরী করেছে। এর প্রধান ফিচার হোল ক্যামেরার জন্য আলাদা জায়গা দরকার হয় না ও নোচ বিহিন,। এটি 2018 তে নোচ বিহিন প্রথম ফোন নয় – গত সপ্তাহে Vivo Nex ঘোষণা করেছে Vivo, যা একটি পপ আপ সামনে ক্যামেরা আছে – কিন্তু Oppo আমার মতে ভালো কারণ এটি সামনে এবং পিছন ক্যামেরা উভয়ের জন্য এই সিস্টেম ব্যবহার করা যায়। এটি এর মানে এই যে ফোনটির পিছনে কোন ক্যামেরা নেই, এর মানে এই না যে এর পিছনের ক্যামেরা নেই। আছে তবে সেটা বের করতে হবে।

Find X- এর কোনো ধরণের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এর ব্যবস্থা নেই, এটি একটি Traditional স্ক্যানিং প্যাড বা নীচের মতো একটি Screen সিস্টেম যা কিনা Vivo-Nex এর মতো। পরিবর্তে, বায়োমেট্রিক Authentication এর জন্য ফোনটি তার মাকিকের মুখ দেখে স্ক্যান করবে,। এর জন্য ফোনটি চালু করুন, লক স্ক্রিনে সোয়াইপ করুন, এবং ফোনটি উপরে উঠবে, আপনার মুখটি দেখান এবং ফোনটি আনলক করুন।
তবে অন্য ফোনগুলোর মতো রাতের বেলা আনলক করতে সমস্যা করবে কি না তা এখন ও বলতে পাচ্ছি না তবে আশাকরি সমস্যা করবে না।

অনন্য ফোনের ডিজাইন থেকে , Find X- এর যাবতীয় বিষয়গুলি আপনি 2018 এর ফোনগুলর থেকে ভালো মনে করতে পারেন। এটিতে Qualcomm এর স্ন্যাপড্রাগন 845 প্রসেসর ব্যবহার করা হয়েছে, 8 গিগাবাইট র্যাম আছে, এবং 256 গিগাবাইট স্টোরেজ পর্যন্ত আছে ফোনটিতে। এটি 3,730 mAh ব্যাটারী রয়েছে যা Oppo এর VOOC দ্রুত ওয়্যারযুক্ত চার্জিং যা OnePlus ‘ড্যাশ চার্জের অনুরূপ। Find X হল একটি Dual সিম ফোন যা বিশ্বব্যাপী সামঞ্জস্যপূর্ণ।

সফটওয়্যারের জন্য, Find X এক্সপো এর রঙ OS কাস্টমাইজেশন সহ অ্যান্ড্রয়েড 8.1 Orei। রঙ OS, iOS এবং অ্যান্ড্রয়েডের উপর স্যামসাং এর স্পিন থেকে অনেক ধারণা নিয়ে আসে, যা একটি আকর্ষণীয় ডিজাইন বলা যায়। এই ফোনটিতে পিক্সেল ডিভাইস ব্যবহৃত যার সাতে যে কেউ পরিচিত তাকবে বলে আমি মনে করি না, তবে ইউজার এক্সপেরিয়েন্স থেকে বলতে পারি এটি খারাপ অ্যান্ড্রয়েড ইন্টারফেস না।

Every Angel Of Oppo Find X
















গ্লোবাল LTE সামঞ্জস্য রাখা খুবই গুরুত্বপূর্ণ কারণ Oppo বলছে এটি উত্তর আমেরিকা এবং ইউরোপে প্রথম বিক্রি হবে। এর আগে, Oppo ফোন চীন, ভারত, ফিলিপাইন এবং কয়েকটি এশিয়ান দেশে ছিল। Oppo শীঘ্রই উত্তর আমেরিকা এবং ইউরোপের জন্য নির্দিষ্ট মূল্য এবং তথ্য ঘোষণা করবে বলে আশা করতে পারি আমরা,।

আজকে চীন এ অর্ডারের জন্য Find X Available হবে, এবং অন্যান্য ফোনগুলোর তুলনায় এই অ্যানড্রইড স্মার্টফোন কিনতে মানুষে টাকা কম খরচে হবে মনে হচ্ছে।

তো আশাকরি পোষ্টটি সবার ভালো লেগেছে।
কেমন লাগল তা অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আর যেকোন সমস্যায়:-

সবাও ভালো থাকেন সুস্থ থাকেন আল্লাহ হাফেজ।

3 months ago (1:43 pm) 999 views

About Author (331)

wavatar
Administrator

{কোনো সময় বলনা যে তুমি কিছু জান না।}_________{You should never say you don't know.}

 

4 responses to “[Tech News] দেখে নিন 2018 সালের বেস্ট স্মার্টফোন Oppo Find X এর খুঁটিনাটি”

  1. Sahariaj says:

    অসাধারণ ফোন ।জানানোর জন্য ধন্যবাদ

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018