Search Any Post Of WizBD.Com
 HomeSmartPhone ReviewOppo A9 সম্পূর্ণ বাংলা রিভিউ !!

Oppo A9 সম্পূর্ণ বাংলা রিভিউ !!

যদি আপনি বিশাল প্রদর্শন এবং চিত্তাকর্ষক ব্যাটারিকে অগ্রাধিকার দেন তবে Oppo A9 ফোনটি হতে পারে আপনারই জন্য !

নাকি নয় তাই আজকে জানবসাথে আছি আমি হৃদয় চলুন অপো এ৯এর  নতুন স্মার্টফোনটি সম্পর্কে জেনে নেওয়া যাক ।

ডিজাইন

Oppo একটি সুন্দর ডিজাইন এবং গ্রেডিয়েন্ট সহ ফোন সরবরাহ করার জন্য পরিচিত।

দ্বৈত স্বর ফ্লুরাইট বেগুনি রঙে বর্ণমুগ্ধকর এবং মনমুগ্ধকর দেখাচ্ছে বলে ওপ্পো এ 9 এর ক্ষেত্রেও একই অবস্থা।

হ্যান্ডসেটটি একটি 3D গ্রেডিয়েন্ট ডিজাইন সরবরাহ করে, যা বিস্ময়ের কিছু নয় কারণ বিভিন্ন ব্র্যান্ডের বেশ কয়েকটি ফোন তাদের নিজস্ব স্টাইলে গ্রেডিয়েন্ট পেইন্ট জবকে গর্বিত করছে।

আলো পিছনের দিকে আঘাত করলে আপনি একটি দুর্দান্ত ভিজ্যুয়াল প্যাটার্নটিও লক্ষ্য করবেন। সামগ্রিকভাবে, ডিভাইসটি কেবল হাতে ভাল দেখায় না, তবে এটি বিল্ট বোধও করে।

ডিভাইসটি ওপ্পো এফ 11 প্রো থেকে কিছু ডিজাইনের উপাদান ধার করে বলে মনে হচ্ছে। পিছনে দুটি ক্যামেরা রয়েছে, যা সোনার আংটিতে আবদ্ধ একটি সাধারণ হাম্প ভাগ করছে।

ক্যামেরা সিস্টেমের নীচে Fingerprin ‍sensor রয়েছে। পাওয়ার বোতামটি ডানদিকে স্থাপন করা হয়েছে, এবং বোতামটিতে একটি ঝরঝরে পাতলা সবুজ রেখা রয়েছে।

একটি একক স্পিকার এবং একটি হেডফোন জ্যাক ছাড়াও আপনি এখনও একটি তারিখযুক্ত মাইক্রো ইউএসবি পোর্ট
পাবেন যা একটি হতাশাব্যঞ্জক। ডিভাইসটি ধরে রাখতে আরামদায়ক এবং এটি পিচ্ছিল নয়।

ওপ্পো ওপ্পো K3 এর মতো পুরো এইচডি + রেজোলিউশনের সাথে পুরো 5.5 ইঞ্চি এলসিডি নচড ডিসপ্লে দিচ্ছে। যদিও আপনি বাজেট স্যামসুং ফোনগুলি অত্যাশ্চর্য AMOLED প্রদর্শনগুলির সাথে যে গুণটি
সরবরাহ করে তা আপনি না পেতে পারেন, ওপ্পো এ 9 এখনও একটি ভাল ডিসপ্লে প্যাক করে।

এছাড়াও আপনি একটি বৃহত এবং প্রায় সমস্ত স্ক্রিন ফ্রন্ট পাবেন যা দ্বিপত্যক্ষেত্র দেখার এবং গেমিংয়ের জন্য
ব্যবহার করার জন্য একটি আনন্দ। প্রদর্শনটি প্রাণবন্ত রঙ এবং ভাল উজ্জ্বলতা প্রদর্শন করে। অতিরিক্তভাবে, দেখার কোণাগুলি পাশাপাশি দুর্দান্ত।

Oppo A9 এর স্পেসিফিকেশন, পারফরম্যান্স, সফটওয়্যার, ব্যাটারি

ওপ্পো এ 9 হুডের নিচে একটি MediaTek MT6771V Helio P70 চিপসেট নিয়ে আসে। মজার বিষয় হল এই চিপসেটটি আরও সাশ্রয়ী মূল্যের রিয়েলমি U1 এবং রিয়েলমি 3 ফোনগুলিকেও ক্ষমতা দেয়।

উভয় ডিভাইসের দাম আরোও কম। আপনি যদি প্রতিযোগিতার দিকে নজর রাখেন তবে দেখতে পাবেন যে অন্য ফোনগুলি একই দাম পয়েন্টে একটি উচ্চ-প্রান্ত এবং আরও শক্তিশালী প্রসেসর সরবরাহ করে।

বিভাগে এমন ডিভাইস রয়েছে যা 10nm স্ন্যাপড্রাগন 710 বা 10nm স্ন্যাপড্রাগন 712 বা একটি 11nm স্ন্যাপড্রাগন 675 এসসি প্যাক করে। তবুও, 12nm Helio P7 তার শ্রেণীর জন্য শালীন সিপিইউ এবং
জিপিইউ পারফরম্যান্স সরবরাহ করে।

একই চিপসেটটি ওপ্পোর মিড-রেঞ্জ F11 pro স্মার্টফোনকেও ক্ষমতা দেয়। সিপিইউটি মালি-জি 72 এমপি 3 গ্রাফিক্স প্রসেসরের সাথে যুক্ত রয়েছে। সংস্থাটি কেবল 4 জিবি র‌্যাম + 128 জিবি স্টোরেজ ভেরিয়েন্টে ওপ্পো এ 9 সরবরাহ করছে।

ওপ্পোর সর্বশেষতম বাজেটের স্মার্টফোন বেশিরভাগ কাজ সম্পন্ন করে। মেসেজিং, ফটোগ্রাফি বা ব্রাউজিং সহ নৈমিত্তিক কাজগুলি যখন আসে তখন এটি একটি মসৃণ এবং পিছিয়ে পড়া অভিজ্ঞতা সরবরাহ করে।

ইন্টারফেসটি যথেষ্ট তরল, এবং মাল্টিটাস্কিং পর্যাপ্তভাবে পরিচালনা করা হয়। >আপনি PUBG মোবাইলের মতো ভারী শিরোনামও খেলতে পারেন তবে গ্রাফিক্স মাঝারিতে সেট করা আছে তা নোট করুন।

RAM আউটপুটটিতে কিছু মান যুক্ত হওয়ায় আমরা সংস্থার গেম স্পেসকেও কিছু ক্রেডিট দিতে পারি। এটি উচ্চ পারফরম্যান্স, ভারসাম্যযুক্ত এবং লো পাওয়ার কনসোপশন সহ মোট তিনটি মোড সরবরাহ করে।

মসৃণ গেমপ্লে সরবরাহ করতে, এই সমস্ত গেমিংয়ের সময় ওপ্পো ডিভাইসকে কত সংস্থান দেয় তা পরিচালনা করে।

এছাড়াও ওপ্পো এ 9-তে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি দ্রুত পর্যাপ্ত এবং দ্রুত ফোন আনলক করে।

ওপ্পো এ 9 একটি চিত্তাকর্ষক 4,020 এমএএইচ ব্যাটারি প্যাক করে। এই হ্যান্ডসেটটি দিয়ে, কেউ প্রায় দুই দিনের ব্যাটারি লাইফ পেতে পারে তবে আপনি যদি এটিকে চূড়ান্ত দিকে ঠেলে না থাকেন তবেই।

পাঠ্যদান, ব্রাউজিং, কয়েকটি ফটো ক্লিক করা, হালকা গেমিং সহ নৈমিত্তিক ব্যবহারের সাথে ডিভাইসটির এখনও দিনের শেষে প্রায় 60 শতাংশ ব্যাটারি থাকবে।

আপনি যদি PUBG মোবাইলের কয়েকটি তাত্ক্ষণিক সেশন খেলেন, এবং এমনকী কয়েক ঘন্টার জন্য বিঞ্জ-ওয়াচ করেন এবং সোশ্যাল নেটওয়ার্কিং করেন, তবে আপনার প্রায় 30-40 শতাংশ ব্যাটারি লাইফ থাকবে।

শেষ পর্যন্ত, এটি আপনার দৈনন্দিন ব্যবহারের প্যাটার্নের উপর নির্ভর করে। অতিরিক্তভাবে, সেটিংসে কয়েকটি পাওয়ার-সেভ করার বিকল্প রয়েছে যা কিছু ব্যাটারি সংরক্ষণে সহায়তা করবে।

ক্যামেরার পারফরম্যান্স

ওপ্পোর ওয়ালেট-বান্ধব ফোনটিতে পিছনে দুটি ক্যামেরা এবং সামনের দিকে একটি একক সেন্সর রয়েছে। রিয়ার সেটআপটিতে একটি f /1.8 লেন্স সহ একটি 16-মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর এবং একটি 2-মেগাপিক্সেল গৌণ সেন্সর রয়েছে।

এই সেটআপটি একটি এলইডি ফ্ল্যাশ দ্বারাও সহায়তা করা হয়। এফ / 2.0 লেন্সের সাথে সেলফি তোলার জন্য একটি 16-মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরাও রয়েছে। আপনি ওপ্পো কে 3 এর সাথে প্রায় একই ধরণের ক্যামেরার স্পেসিফিকেশন পান।

দিনেরবেলা ল্যান্ডস্কেপগুলিতে, ওপ্পো এ 9 ব্যবহার করে তোলা ফটোতে ভাল বিবরণ এবং আনন্দদায়ক রঙ দিবে তা বলা যায়। ছবিগুলো একটি শালীন গতিশীল পরিসীমা এবং পর্যাপ্ত তীক্ষ্ণতা দেয়।

অতিরিক্তভাবে, এইচডিআর মোড এক্সপোজারকে ভারসাম্য বজায় রাখতেও বেশ ভাল কাজ করে। এখানে একটি ঝলকানি রঙ মোড রয়েছে, যা রিয়েলমের ক্রোম বুস্ট মোডের অনুরূপ।

এই মোডটি সামগ্রিক গতিশীল পরিসরকে আরও বাড়িয়ে তোলে তবে কখনও কখনও সামান্য বিশদটি বাদ দেয়। ম্যাক্রো শটগুলির ভাল বিশদ রয়েছে।

ক্যামেরা দিনের আলোতে ফোকাস লক করতে দ্রুত। তবে নাইট মোড ব্যবহার করে আপনি ফটোতে ক্লিক করার মুহুর্তটি শাটারের গতি কমিয়ে দিবে।

ছবিটি আরও হালকা হতে এবং প্রসেস করতে কয়েক সেকেন্ড সময় নেয় এবং এই সমস্ত ঘটনার সময়, আপনাকে একটি পরিষ্কার এবং ভাল শট পেতে আপনার হাতকে অবিচলিত রাখতে হবে।

মনে রাখবেন যে স্ট্যান্ডার্ড ফটো মোডের সাথে তুলনা করার সময় আপনি নাইট মোডের সাথে আরও অনেক ভাল শট পান। সেলফি সম্পর্কে কথা বলার সাথে, ওপ্পো এ 9 এর সাথে আপনি যথেষ্ট বিশদ এবং তীক্ষ্ণতার সাথে ব্যবহারযোগ্য ফটো পাবেন।

আপনি কয়েকটি বিউটিফিকেশন বৈশিষ্ট্য দিয়ে নিজের সেলফিগুলিও সুন্দর করতে পারেন।

ওপ্পো এ 9: আপনার এটি কেনা উচিত?

ওপ্পো এ 9 এর বৃহত্তম বিক্রয় পয়েন্টগুলি হ’ল

  • পুরো 6.53-ইঞ্চি ডিসপ্লে
  • একটি চিত্তাকর্ষক 4,020 এমএএইচ ব্যাটারি।
  • আকর্ষণীয় গ্রেডিয়েন্ট ডিজাইন এনেছে।
  • তদতিরিক্ত, ক্যামেরা আপনাকে একটি আদর্শ দৃশ্যে শালীন শট দিতে পারে।

উপরে উল্লিখিত হিসাবে, আপনি একটি প্রাইস ক্যাটাগরিতে মিডিয়াটেক হেলিও পি 70 চিপসেট পাবেন যাতে স্ন্যাপড্রাগন 710-চালিত ডিভাইস রয়েছে, যা আরও শক্তিশালী। এছাড়াও, আপনি 10,000 টাকার দাম বন্ধনীর আওতায় একই হেলিও চিপটি পাবেন।

সামগ্রিকভাবে যদিও, ওপ্পো এ 9 একটি নির্ভরযোগ্য ফোন এবং তালিকার আপনার বিকল্পগুলির মধ্যে একটি হতে পারে। তবে ওপ্পো K3  আপনাকে প্রায় একই রকম দামের ট্যাগটিতে আরও ভাল অভিজ্ঞতা দেয়। উন্নতির তালিকায় আরও শক্তিশালী এসসি, পূর্ণ-স্ক্রিন অভিজ্ঞতা, পপ আপ ক্যামেরা, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একই প্রদর্শন এবং দ্রুত চার্জিং প্রযুক্তি অন্তর্ভুক্ত রয়েছে।

আপনি যদি৳23,990  টাকার দামের অংশটি আটকে রাখতে চান তবে আপনি শাওমি রেডমি নোট 7 প্রো, ভিভো জেড 1 প্রো বা রিয়েলমি 3 প্রো এর জন্যও যেতে পারেন।

তারপরেও সম্পূর্ণ ডিসিশন আপনার ব্যক্তিগত।

আজ  এই পর্যন্তই ।

দেখা হবে অন্য কোন মোবাইল রিভিউ নিয়ে ততক্ষণ ভালো থাকুন

ধন্যবাদ।
2 weeks ago (3:21 pm) 284 views
Report

About Author (25)

hridoycr
Author

the best way to predict the future is to invent it 🌎

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019