Search Any Post Of WizBD.Com
 HomeSmartPhone Reviewবাজারে আসছে সাশ্রয়ী মূল্যের Nokia 1 দেখে নিন এর ফিচার গুলো

বাজারে আসছে সাশ্রয়ী মূল্যের Nokia 1 দেখে নিন এর ফিচার গুলো

আগামী বছরের মার্চের মধ্যেই বাজারে আসছে সবচেয়ে কম দামের স্মার্টফোন ‘নোকিয়া ১’। বাংলাদেশের মতো উদীয়মান অর্থনীতির বাজারগুলোর জন্যই ফোনটি আনা হচ্ছে বলে জানা গেছে।

nokia-2

রাশিয়ান টিপস্টার এল্ডার মুরটাজিন এক টুইটে প্রকাশ করেছে, নোকিয়া ১ হবে গুগলের অ্যান্ড্রয়েড ওরিও (গো সংস্করণ) প্রোগ্রাম এর একটি অংশ।

নোকিয়ার নতুন এই স্মার্টফোনে থাকবে একটি এইচডি (৭২০x১২৮০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে, ১জিবি র্যাম, এবং ৮জিবি অনবোর্ড স্টোরেজ। ওই রাশিয়ান ওই ব্লগার আরো দাবি করেন, স্মার্টফোনটির দাম হবে রাশিয়ান মুদ্রায় ৫,৯৯০ আরইউবি, বাংলাদেশি টাকায় ৮,৬৫৭ টাকা।

ফোনটির অপারেটিং সিস্টেম হবে অ্যান্ড্রয়েড ওরিও (গো সংস্করণ)। যাতে থাকবে কিছু হালকা গুগল অ্যাপস। যেমন, ফাইলস গো, গুগল ম্যাপস গো এবং ইউটিউব। অ্যান্ড্রয়েড গো মূলত ৫১২ থেকে ১জিবি র্যামের বাজেট স্মার্টফোনের জন্য তৈরি করা একটি অপারেটিং সিস্টেম।

প্রসঙ্গত, গত অক্টোবরে এইচএমডি গ্লোবাল নোকিয়া ব্র্যান্ডের এর আগের সবচেয়ে সস্তা অ্যান্ড্রয়েড স্মার্টফোন নোকিয়া ২ বাজারে আনে। বাংলাদেশে ফোনটির দাম প্রায় ৯ হাজার ৬০০ টাকা পড়বে বলে প্রত্যাশা করা হচ্ছে। নোকিয়া ২ ফোনটি কয়েক সপ্তাহ আগে ভারতের বাজারে এসেছে।

নোকিয়া ২-তে আছে ৫ ইঞ্চি, ৭২০x১২৮০ পিক্সেল এলটিপিএস আইপিএস এলসিডি ডিসপ্লে। ১.৩ গিগাহার্টজ কোয়াড-কোর স্ন্যাপড্রাগন ২১২ প্রসেসর। ১জিবি র্যাম, সাথে ৮জিবি মেমোরি যা ১২৮জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এবং ৪১০০ এমএএইচ ব্যাটারি। রিয়ার ক্যামেরাটি ৮মেগাপিক্সেল আর ফ্রন্ট ক্যামেরা ৫মেগাপিক্সেল। অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগেট অপারেটিং সিস্টেমে চলবে ফোনটি। কয়েক সপ্তাহ পরে ফোনটিতে অ্যান্ড্রয়েড এর সর্বশেষ অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও আপডেট করা যাবে

2 years ago (3:38 pm) 2023 views
Report

About Author (104)

Sourov
Administrator

Error 505

 

1 responses to “বাজারে আসছে সাশ্রয়ী মূল্যের Nokia 1 দেখে নিন এর ফিচার গুলো”

  1. Rashadul Islam Shaon Rashadul Islam Shaon
    Editor
    says:

    Nokia 1 এর চিত্র তো এটা না Boss!

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019