Search Any Post Of WizBD.Com
 HomeOthers২০১১ সালে ফেসবুক অ্যাপ্লিকেশন অনুমতির বিষয়ে সাবধান করে দিয়েছিল।[ফেসবুকে অজানা সব কথা]

২০১১ সালে ফেসবুক অ্যাপ্লিকেশন অনুমতির বিষয়ে সাবধান করে দিয়েছিল।[ফেসবুকে অজানা সব কথা]

আসসালামু আলাইকুম

আশা করি সবাই ভালো আছেন।
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।
তো বন্ধুরা আজ আমি আপনাদের জানাবো ফেইসবুকে কিছু অজানা কথা।
WizBD.Com
50 মিলিয়ন ফেসবুক ব্যবহারকারীদের ডেটা লিখনের জন্য কে দায়ী? ফেসবুক ফাউন্ডার এবং সিইও মার্ক জুকারবার্গের এক বিবৃতিতে জানানো হয়, এই সপ্তাহে তিনি সিএনএনকে যাওয়ার জন্য গোপনীয়তা ঝড়ের মুখে বেশ কয়েকবার নীরবতা ভেঙ্গেছেন। তিনিও স্বীকার করেছেন যে কোম্পানি ভুল করেছে; এটা ব্যবহারকারীদের বিশ্বাস ভঙ্গ করেছে বলেছে; এবং তিনি তাদের তথ্য misappropriated হয়েছে সময় Facebookers না বলার অনুপযুক্ত বলেন।.
.
এদিকে, কোম্পানির শেয়ার একটি battering গ্রহণ করা হয়েছে। এবং ফেসবুক এখন একাধিক শেয়ারহোল্ডার এবং ব্যবহারকারীর মামলা সম্মুখীন হয়।

ফেসবুকে এই নীতির লঙ্ঘনের কথা জানানোর সময় কেন তিনি ২015 সালে ব্যবহারকারীকে অবহিত করেননি, সে সম্পর্কে জবাব দেন, জাকারবার্গ সরাসরি উত্তর এড়িয়ে যান – পরিবর্তে কোম্পানির কি সিদ্ধান্ত নিয়েছেন (কেমব্রিজ এ্যানিলিটিকা এবং ডেভেলপার কে জিজ্ঞাসা করা হয়েছে যার অ্যাপ্লিকেশনটি স্তন্যপান করতে ব্যবহার করা হয়েছিল ডেটা মুছে ফেলার জন্য ডেটা বের করে) – এটি না করে এমন জিনিসটির পিছনে চিন্তা করার ব্যাখ্যা দেয়ার পরিবর্তে (প্রভাবিত ফেসবুক ব্যবহারকারীদের তাদের ব্যক্তিগত তথ্য অপব্যবহার করা হয়েছে)।
মূলত ফেসবুকের লাইন এটি বিশ্বাস করে যে ডেটা মুছে ফেলা হয়েছে – এবং সম্ভাব্যভাবে, তাই এটি গণনা করা (ভুল) যে এটি ব্যবহারকারীদের অবহিত করার প্রয়োজন ছিল না কারণ এটি লিকের সমস্যাটি নিজের ব্যাকচ্যাণেলের মাধ্যমে চলে যায়।

অবশ্যই না এটা ছিল না। যেহেতু যারা ঘৃণ্য জিনিসগুলি তথ্য দিয়ে চায় তারা খুব কমই আপনার নিয়ম অনুসারে খেলা করে কারণ আপনি তাদের কাছে অনুরোধ করেছেন।.
একটি আকর্ষণীয় সমান্তরাল এখানে একটি Uber এর প্রতিক্রিয়া সঙ্গে তার সিস্টেমের 2016 তথ্য ভঙ্গ। এই ক্ষেত্রে, ~ 57 এম প্রভাবিত ব্যবহারকারীদের এবং ড্রাইভারদের তথ্য সরবরাহের পরিবর্তে তাদের ব্যক্তিগত তথ্য সংক্রামিত করা হয়েছে, উবরের ঊর্ধ্বতন পরিচালনদলও চেষ্টা করে এবং সমস্যাটি দূর করার সিদ্ধান্ত নিয়েছে- তথ্য মুছে ফেলার জন্য (এবং তাদের ক্ষেত্রে অর্থ প্রদান করে) হ্যাকাররা ।

ব্যাপক তথ্য সুরক্ষা ফ্যাক-আপগুলির জন্য উভয় কারিগরি কোম্পানীর ট্রিগার প্রতিক্রিয়া ছিল: কভার; প্রকাশ করবেন না.
ফেসবুকে ক্যামব্রিজ আনচিটিকা ইনস্ট্যান্সকে অস্বীকার করে ডেটা লঙ্ঘন – কারণ, ভাল, তার সিস্টেমগুলিকে তাই স্বতঃস্ফূর্তভাবে ডিজাইন করা হয়েছিল যাতে ব্যক্তিদের লাভের জন্য ঐ তৃতীয় পক্ষের চেক এবং ব্যালেন্স ছাড়াই এপিআই এর মাধ্যমে সক্রিয়ভাবে ব্যাপক পরিমাণে ডাটা বের করা যায়। স্তরের সম্মতি

সুতরাং যে অর্থে ফেসবুক সম্পূর্ণ অধিকার; টেকনিক্যালি কি কি ক্যামব্রিজ Analytica সব একটি লঙ্ঘন ছিল না। এটি একটি বৈশিষ্ট্য ছিল, একটি বাগ নয়।

স্পষ্টতই এটি আশ্বস্তের বিপরীত।.
তবুও ফেসবুক এবং উবেরা কোম্পানিগুলি যার ব্যবসাগুলি ব্যবহারকারীদের উপর নির্ভর করে তাদের ব্যক্তিগত ডেটা সুরক্ষিত করার জন্য নির্ভর করছে। এখানে সংযোগ বিচ্ছিন্নভাবে gapingly সুস্পষ্ট।

কি কি স্ফটিক স্পষ্ট হয় যে নিয়মাবলী এবং সিস্টেমগুলিকে সুরক্ষিত ও নিয়ন্ত্রন করার জন্য ডিজাইন করা হয়েছে, এই নিয়মের সক্রিয় প্রয়োগ এবং সিস্টেমগুলি রক্ষা করার জন্য শক্তসমর্থ নিরাপত্তা সহ, আজকের হাইপার-সংযোগযুক্ত যুগে স্কেলে লোকেদের তথ্য অপব্যবহার রোধ করার জন্য একেবারে অপরিহার্য।.
কিন্তু আপনি আগে হেনসসাইট 20/20 দৃষ্টি, এই মহাকাব্য ফেসবুক গোপনীয়তা ইতিহাস 2015 এর অধীন উদ্ঘাটিত ঘটনা তুলনায় এমনকি লক্ষণ বলে মনে করা হয় আগে – যেমন যখন ফেসবুক দাবি এটি সাংবাদিকদের দ্বারা তদন্তের ফলাফল হিসাবে লঙ্ঘন সম্পর্কে পাওয়া দাবি

কোম্পানিটি খুব স্পষ্টভাবে অন্ধ দৃষ্টির দিকে তাকিয়ে থাকে যা নিজের নিজস্ব অ্যাপলিকেশনের অনুমতি দ্বারা পরিচালিত ঝুঁকির মধ্যে রয়েছে যেগুলি সক্রিয়ভাবে ডেভেলপারদের বিরক্তিকর ব্যবহারকারীর সম্মতি নিয়ে চিন্তা না করে প্রচুর পরিমাণে তথ্য বের করতে সক্ষম করে। এবং শেষ পর্যন্ত, কেমব্রিজ অ্যানালিটিকাকে অন্ধকারে রাজনৈতিক লক্ষ্যের উদ্দেশ্যগুলির জন্য ~ 50 মি US ফেসবুকের প্রোফাইলগুলিতে হস্তান্তরের জন্য।

ইউরোপীয় গোপনীয়তা প্রচারক ও আইনজীবী ম্যাক্স স্কেম্স – ফেসবুকে দীর্ঘদিন সমালোচক – আসলে ২011 সালের মতোই তথ্য সুরক্ষার এবং অ্যাপ্লিকেশন অনুমতির জন্য ফেসবুকের মৃদু মনোভাব নিয়ে উদ্বেগ প্রকাশ করছে।

প্রকৃতপক্ষে, আগস্ট ২011 সালে স্কিমেস আইরিশ ডেটা সুরক্ষা কমিশনের সাথে একটি অভিযোগ দায়ের করেন যা অ্যাপের অনুমতির তথ্য সিকহোল (আয়ারল্যান্ডের অভিযোগের জন্য ফোকাল পয়েন্ট হচ্ছে) যেটি ফেসবুকের ইউরোপীয় এইচকিউ ভিত্তিক ভিত্তির উপর ভিত্তি করে করা হয়েছে তা ঠিক উল্লিখিত হয়।

“[টি] তার মানে হচ্ছে যে ডেটা বিষয় নয় বরং” ডেটা বিষয়বস্তুর “বন্ধুগণ ব্যক্তিগত তথ্য ব্যবহারের অনুমতি দিচ্ছে,” ২011 সালের অভিযোগে শেরামস লিখেছেন, ফেসবুকের বন্ধুদের ডেটা এপিআইয়ের সাথে সম্মতি নিয়ে আসেন। “একটি Averag থেকে।

1 year ago (3:36 pm) 1433 views
Report

About Author (675)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019