Search Any Post Of WizBD.Com
 HomeOperator Newsসরকার গ্রামীণফোন ও রবির সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চায় – অর্থমন্ত্রী

সরকার গ্রামীণফোন ও রবির সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চায় – অর্থমন্ত্রী

বুধবার অর্থমন্ত্রী তার কার্যালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান জহুরুল হক এবং জিপি সিইও মাইকেল ফোলির সাথে বৈঠক করেন।

বিটিআরসির মতে, গ্রামীণফোনের নিখরচায় প্রায় ১২৫.৮ বিলিয়ন টাকা বকেয়া পাওয়া গেছে এবং গ্রাহক বেসের দিক থেকে দ্বিতীয় বৃহত্তম অপারেটর রবিও ৮.৬৭ বিলিয়ন টাকার বখেয়া বিল পেয়েছেন।

অনুস্মারক সত্ত্বেও অপারেটরদের “বকেয়া” পরিশোধ করতে ব্যর্থতার প্রতিশোধ হিসাবে, এটি আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে বা আইআইজি অপারেটরদের ৪ জুলাই গ্রামীণফোনের ব্যান্ডউইথের ক্ষমতা ৩০ শতাংশ এবং রবির ১৫ শতাংশ সীমাবদ্ধ করার নির্দেশ দিয়েছে।

৫ সেপ্টেম্বর গ্রামীণফোন এবং রবিতে নোটিশ দেওয়ার আগে এনওসি এবং অন্যান্য অনুমোদন বন্ধের সিদ্ধান্তের পরে নোটিশগুলিতে তাদের ব্যাখ্যা করতে বলা হয়েছিল যে, 2G ও 3G সেবা দেওয়ার লাইসেন্স কেন বাতিল করা হবে না?

১২০ মিলিয়নেরও বেশি সমন্বিত গ্রাহক বেসযুক্ত অপারেটরদের উত্তর দেওয়ার জন্য ৩০ দিন সময় দেওয়া হয়েছিল, কারণ জহুরুল বলে দিয়েছিলেন যে তারা যদি সাড়া না দেয় বা বেতন পরিশোধ না করে তবে বকেয়া আদায় করতে প্রশাসক নিয়োগ দেবেন।

তবে নোটিশ জারির আগে, বিটিআরসির দাবিকে ‘ভিত্তিহীন’ এবং ‘ত্রুটিযুক্ত’ বলে অভিহিত করে রবি ও গ্রামীণফোন যথাক্রমে ২৫ এবং ২৬ আগস্ট বিরোধ নিষ্পত্তির জন্য পৃথক নাগরিক মামলা দায়ের করেছে।

এক সপ্তাহ আগে বৈঠকের পরে, অর্থমন্ত্রী কামাল উভয় পক্ষের জন্য একটি ‘উইন-উইন পরিস্থিতি’ সন্ধানের প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং আগামী তিন সপ্তাহের মধ্যে ফলাফলের আশা করেছিলেন।

বুধবার, তিনি বলেছিলেন যে তারা রাজস্ব আরও বেশি দিতে পারে তা নিশ্চিত করার জন্য সরকার জিপি এবং রবির ব্যবসা মন্দার পরিবর্তে “বন্ধুত্বপূর্ণ” সম্পর্ক বজায় রাখবে।

তিনি আরও বলেন, “আমরা দীর্ঘদিনের ভুল বোঝাবুঝির অবসান ঘটাতে কাজ করছি”।

মন্ত্রী বলেন, তারা নীতিগতভাবে একমত হয়েছে যে অন্য পক্ষের বিরুদ্ধে কোনও পক্ষই কোনও মামলা করবে না।

কামাল বলেন, “আমরা আইনী লড়াইয়ের মাধ্যমে নয়, এটি টেবিলে মীমাংসা করব। সরকার টেলিকম সংস্থাগুলিতে কোনও ছাড় দিচ্ছে না”।

“তারা একটি অ্যাকাউন্ট দিয়েছে যে তারা তাদের উপার্জন প্রতি ১ টাকায় প্রতি ০.৫৩ টাকা দেয়। তারা যত বেশি ব্যবসা করবে তত বেশি সরকার লাভ করবে। আমরা কেন সুযোগ নেব না? ”অর্থমন্ত্রী জিজ্ঞাসা করলেন।

মন্ত্রী আরও বলেন, “আমরা যদি তাদের ব্যবসা ধীর করে ফেলি তবে আমাদের রাজস্ব উত্পাদন খুব প্রভাবিত হবে। আমরা স্বাভাবিক ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চাই ”।

গ্রামীণফোন বৈঠক সম্পর্কে বলেছিলেন যে, বিতর্কিত নিরীক্ষার দাবিতে একটি সুরাহা সমাধান পেতে স্বচ্ছ প্রক্রিয়াতে সম্মত হওয়ার জন্য এটি একটি ফলো-আপ আলোচনা ছিল।

4 weeks ago (8:31 pm) 248 views
Report

About Author (774)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019