Search Any Post Of WizBD.Com
 HomeOperator Newsরবি ও গ্রামীণফোন এর ব্যান্ডউইথ আগের মতো করতে পারে বিটিআরসি

রবি ও গ্রামীণফোন এর ব্যান্ডউইথ আগের মতো করতে পারে বিটিআরসি

গ্রামীণফোন ও রবি দুইটি মোবাইল ফোন অপারেটরের কোটি কোটি ইন্টারনেট ব্যবহারকারীদের অসুবিধার জন্য গ্রামীণফোন ও রবি ব্যান্ডউইথ কেটে নেওয়া বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন তাদের সিদ্ধান্ত প্রত্যাহার করতে পারে।

বিটিআরসি চেয়ারম্যান মোঃ জহুরুল হক, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা সাজীব ওয়াজেদ জয় এর সঙ্গে টেলিকম বিভাগের বৈঠক শেষে বলেন, তারা ব্যান্ডউইথ ক্যাপিংয়ের পুনর্বিবেচনার সিদ্ধান্ত নিয়েছে এবং পুরো বিষয়টি মূল্যায়ন করবে।


গ্রামীণফোন ও রবি ইউজারদের কল ড্রপ এবং ধীর গতির ইন্টারনেট হতে পারে


৪ জুন টেলিকম রেগুলেটর গ্রামীণফোনের ব্যান্ডউইথকে ৩০ শতাংশ এবং রবি’র ১৫ শতাংশ হারে ইন্টারনেট গতি কমিয়ে দেয় এবং দুটি অপারেটরের কল ড্রপ ফ্রিকোয়েন্সি বৃদ্ধি করে অপরিশোধিত পেমেন্ট না দেওয়ার কারণে।

বিটিআরসি এর অডিট দাবি করেন যে গ্রামীণফোনের ১২,৫৭৯.৯৫ কোটি টাকা এবং রবি ৮৬৭.২৪ কোটি টাকা মুলতুবি রয়েছে এবং এটি নিজ নিজ অপারেটরদের কাছে কয়েকবার চাহিদা নোট জারি করেছে তবে তারা উপেক্ষা করেছে।

জহিরুল হক বলেন, “অপারেটর দুটির গ্রাহক এর অসুবিধা এবং মার্কেট শেয়ার বিবেচনায় আমরা এই পরিস্থিতি মূল্যায়ন করার চেষ্টা করবো এবং এ বিষয়ে নতুন সিদ্ধান্ত নেবো”।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর তথ্য বিষিয়ক উপদেষ্টা তাকে ব্যান্ডউইথ ক্যাপিং সম্পর্কে পুনঃবিবেচনা করতে বলেছেন কারণ গ্রাহকরা ভোগান্তি পোহাচ্ছে এবং কমিশন গ্রাহকদের সর্বোচ্চ অগ্রাধিকার দেবে।

দুই অপারেটর এর নেতৃবৃন্দের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, “ব্যান্ডউইথ ক্যাপিংয়ের ফলে তাদের ইন্টারনেট পরিষেবাদিকে মারাত্মকভাবে প্রভাবিত করছে এবং দেশের কিছু অঞ্চলে ইন্টারনেট এর স্পিড হ্রাস পেয়েছে।

হক বলেন, “সব ধরনের আপত্তিজনক সার্টিফিকেট (এনওসি) ব্লক করা আমাদের পরবর্তী পদক্ষেপ হবে”, তিনি আরো বলেন, টেলিকম আইন বিষয়টি সমাধান করার জন্য প্রশাসক নিয়োগের অনুমতি দেয়।

বিষয়টি ঢাকায় এক অনুষ্ঠানে বলা হয়, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টেলিকম মন্ত্রী মোস্তফা জব্বার এবং সেখানে উপস্থিত ছিলেন টেলিকম বিভাগের আরো ঊর্ধ্বতন কর্মকর্তারা।

3 months ago (12:34 am) 488 views
Report

About Author (771)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

 

3 responses to “রবি ও গ্রামীণফোন এর ব্যান্ডউইথ আগের মতো করতে পারে বিটিআরসি”

  1. EFTEKHAR NAEEM EFTEKHAR NAEEM
    Author
    says:

    💡💡💡💡💡💡🇧🇩

  2. Sajid khan
    Contributor
    says:

    Publish my post make me author

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019