Search Any Post Of WizBD.Com
 HomeOperator Newsনিষেধাজ্ঞার পরেও লাভজনক অবস্থানে গ্রামীণফোন

নিষেধাজ্ঞার পরেও লাভজনক অবস্থানে গ্রামীণফোন

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।

এই বছরের এপ্রিল থেকে জুনের মধ্যে গ্রামীণফোন প্রায় ৩,৬০৩.৮২ কোটি টাকা আয় করেছে। যা কোন কোন চতুর্থাংশে সর্বোচ্চ। যা সম্ভব হয়েছে উন্নত নেটওয়ার্ক এবং ভয়েস ও ডেটা ব্যবহারের ফলে হয়েছে।

বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে বার্ষিক রসিদ বৃদ্ধি পেয়েছে ১০.৬৩ শতাংশ। গতকাল প্রকাশিত এক আর্থিক বিবৃতিতে বলা হয়েছে, শেষ চতুর্থাংশে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন এর মুনাফা ৮.১২ শতাংশ বৃদ্ধি পেয়ে ৯৫৫.২৮ কোটি হয়েছে। শেয়ার প্রতি আয় ৮.০৭ টাকা।

রবিবার অপারেটরের একটি বোর্ড সভা ৯০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল প্যাট্রিক ফেলি বলেন, “গ্রামীণফোন ব্যাংকগুলির সাথে বিশাল প্রবৃদ্ধিমূলক চ্যালেঞ্জগুলির মধ্যে ব্যবসা বৃদ্ধির ব্যাপারে খুব খুশি”।

তিনি বলেন, গ্রামীণফোন বছরের প্রথমার্ধে তাদের শক্তিশালী ব্যবসায়ীক কর্মক্ষমতার প্রমাণ দেখয়েছে।

গত চতুর্থাংশে, জিপি নেটওয়ার্কের স্থিতিশীলতা উন্নত করার এবং এটি আধুনিকীকরণ এবং ৪ জি সেবা বিস্তৃত করার লক্ষ্যে কাজ করেছে, যা বাংলাদেশের মোট জনসংখ্যার 62 শতাংশকে আচ্ছাদন করে।

প্যাট্রিক ফেলি আরো বলেন, “মোবাইল ফোনের ব্যবহারে অতিরিক্ত সম্পূরক শুল্ক সত্ত্বেও কোম্পানি তাদের সব প্যাকেজ এর ন্যায্য মূল্য নির্ধারণ করেছে। যার ফলে জিপি ১৩ লক্ষ নতুন গ্রাহক এবং ১৬ লক্ষ ইন্টারনেট গ্রাহক শেষ চতুর্থাংশে অর্জন করেছে।

ডাটা রেভিনিউ ১৮ বেড়ে ৭২০ কোটি টাকা হয়েছে। প্রতি ইন্টারনেট ব্যবহারকারী এখন প্রতি মাসে গড়ে ১.৫ গিগাবিট ডাটা ব্যবহার করেছে যা এর এক বছর আগে ৯৮৬ মেগাবিট ছিল। জুন মাসের শেষে জিপি’র মোট গ্রাহকের ৫২.৮ শতাংশ ইন্টারনেট সেবা ব্যবহার করে এবং ৮৪ লক্ষ সক্রিয় ৪ জি ব্যবহারকারী।

গ্রামীণফোন এর ডেপুটি চীফ ফাইন্যান্সিয়াল অফিসার মুস্তফা আলিম আওলাদ বলেন, গ্রামীনফোন তাদের গ্রাহক অর্জন চালিয়ে যাচ্ছে নেটওয়ার্ক রোলআউট বিনিয়োগের সঙ্গে।

গত তিন মাসে জিপি নেটওয়ার্ক কভারেজের জন্য ৩৮০ কোটি টাকা বিনিয়োগ করেছে এবং ১,৫৬০ টি নতুন ৪ জি সাইট স্থাপন করেছে।

গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে জিপি শেয়ার বাজারে একমাত্র তালিকাভুক্ত মোবাইল ফোন অপারেটর ৩৪১ টাকা এবং ৩৫৩.৪ টাকায় বিক্রি হয়েছে ৩৫২.২ টাকা।

3 months ago (7:44 pm) 348 views
Report

About Author (771)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019