Search Any Post Of WizBD.Com
 HomeOperator Newsগ্রামীফোনের কল রেট বাড়ছে আরো বেশি

গ্রামীফোনের কল রেট বাড়ছে আরো বেশি

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।

উল্লেখযোগ্য বাজার শক্তি (এসএমপি) প্লেয়ার ঘোষণার বিধিনিষেধের অংশ হিসাবে টেলিকম রেগুলেটর জুন থেকে গ্রামীণফোনের কল রেটের দাম ৫ পয়সা থেকে ০.৫০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

বর্তমানে সর্বনিম্ন কল রেট এক মিনিটে ০.৪৫ টাকা এবং মূল্য সংযোজন কর ও অন্যান্য দায়িত্ব যোগ করার পরে কোনও অপারেটরকে ০.৫৪ টাকা পর্যন্ত করে দেওয়া হয়। কিন্তু গ্রামীণফোনের জন্য এটি প্রতি মিনিটে ০.৬১ টাকা হবে।

টেলিকম ওয়াচডগ এর চেয়ারম্যান মোঃ জাহুরুল হক বলেন, “সর্বনিম্ন কল রেট বাড়ানোর কারণে গ্রামীনফোন ব্যবহারকারীদের উপর কোন প্রভাব পড়বে না, কারণ অপারেটর ইতিমধ্যে বেশি দাম ধার্য করেছে”।

গ্রামীণফোনের গড় কল রেট এখন এক মিনিট ০.৭০ টাকা, তাদের আর্থিক বিবৃতি অনুযায়ী।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি গতকাল গ্রামীনফোনকে এক চিঠির মাধ্যমে চারটি রেস্ট্রিকশন ঝারি করে এবং অপারেটর এর উপর তাদের প্রতিক্রিয়া জানায়।

জহিরুল হক বলেন, “আমরা তাদের ১৫ দিন সময় দিয়েছি। এর পর আমরা জুনের শুরু থেকেই আমাদের সিদ্ধান্ত আরোপ করবো”।

বর্তমানে, ইন্টারকানেকশন খরচ প্রতি মিনিটে ১০ পয়সা। কিন্তু গ্রামীণফোনের জন্য ১৫ পয়সা হবে চিঠি অনুযায়ী এবং এই অতিরিক্ত চার্জ তাদের গ্রাহকদের জন্য গৃহীত হবে না।

বিটিআরসির বিধি অনুযায়ী অপারেটরদের মধ্যে পার্থক্য কমে যাবে এবং অপারেটরদের মধ্যে ভারসাম্য বজায় থাকবে বলে মনে করে বিটিআরসি।

তৃতীয় সীমাবদ্ধতাতে, বিটিআরসি মোবাইল ব্যবহারকারী পোর্টেবিলিটি সুবিধা অনুযায়ী গ্রামীণফোন থেকে আরো সহজে অন্য অপারেটরে যেতে পারবে।

বর্তমানে যদি কোন গ্রাহক অন্য অপারেটরে স্যুইচ করতে চায় তবে তাকে কমপক্ষে ৯০ দিন নতুন অপারেটরে থাকতে হয় কিন্তু গ্রামীনফোনের ক্ষেত্রে ৩০ দিন করা হয়েছে।

বর্তমানে গ্রামীনফোনের কোন প্যাকেজ চালু করার আগে চূড়ান্ত সীমাবদ্ধতা অনুযায়ী বিটআরসি অনুমোদন নির্ধারণ করবে। অপারেটরকে তার বর্তমান প্যাকেজ এবং অফারের জন্য রেগুলেটর থেকে অনুমোদন নিতে হবে।

বর্তমানে, অপারেটররা টেলিকম রেগুলেটরের তথ্য সরবরাহ করে কেবল প্যাকেজগুলি চালাতে পারে।

গ্রামীণফোনের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ হাসান, বিটিআরসি থেকে চিঠি পেয়েছেন এবং অপারেটর চিঠিপত্রের মূল্যায়ন শেষে সাড়া দেবেন।

এর আগে ১১ ফেব্রুয়ারি বিটিআরসি গ্রামীণফোনকে দেশের প্রথম এসএমপি অপারেটর হিসাবে ঘোষণা করে।

1 week ago (6:51 pm) 256 views
Report

About Author (550)

JS Masud
Administrator

{___________Quran is only medicine of heart. and remember Allah is very powerful.____________}

 

1 responses to “গ্রামীফোনের কল রেট বাড়ছে আরো বেশি”

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019