Search Any Post Of WizBD.Com
 HomeOperator NewsAirtel এ এখন কথা বলুন একটি সার্ভিসের মাধ্যমে নাম মাত্র খরচে। ৭ টাকায় ৭ দিন মেয়াদে ২০০ মিনিট থেকে ২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট পর্যন্ত যতখুশি ততবার।

Airtel এ এখন কথা বলুন একটি সার্ভিসের মাধ্যমে নাম মাত্র খরচে। ৭ টাকায় ৭ দিন মেয়াদে ২০০ মিনিট থেকে ২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট পর্যন্ত যতখুশি ততবার।

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন।

আজকে আমি যে বিষয়টি নিয়ে পোস্ট করছি এটা কিছুদিন আগেই করার কথা ছিলো। নোটপ্যাড এ লিখে রাখছি কিন্তু পোস্ট করবো করবো করেও করা হয়ে ওঠেনি। যাই হোক, আর কথা না বাড়াই_
তো আপনারা ইতোমধ্যে টাইটেল দেখেই বুঝে গেছেন কি নিয়ে আলোচনা করতে যাচ্ছি।।

আমরা তো সবাই মোবাইলে কথা বলি কম বা বেশি কিন্তু বর্তমানে বিটিআরসি থেকে কলরেট বৃদ্ধি করে দেওয়ায় আগের চেয়ে একটু বেশিই চাপে পড়তে হয়।
তো আমি আজ যে ট্রিক্সটি নিয়ে আসছি তা দিয়ে আপনি আপনার এয়ারটেল সিমে একদম নাম মাত্র টাকা খরচ করে কথা বলতে পারবেন।

এটা এয়ারটেল এর ছোট্র একটা সেবা যা দিয়ে আপনি আপনার নাম্বার লুকিয়ে রেখে তাদের দেওয়া নাম্বার ব্যবহার করে কথা বলতে পারবেন বাংলাদেশের হাজারো বন্ধুদের সাথে। সেবাটির নাম Airtel Voice Chat Service
এই সেবাটিতে আপনি কত টাকায় কত মিনিট এবং মেয়াদ কত দিন পাচ্ছেন তা দেখে নিন আগে।
এখানে আপনি পাচ্ছেন_

২ টাকায় ২৫ মিনিট ১ দিন মেয়াদে
৭ টাকায় ২০০ মিনিট ৭ দিন মেয়াদে
১৪ টাকায় ৫০০ মিনিট ১৫ দিন মেয়াদে
২৫ টাকায় ১০০০ মিনিট ৩০ দিন মেয়াদে
প্রথমেই বলে নেওয়া ভালো যে এই সেবাটি উপভোগ করতে চাইলে উভয় সিমেই সার্ভিসটি একটিভ থাকতে হবে। আপনি চাইলে যার সাথে কথা বলবেন তাকে শুধু ছোট একটা প্যাক একটিভ রাখতে বলবেন।
প্রথমে আপনার ফোন থেকে 21280 এই নাম্বারে কল করুন।
WizBD.Com
তারপর মনোযোগ দিয়ে শুনুন কি বলে। প্রথমে ভাষা নির্বাচনের জন্য ১ চাপতে বলবে আপনি চাপুন।
তারপর বলবে
২ টাকায় ১ দিন মেয়াদে ২৫ মিনিট প্যাকটি নিতে ২ চাপুন
৭ টাকায় ৭ দিন মেয়াদে ২০০ মিনিট নিতে ৩ চাপুন
১৪ টাকায় ১৫ দিন মেয়াদে ৫০০ মিনিট নিতে ৪ চাপুন
২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট নিতে ৫ চাপুন।
আপনি আপনার পছন্দমত প্যাক কিনুন। তবে মনে রাখবেন প্যাকের মেয়াদ শেষ হয়ে গেলে কল আসবেওনা যাবেওনা। তাই বেশি মেয়াদি কিনে রাখতে পারেন যেনো মিনিট শেষ হয়ে গেলেও কল আসার সুযোগ থাকে।
তারপর প্যাক কেনা হয়ে গেলে নিচের মত মেসেজ আসবে
WizBD.Com
এখানে আপনাকে একটা ID নাম্বার দেওয়া হবে কিন্তু এটা আপনার কথা বলার নাম্বার না, নিচে দেখুন
WizBD.Com
তারপর আরেকটা মেসেজ আসবে সেখানে আপনাকে একটা ব্যাক্তিগত নাম্বার দেওয়া হবে যা কথা বলার সময় সবাই দেখতে পাবে আপনার আসল ফোন নাম্বারের পরিবর্তে। এই সার্ভিসের সাথে সম্পৃক্ত কাউকে নাম্বার দিলে এটাই দিবেন।
WizBD.Com
এখন আপনি চাইলে আপনার প্রফাইল এডিট করে নিতে পারেন। এর জন্য 21280 এ আবার কল দিয়ে প্রফাইল এডিটের ওপসনটি শুনে আপনার প্রফাইল এডিট করে নিতে পারেন। এখন না চাইলে পরেও এসব করতে পারবেন।
কাজ শেষ, এখন একই নিয়মে যার সাথে কথা বলবেন তাকেও করতে বলেন। তারপর তার Chat ID নাম্বার টি নিয়ে সাধারনভাবেই কল দিয়ে কিছুক্ষন অপেক্ষা করুন তারা আপনাকে কাংখিত ব্যাক্তির সাথে সংযোগ করিয়ে দিবে। এখন কথা বলতে থাকেন কোনো কলরেটের চিন্তা না করে।
আপনি চাইলে ডাইয়াল করেও প্যাক কিনতে পারেন কিন্তু এতো কম দামে বেশি মিনিট পাবেন না। তারপরেও লাগলে *21280# ডাইয়াল করে কিনতে পারেন
WizBD.Com
দেখুন
WizBD.Com
এখন একটা সমস্যা হয় যে আপনার মিনিট শেষ হয়ে গেলে কম দামে বেশি মিনিট প্যাক গুলা কিনতে প্রবলেম হয় কারন সরাসরি প্রথমের মত আর প্যাক গুলা কেনা যায়না। তাই আপনাকে STOP ALL লিখে 21280 নাম্বারে পাঠিয়ে প্যাক গুলা বন্ধ করলে আবার প্রথমের মতই প্যাক গুলা কিনতে পারবেন।
আর মাঝে মাঝে কল যেতে একটু দেরি হয় তাই একটু অপেক্ষা করবেন বা কেটে দিয়ে আবার কল দিবেন।
মিনিট চেক করার কোনো প্রয়োজন নাই। কারন প্রতিবার কল কেটে যাওয়ার পর বা কথা বলার পর অটোমেটিক মেসেজ এসে জানিয়ে দিবে আপনার অবশিষ্ট মিনিটের পরিমান।
আপনার প্রফাইল থেকে Logout করতে চাইলে মেসেজ অপসনে গিয়ে LOGOUT/LO লিখে 21280 নাম্বারে পাঠিয়ে দিন

কাউকে ব্লক করতে চাইলে BLOCK (স্পেস) তার চ্যাট আইডির ৬ সংখ্যা লিখে পাঠিয়ে দিন 21280 নাম্বারে। Example: BLOCK 123456
কাউকে আনব্লক করতে চাইলে UNBLOCK (স্পেস) তার চ্যাট আইডির ৬ সংখ্যা লিখে পাঠিয়ে দিন 21280 নাম্বারে। Example: UNBLOCK 123456
যতটুকু পারি ভালোভাবে বোঝানোর চেষ্টা করেছি যার কারনে পোস্টটি বড় হয়ে গেছে হয়তো। তারপরেও কেউ কিছু না বুঝলে বা কারো কোনো জানার থাকলে কমেন্ট বক্স তো আছেই।

বিঃদ্রঃ রবি সিমেও সেবাটি উপভোগ করতে পারবেন কিন্তু এতো কম দামে বেশি মিনিট পাবেন না। রবি সিমের ক্ষেত্রেও একই নিয়মেই কাজ করতে হবে।
ধন্যবাদ, সবাই ভালো থাকবেন। Wizbd এর সাথেই থাকবেন।

4 months ago (3:53 pm) 876 views
Report

About Author (11)

Author

This author may not interusted to share anything with others

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019