Search Any Post Of WizBD.Com
HomeOperator Newsইন্টারনেট এর নিষিদ্ধ জগৎ থেকে রক্ষা করুণ আপনার সন্তাকে। ইন্টারনেট এ শিশুদের নিরাপত্তা নিশ্চিত করুণ [Parents and Teachers Must See]

ইন্টারনেট এর নিষিদ্ধ জগৎ থেকে রক্ষা করুণ আপনার সন্তাকে। ইন্টারনেট এ শিশুদের নিরাপত্তা নিশ্চিত করুণ [Parents and Teachers Must See]

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন।
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।
বন্ধুরা গ্রামীণফোন শিশুদের ইন্টারনেট নিরাপত্তার জন্য চালু করেছে এক অভিনব প্রক্রিয়া। যা নিচের সবকিছু পড়লে আপনি বুঝতে পারবেন।
তবে এই প্রক্রিয়া টি শুধু গ্রামীণফোন ব্যবহারকারীদের বেশি উপকারী।
এর আগে আমি রবি সিমের ইন্টারনেট নিরাপত্তা (Robi SafeNet) নিয়ে একটি পোষ্ট করেছি ও দেখিয়েছি কিভাবে রবি সিমে ইন্টারনেট নিরাপদ ভাবে ব্যবহার করবেন। আপনি যদি সেই পোষ্ট না দেখে থাকেন তাহলে নিচের লিংক এ ক্লিক করে দেখে নিন।
https://wizbd.com/operator/9149
এই Robi SafeNet বর্তমানে আমি ব্যবহার করছি যার ফলাফল আমি হাড়েহাড়ে ঠের পাচ্ছি। বিভিন্ন নিষিদ্ধ ওয়েবসাইট এ আমার সিম দিয়ে প্রবেশ নিষেধ।

শিশুদের অনলাইন নিরাপত্তা


সবার জন্য অর্থবহভাবে এবং নিরাপদে ডিজিটাল জগতে অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করছে গ্রামীণফোন। প্রাথমিকভাবে, অনলাইনে যোগাযোগের ক্ষেত্রে শিশুদের নিরাপদ রাখা এবং অনলাইনে যোগাযোগের ঝুঁকি সম্পর্কে সবাইকে অবহিত করা প্রয়োজন। এরপর, মৌলিক কিছু নিয়মাবলী যেমন, পাসওয়ার্ড সুরক্ষিত রাখা এবং ব্যক্তিগত তথ্য সংরক্ষণ সম্পর্কে সকলের জানা উচিত। এছাড়াও অভিভাবকদেরও অনলাইন জগৎ এবং কোন ক্ষেত্রে কী ধরণের ঝুঁকি বিদ্যমান সে সম্পর্কে জানা উচিত। এই ব্যাপারে সচেতনতা গড়ে তুলতে গ্রামীণফোন, টেলিনর এবং ইউনিসেফ যৌথভাবে অভিভাবকদের জন্য একটি নির্দেশিকা তৈরি করেছে।পাশাপাশি, ২০১৪ সাল থেকে গ্রামীনফোন সারাদেশে বিভিন্ন স্কুলে ইন্টারনেট সম্পর্কিত সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পরিচালনা করছে। সেইসাথে, মা-বাবা ও শিক্ষক-শিক্ষিকাদের এব্যাপারে সচেতন করার কার্যক্রমও পরিচালিত হচ্ছে। এপর্যন্ত গ্রামীনফোনে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ছয়শোর বেশি স্কুলে ১,৪০,০০০ ছাত্র-ছাত্রীর কাছে এই বার্তা পৌঁছে দিয়েছে এবং ৩৫,০০০ শিক্ষক এবং অভিভাবককে এই কার্যক্রমে সরাসরি যুক্ত করেছে।


এছাড়াও ইন্টারনেট এ আপনার সন্তান কে সুরক্ষিত রাখার জন্য আরো 2 টি বাংলায় লিখা পিডিএফ আছে যা আপনারা নিচের দেওয়া 2 টি লিংক এ ক্লিক করে সরাসরি ডাউনলোড করে পড়তে পারেন ও সে অনুযায়ী কাজ করে আপনার সন্তান কে ইন্টারনেট এর অন্ধকার জগৎ থেকে বাঁচাতে পারবেন।

Tips for Children PDF



Tips for Teachers and Parents PDF


এছাড়া ও আরো একটা Safe Internet সম্পর্কে ৪৪ পেইজের বাংলা পিডিএফ আছে যা Parents (অভিভাবক) দের জন্য জানা অত্যন্ত জরুরী। তাই আমার মনে হয় সব অভিভাবক দের এই ৩ টা পিডিএফ পড়া জরুরী। নিচের দেওয়া লিংক এ ক্লিক করে ডাউনলোড করে নিন।

Parents Guide Safe Internet PDF



3 weeks ago (9:29 pm) 406 views
Report

About Author (363)

JS Masud
Administrator

{কোনো সময় বলনা যে তুমি কিছু জান না।} _________{You should never say you don't know.}

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018