তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। নিজের কৃতিত্ব বজায় রাখলেন মাহেন্দো সিং ধোনি।
Search Any Post Of WizBD.Com
 HomeNewsতৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। নিজের কৃতিত্ব বজায় রাখলেন মাহেন্দো সিং ধোনি।

তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। নিজের কৃতিত্ব বজায় রাখলেন মাহেন্দো সিং ধোনি।

Welcome To WizBD
আশা করি সবাই ভালো আছেন।
সবাই মনোযোগ সহকারে পুরো পোস্ট টি পড়ুন
।্্
গতকাল আইপিএলের ফাইনালে মুখোমুখি হয়েছিল সাকিবের হায়দ্রাবাদ এবং চেন্নাই। ম্যাচ হারার পরিসংখ্যানটা নিয়ে চিন্তিত ছিলেন ধোনি। কারন টিয়া পাখির কথা ছিলো জয়ী দল হবে হায়দ্রাবাদ।এই টিয়া পাখিটি হলো ভবিষ্যত জ্ঞানি সে গত তিনম্যাচে যে যে টিমের কথা বলেছে ঠিক সে টিমগুলোই বিজয়ী হয়েছিল। কিন্তু ফাইনালে ঘটে তার কথার বিপরীত, এই টিয়া পাখির মতে জয়ী হবে হায়দ্রাবাদ কিন্তু জয়ী হলো চেন্নাই। তো ফাইনাল ম্যাচের পরিসংখ্যানটা আমরা দেখে নিই।
পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলেও শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হতে পারলো না সানরাইজার্স হায়দরাবাদ। মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে হায়দরাবাদকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে তৃতীয়বারেরমত আইপিএল চ্যাম্পিয়ন হলো চেন্নাই সুপার কিংস।

দুই বছর নিষিদ্ধ থাকার পর আইপিএলে ফিরেই নিজেদের শ্রেষ্ঠত্ব উদ্ধার করে নিলো মহেন্দ্র সিং ধোনির দল। ২০১১ সালের পর ৭ বছর বিরতি দিয়ে আবারও চ্যাম্পিয়ন হলো চেন্নাই। এর আগে ২০১০ এবং ২০১১ সালে টানা দু’বার চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল। সানরাইজার্স ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর আবারও ফাইনালে উঠে দ্বিতীয় শিরোপা জয় করতে ব্যর্থ হলো।

হায়দরাবাদের ছুড়ে দেয়া ১৭৯ রানের বিশাল চ্যালেঞ্জ খুব সহজেই পার করে দেয় চেন্নাই। মূলতঃ অসি অলরাউন্ডার শেন ওয়াটসনের দুর্ধর্ষ ব্যাটিংয়ের ওপর ভর করেই এত বড় জয় পায় চেন্নাই। ৫৭ বলে ১১৭ রানের অনবদ্য ইনিংস খেলেন ওয়াটসন।

আইপিএল ১১তম আসরের ফাইনালটা পুরোপুরি নিজের করে নিলেন শেন ওয়াটসন। একার হাতেই তিনি হারিয়ে দিলেন সানরাইজার্স হায়দরাবাদকে। ৫৭ বল খেলে বাউন্ডারি আর ছক্কার ঝড় বইয়ে দিয়েছিলেন তিনি। ১১টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৮টি।

১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চেন্নাই সুপার কিংস। দলীয় ১৬ রানের মাথায় ফিরিয়ে দেন ফ্যাফ ডু প্লেসিসকে। এরপর সুরেশ রায়নাকে নিয়ে ১১৭ রানের বিশাল জুটি গড়েন শেন ওয়াটসন। তবে এ ক্ষেত্রে দর্শক ছিলেন সুরেশ রায়নাও। এক প্রান্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে তিনি কেবল ওয়াটসনের ব্যাটিং দেখেছেন।

২৪ বলে ৩২ রান করে তিনি আউট হয়ে যান। ৩টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন রায়না। শেষে ওয়াটসনের সঙ্গে ফাইনাল জয়ের বাকি কাজটুকু সেরে নেন আম্বাতি রাইডু। ১৯ বল খেলে তিনি করেন ১৬ রান। শেষ পর্যন্ত ৯ বল এবং ৮ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই।

হায়দরাবাদের হয়ে উইকেট দুটি নেন সন্দীপ শর্মা এবং ক্রেইগ ব্র্যাথওয়েট। সাকিব আল হাসান মাত্র ১ ওভার বোলিং করে দেন ১৫ রান। এরপর তাকে আর বোলিংয়েই আনা হয়নি। রশিদ খান ৪ ওভার পুরো বোলিং করেন। তাকে একটু সমীহ করে খেলেছেন ওয়াটসনরা। যে কারণে ২৪ রান দিলেও কোনো উইকেট দেননি তাকে।

এর আগে টস জিতে হায়দরাবাদকে ব্যাটিংয়ে পাঠায় চেন্নাই। ব্যাট করতে নেমে শুরুতে বিপদে পড়ে। মাত ১৩ রানের মাথায় গোস্বামীকে হারায় হায়দরাবাদ। শিখর ধাওয়ান করেন ২৫ বলে ২৬ রান। ৩৬ বলে স
র্বোচ্চ ৪৭রান করেন কেন
উইলিয়ামসন। ১৫ বলে ২৩ রান করেন সাকিব আল হাসান। ২টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মারেন তিনি। ২৫ বলে ৪৫ রান করেন ইউসুফ পাঠান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ।
সূএ:মানবকন্ঠ
পোস্ট ক্রেডিট : আমি নিজেই
ধন্যবাদ। ভালো থাকবেন। এবং অবশ্যয় WizBD সাথেই থাকবেন।

4 months ago (2:46 pm) 704 views

About Author (8)

wavatar
Contributor

শিখতে এসেছি। জানতে এসেছি।

 

5 responses to “তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। নিজের কৃতিত্ব বজায় রাখলেন মাহেন্দো সিং ধোনি।”

  1. ধন্যবাদ আমাদের সাথে থাকার ইচ্ছা করার জন্য।
    আশাকরি আগামীতে কপি পোষ্ট না করে নিজের আবিষ্কারকৃত কন্টেন্ট শেয়ার করবেন।

    • ঠিক আছে দাদা। আমি পোস্ট এ screenshot add করতে পারি না । পোস্ট কে সাজাতে পারি না । এখন আমি কি করবো?

  2. আমি সবসময় WizBD পাশে থাকতে চাই। এবং নিজে যা পারি তা শেয়ার করতে চাই। আমার ভুলগুলো ক্ষমার দৃষ্টি তে দেখবেন।
    ধন্যবাদ। WizBD সাথেই থাকুন।

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018