Search Any Post Of WizBD.Com
 HomeNews২৬ মার্চ থেকে কোনও রাইড শেয়ারিং পরিষেবা থাকবে না

২৬ মার্চ থেকে কোনও রাইড শেয়ারিং পরিষেবা থাকবে না

অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং পরিষেবাদিগুলির অধীনে পরিচালিত কয়েকশ মোটরসাইকেল এবং প্রাইভেট কার ২৬ শে মার্চ থেকে ১০ দিনের জন্য রাস্তায় বাইরে থাকবে।

ছবি: সংগৃহীত

সমস্ত অ্যাপ-ভিত্তিক রাইড-শেয়ারিং অপারেটররা পাবলিক ট্রান্সপোর্টে নিষেধাজ্ঞার নির্দেশনা মেনে চলার জন্য এপ্রিল ৪ অবধি তাদের কাজকর্ম স্থগিত রাখবে, যাকে সরকারী আধিকারিকরা করোনভাইরাস ছড়িয়ে না দিতে সামাজিক দূরত্বের কৌশল হিসাবে অভিহিত করেছেন।

২০১৬ সালে চালু হওয়া উবার দ্রুত যানজট ও পরিবহন বিশৃঙ্খলার শহর ঢাকায় দ্রুত জনপ্রিয়তা অর্জন করেছে। পাঠাও, ওভাই, পিকমে, শোহজ এবং আরও কিছু রাইডারিং সংস্থা বাংলাদেশেও কাজ করছে।

মঙ্গলবার সরকার কোভিড-১৯ মহামারী থেকে জনগণকে দূরে রাখতে এবং সামাজিক দূরত্ব এবং বিচ্ছিন্নতা নিশ্চিত করতে বাংলাদেশ জুড়ে সমস্ত পাবলিক ট্রান্সপোর্টের উপর নিষেধাজ্ঞা জারি করেছে।

বাংলাদেশের সড়ক পরিবহন আইন, প্রদেয় গ্রাহকদের পাবলিক ট্রান্সপোর্ট হিসাবে পরিবহনের যে কোনও মোটরযুক্ত যানবাহন বিবেচনা করেছে।

সুতরাং, সমস্ত বাণিজ্যিক যাত্রী যানবাহন যেমন বাস, ট্যাক্সি, অটোরিকশা এবং অন্যান্য মানব হোলার (যেমন নাসিমন, পরিমন) এই বিধিনিষেধের আওতায় পড়বে। লোকেরা কেবল আইন অনুযায়ী রিকশা ব্যবহার করে চলাফেরা করতে পারে।

কোভিড-১৯, গত ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম জানা গিয়েছিল করোনভাইরাসের একটি নতুন স্ট্রেন, মঙ্গলবার অবধি বাংলাদেশে ৪ জন প্রাণহানির শিকার হয়েছে এবং ৩৯ জন সংক্রামিত হয়েছে।

এই প্রতিবেদনটি দাখিল করা পর্যন্ত, বিশ্বজুড়ে কোভিড-১৯ থেকে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৮,৮৯৫।

2 weeks ago (12:00 pm) 224 views
Report

About Author (981)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

View AMP Version