Search Any Post Of WizBD.Com
 HomeNewsমিস কল আসলে কল ব্যাক করলেই পরবেন প্রতারনার ফাদে!

মিস কল আসলে কল ব্যাক করলেই পরবেন প্রতারনার ফাদে!

হঠাৎই মোবাইল ফোনে অজানা নম্বর থেকে বেজে উঠল কয়েকবার মিসডকল! আর যেই নম্বর থেকে কলটি আসলো তার কোড +২২৬ অথবা +২৩২। কলটি গুরুত্বপূর্ণ মনে করে পরে ওই নম্বরে কল ব্যাক করে দেখলেন কেউ একজন কল রিসিভ করেছে, কিন্তু কোনো কথা বলছে না। আর আপনিও হয়তো বিরক্ত হয়ে লাইন কেটে দিলেন। আর এভাবেই আপনি পড়ে গেলেন এক নতুন ক্রাইমের ফাঁদে। কারণ এরপর আপনার প্রিপেইড অ্যাকাউন্ট চেক করলে দেখবেন যে ব্যাল্যান্স পুরো শেষ, এক পয়সাও নেই।

এরকম ঘটনা আজকাল প্রায়ই হচ্ছে। আর এর অনুসন্ধানে বেরিয়ে এসেছে নতুন এক প্রতারণার ফাঁদ। একটা প্রযুক্তি আছে যার নাম ‘ওয়ান রিং স্ক্যাম’।

এই বিষয়ে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম বিষয়ক সংস্থা এফএফসিতে একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছে, এই প্রযুক্তির মাধ্যমে যিনি কল করছেন, তিনি অটোমেটিক ডায়াল অপশন ব্যবহার করেন, যার মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে আন্দাজে একের পর এক নম্বরে ডায়াল করা হয়। এবং রিং বাজলেই কেটে যায় ফোন। আর স্বাভাবিকভাবেই ভিন্ন ধাঁচের নম্বর থেকে কল এলে তা গুরুত্বপূর্ণ বলে মনে হতেই পারে কারও কাছে।

আরো বলা হয়, তবে যখনই আপনি কলব্যাক করছেন, তখনই উচ্চ রেটের আন্তর্জাতিক হটলাইনের সঙ্গে যুক্ত করা হচ্ছে আপনাকে। বিশেষ করে প্রাপ্তবয়স্কদের কোনো সাইটের সঙ্গে সংযোগ ঘটে। কলব্যাক করার পর তা অন্যপাশ থেকে তা রিসিভ হবে ঠিকই। তবে হয় বিশেষ কোনো মিউজিক শুনতে পাবেন অথবা কোনো শব্দই পাবেন না। এসব কল রিসিভ হওয়া মাত্রই শুধু হাইরেটে অর্থ কাটবে তাই নয়, যতক্ষণ আপনি অপেক্ষায় থাকবেন আপনার অ্যাকাউন্ট খালি হতেই থাকবে।

অনুসন্ধানে পাওয়া গেছে, আফ্রিকা ভিত্তিক কয়েকটি দল এসব কলের মাধ্যমে ফোনের অর্থ ও স্টোরেজ থেকে ডেটা হাতিয়ে নিচ্ছে। তাই মোবাইল ফোন বাবহারকারীদের এই ব্যাপারে সতর্ক হতে হবে। ভুলেও কলব্যাক করা যাবে না অপরিচিত এই ধরণের নম্বরে।

বিঃদ্রঃ অনলাইন থেকে কপি করা আপনাদের জানানোর উদ্দেশ্য পোস্ট করলাম!

4 months ago (10:07 am) 840 views
Report

About Author (2)

Contributor

অজানাকে জানতে, জানাকে জানাতে ভালোবাসি! Subscribe My Youtube Channel

4 responses to “মিস কল আসলে কল ব্যাক করলেই পরবেন প্রতারনার ফাদে!”

  1. Jobayed Islam
    Contributor
    says:

    thanks onek valo post.

  2. Fnc Faruk
    Contributor
    says:

    thank you

  3. XR SABBIR KHAN XR SABBIR KHAN
    Author
    says:

    Thanks post ti korar jonno

  4. Fnc Faruk
    Contributor
    says:

    thank you aponake porar jonn

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

View AMP Version