Search Any Post Of WizBD.Com
 HomeNewsঢাকায় তৈরী হচ্ছে ৬৫ কি.মি. আধুনিক চক্রাকার সড়ক

ঢাকায় তৈরী হচ্ছে ৬৫ কি.মি. আধুনিক চক্রাকার সড়ক

আমাদের প্রিয় দেশ বাংলাদেশ।ঢাকা এর রাজধানী,কিন্তু ঢাকার যানজট অবস্থা করুণ।জনসংখ্যা বৃদ্ধির জন্য যানজট প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।এরই ফলে যানজট এবং আধুনিক সুবিধা প্রদানের জন্য ঢাকার পশ্চিমাংশে তৈরী হচ্ছে আধুনিক ৬৫ কি.মি. চক্রাকার রাস্তা।
WizBD.Com

সড়কটি শুরু হবে আবদুল্লাহপুর থেকে বিরুলিয়া,গাবতলী, চুনকুটিয়া, পোস্তগোলা, নারায়ণগঞ্জের চাষাঢ়া ও শিমরাইল হয়ে ঢাকার ডেমরায় গিয়ে শেষ হবে।

সড়কটির কার্যক্রম শুরুর কথা সম্পর্কে ঢাকা জেলা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মেহেদী ইকবাল বলেন–“চক্রাকার সড়কটি বৈদেশিক অর্থায়নে বাস্তবায়নের পরিকল্পনা আছে,ইতিমধ্যেই এশীয় অবকাঠামো বিনিয়োগ ব্যাংকের সঙ্গে আলোচনা হয়েছে।”

রাস্তাটি করা হবে অনেক সুবিধার সমন্বয়ে,যেমন আগে সদরঘাট থেকে গাজীপুর বা আশেপাশের অন্যান্য জায়গায় যেতে অনেক সময় ব্যয় হত,রাস্তাটি তৈরী হলে ৫০ শতাংশ সময় কম ব্যয় হবে।

সড়কটির প্রস্থ হবে ৫৫ দশমিক ৮ মিটার,দৈর্ঘ্য ৬৫ কি.মি. এবং দুই লেন করে মোট ৪ লেন এ তৈরী হবে।রাস্তাটি তৈরীতে আনুমানিক ব্যয় ১২ হাজার ১২৫ কোটি টাকা হবে বলে ধরা হয়েছে।

এই রাস্তার দুই পাশ দিয়ে থাকবে গ্যাস-বিদ্যুৎ সহ পানির লাইন এবং ভবিষ্যত এ মেট্রোলাইন চলাচলের জন্য জায়গা থাকবে।

ঢাকার এই প্রকল্পটি তিন ধাপে বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে বলে জানা গিয়েছে এবং এটি সামনের অর্থবছরে কাজ শুরু করার পরিকল্পনা আছে।

3 months ago (11:52 am) 288 views
Report

About Author (98)

sagor321
Author

Allah Is Almighty. I Love wizbd.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019