Search Any Post Of WizBD.Com
 HomeNewsদিন দিন বড় হচ্ছে ওয়ালটন! বাড়ছে দেশে বিদেশে চাহিদা

দিন দিন বড় হচ্ছে ওয়ালটন! বাড়ছে দেশে বিদেশে চাহিদা

লোকাল ইলেক্ট্রনিক এন্ড অটোমোবাইল সংহিত প্রতিষ্ঠান ওয়ালটন গত কয়েক বছরে নতুন অঞ্চলগুলিতে তাদের ব্যবসা সম্প্রসারণের মাধ্যমে ব্যবসার গতি বাড়িয়ে চলেছে। ১৯৭৭ থেকে শুরু হওয়া একটি ছোট ট্রেন্ডিং প্রতিষ্ঠানটি এখন বৈদ্যুতিন গৃহ সরঞ্জাম সরবরাহের জন্য দেশের প্রিমিয়ার হাব হিসাবে পরিণত হয়েছে।

স্থানীয় চাহিদা পূরণের করে ওয়ালটন এখন নিজস্ব ব্র্যান্ডের পাশাপাশি একটি অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার (ওএমই) হিসেবে পরিণত হয়েছে। তারা বেশ কয়েক বছর ধরে মধ্য প্রাচ্যের বেশ কয়েকটি দেশে রফতানি করছে বেশ ভালো পরিমাণে।

বেশিরভাগ ক্ষেত্রে এই রফতানিগুলি ওয়ালটন ব্র্যান্ড নামের অধীনে হয় এবং এর মধ্যে কিছু রফতানি ওএমই হিসাবে করা হয়। এছড়াও ওয়ালটন Hyundai Electronics কে ১০০,০০০ ইউনিট রেফ্রিজারেটর এবং বিশ হাজার ইউনিট এসি সরবরাহের জন্য একটি চুক্তি করেছে।

Hyundai তাদের পার্টনার Goldenarch Consumer Electronics এর মাধ্যমে পণ্যগুলি আমদানি করবে।

আইসিটি পণ্য অর্থাৎ ল্যাপটপ, স্মার্টফোন, গৃহ সরঞ্জাম এবং অন্যান্য ইলেক্ট্রনিক সলিউশনস বিক্রির জন্য ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের মাধ্যমে মার্কিন বাজারে প্রবেশের ঘোষণা দেওয়ার জন্য ওয়ালটন একই সপ্তাহ আগে একটি প্রেস ব্রিফিংয়ের ব্যবস্থাও করেছি

ওয়ালটনের জন্য সবচেয়ে বড় খবর হ’ল সম্প্রতি সংস্থাটি ১৮০,০০০ ইউনিট রেফ্রিজারেটর সরবরাহের জন্য ভারতের অন্যতম বৃহত্তম ব্যবসায়িক প্রতিষ্ঠান রিলায়েন্স গ্রুপের সাথে একটি ওইএম চুক্তি স্বাক্ষর করেছে।

সাথে রিলায়েন্স গ্রুপে টিভি, এসি এবং অন্যান্য গৃহ সরঞ্জাম সরবরাহের জন্য আরও আলোচনা চলছে।

পাইপলাইনে আরও কী রয়েছে জানতে চাইলে ওয়ালটন গ্রুপের উপ-পরিচালক অগস্টিন সুজন জানিয়েছেন যে ওয়ালটন বর্তমানে ইউরোপ, উত্তর আমেরিকা এবং মধ্য প্রাচ্যের প্রায় শতাধিক আন্তর্জাতিক ব্র্যান্ডের আলোচনায় রয়েছে।

তিনি আরও বলেন, ওইএম হউক বা না, ওয়ালটনের সমস্ত পণ্যের উপর ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগ ব্যবহার করে বিক্রি হবে।

ব্যবসায়ের আরও প্রসার ঘটাতে ওয়ালটন ইতালীয় ডিজাইনার, জাপানি গবেষণা ও উন্নয়ন বিশেষজ্ঞদের নিয়োগ করেছে এবং বিশ্ব চাহিদা পূরণের জন্য পুরো উত্পাদন সুবিধা আপগ্রেড করেছে।

ওইএম ব্যবসায়ের প্রসার ঘটাতে সংস্থাটি মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি এবং অন্যান্য কয়েকটি দেশে অফিস খুলছে। গত বছর থেকে ওয়ালটন ওইএম ব্যবসায় রোল আউট করার জন্য বেশ কয়েকটি আন্তর্জাতিক পরামর্শক নিয়োগ করেছে।

কিন্তু এর অর্থ কি সংস্থাটি ধীরে ধীরে লোকাল থেকে আন্তর্জাতিক সংস্থায় পরিণত হচ্ছে? ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিমের মতে বাস্তবে তা নয়।

তিনি বলেছেন যে “প্রতি বছর ২৫,০০,০০০ রেফ্রিজারেটরের স্থানীয় চাহিদার মধ্যে ওয়ালটন ৭৫% এরও বেশি সরবরাহ করছে। গত মাসে অবধি ওয়ালটন তার কারখানা থেকে ১ লক্ষেরও বেশি ফ্রিজ তৈরি করেছে যা প্রতিদিন প্রায় দশ হাজার রেফ্রিজারেটর উত্পাদন করতে পারে”।

তিনি আরও বলেন, “কমপ্রেসার উত্পাদনকারী বিশ্বের পনেরটি দেশগুলির মধ্যে একটি হওয়ায় ওয়ালটন স্থানীয়ভাবে এবং আন্তর্জাতিকভাবে তাদের ব্যবসায়ের প্রসার ঘটাতে এটিকে কাজে লাগাতে চায়”!

4 weeks ago (1:27 am) 216 views
Report

About Author (721)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019