Search Any Post Of WizBD.Com
 HomeNewsডিজিটাল বাংলাদেশের লক্ষে এগোয় যাচ্ছে বাংলাদেশ

ডিজিটাল বাংলাদেশের লক্ষে এগোয় যাচ্ছে বাংলাদেশ

বাংলাদেশের যে ক্রমবর্ধমান ডিজিটালাইজেশন হয়েছে তা সবচেয়ে বড় প্রভাবগুলির মধ্যে একটি হল আমাদের বাণিজ্য রাষ্ট্রের উপর; পুরানো ফ্যাশনের ইট এবং মর্টারকে আর আঁকানো নয়, বাংলাদেশিরা এখন বিশ্বের আরও উন্নত দেশগুলির মতো একই ডিজিটাল সুযোগ উপভোগ করছেন।

এত দ্রুত যে এই দ্রুত বিকাশ জাতিসংঘের বিশ্ব বাণিজ্য সংস্থা, বাণিজ্য ও উন্নয়ন বিষয়ক জাতিসংঘের সম্মেলন (ইউএনসিটিএডি) -র দৃষ্টি আকর্ষণ করেছে।

বাংলাদেশ র‌্যাপিড ই-ট্র্যাড রেডিনেস অ্যাসেসমেন্ট শীর্ষক ইউএনসিএটিএডি’র প্রতিবেদন অনুসারে, জনগণের জন্য ডিজিটাল ভিত্তি স্থাপনের বিষয়টি এখন আমাদের জাতির একটি উদাহরণ – যা বর্তমান প্রশাসনের “ডিজিটাল বাংলাদেশ” উদ্যোগের সাথে সামঞ্জস্যপূর্ণ।

প্রকৃতপক্ষে, আমাদের ক্রমবর্ধমান ডিজিটাল অবকাঠামো বিদেশী ই-কমার্স সংস্থাগুলির ক্রমবর্ধমান সংখ্যাকে আকৃষ্ট করতে সহায়তা করেছে, যেমন রাইড শেয়ারিং সেবা এবং খাদ্য সরবরাহ পরিষেবাদির বিস্তার থেকে প্রমাণিত হয়। এ থেকে এটা স্পষ্ট, আমরা এই সঠিকভাবে এগচ্ছি।

যাইহোক, সর্বদা হিসাবে, আমাদের উন্নতি করতে আরো অনেকগুলি ক্ষেত্র রয়েছে। উদাহরণস্বরূপ, এই অগ্রগতি এখনও দেশের অন্যান্য অঞ্চলে অনুবাদ করা হয়নি, বিশেষত আমাদের গ্রামীণ অঞ্চলগুলিতে, যেখানে সংযোগ এবং দক্ষতার অভাব ডিজিটাল বিকাশের পথে বাধা দেয়।

এমন অনেক অঞ্চল আছে যা ডিজিটাল নেটওয়ার্ক এর আওতায় আনলে প্রচুর উপকৃত হতে পারে, কারণ এটি যোগাযোগকে ক্ষেত্রকে আরো এগিয়ে নয়ে যাবে এবং আমাদের শহুরে অঞ্চলের মতো তৃনমূল পর্যায়ের অঞ্চলগুলিও হবে যা ডিজিটাল বাংলাদেশ গড়তে আরো এক ধাপ এগিয়ে নয়ে যাবে।

আমরা আশাকরি, ভবিষ্যতে বাংলাদেশ আরো ডিজিটাল হবে ও বিশ্ব দরবারে মাথা উঁচু করে থাকবে।

4 months ago (2:51 pm) 416 views
Report

About Author (807)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019